ইতিমধ্যে বিশ্বকাপের ” পেনাল্টিমেট ” পর্বে উপনীত হয়েছি আমরা।এবছর শুরু থেকেই এক দারুণ পারফরম্যান্স দিয়ে এসেছে ভারত।উজ্জ্বল করে তুলেছে ফের আরেকবার বিশ্বকাপ চ‍্যাম্পিয়ান হয়ে ওঠার সম্ভাবনা।শুরুটা হয়েছিল গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে হারানোর মধ্যে দিয়ে। এরপর একের পর এক ম‍্যাচ ক্রমাগত জয়ের মধ্যে দিয়ে নয় ম‍্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌছে গেছিলো বিরাটরা। একমাত্র হার ইংল্যান্ডের বিরুদ্ধে। প্রসঙ্গত, গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচ টি ভেস্তে গেছিলো বৃষ্টির দরুন।

আগামী ৯ ই জুলাই এবারের বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত।ম‍্যান্চেষ্টারে বিরাটদের মুখোমুখি হতে চলা কিউয়িরা লিগের শেষ তিন ম‍্যাচে হারের মুখোমুখি হয়েছিল অথচ তারাই শেষ অবধি জায়গা করে নিলো সেমিফাইনালে ১১ পয়েন্ট নিয়ে। অন‍্যদিকে ভারতের কাছে হারের পর দুরন্ত কামব‍্যাক করে লিগের বাকী সব ম‍্যাচ জিতে এগারো পয়েন্ট পেয়েও সেমিফাইনালে পৌছাতে পারেনি পাকিস্তান নেট রান রেটের অঙ্কের কাছে আটকে গিয়ে।

এখনো অবধি টুর্নামেন্টের সবকটি দলের কাছে কার্যত অপ্রতিরোধ্য থেকেছে বিরাটরা। এক্ষেত্রে কৃতিত্ব দিতেই হয় দলের প্রথম দিকের ব‍্যাটসম‍্যানদের। ওপেনিং এ দলকে নির্ভরতা দিচ্ছে কে এল রাহুল এবং রোহিত শর্মার দুরন্ত ফর্ম ,আছেন বিরাট ও ,এদের তৈরি করা স্কোর ভারতকে স্কোর বোর্ডে দারুণ লক্ষ‍্যমাত্রা গড়ে তুলতে সাহায্য করছে। অন‍্যদিকে বোলাররা আবার চাপ সৃষ্টি করছে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের সামনে।তাদের নিয়মিত উইকেট পাওয়াটা ভারতের ম‍্যাচ জয়ের এক গুরুত্বপূর্ণ কারন হয়ে দাড়াচ্ছে।

এই মুহূর্তে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা(৬৪৭ )। চলতি বিশ্বকাপের শুরু থেকেই এবার রনংদেহী মেজাজে পাওয়া গেছে ” হিটম‍্যান ” কে।এছাড়াও রানের মধ্যে আছে কোহলি (৪৪২) এবং রাহুল ( ৩৬০ )।অন‍্যদিকে বোলিং বিভাগে আছে বুমরাহ ১৭ উইকেট নিয়ে, আর অবশ্যই আরেকজনের কথা বলতেই হচ্ছে তিনি মহম্মদ শামি‌।এযাবৎ বিশ্বকাপের মাত্র চার ম‍্যাচ খেলেই ১৪ টি উইকেটের মালিক হয়ে উঠেছেন এই ভারতীয় বোলার।এরমধ্যে রয়েছে একটি হ‍্যাটট্রিক, আফগানিস্তানের বিপক্ষে।

উইলিয়ামসনদের বিপক্ষে ম‍্যাচে ভারতীয় ক্রিকেট দলের দুই বদলের সম্ভাবনা তৈরি হলো প্রবল। এক্ষেত্রে প্রথমে আসে দীনেশ কার্তিকের বদলে মহম্মদ শামির প্রত‌্যাবর্তন, তাহলে ম‍্যাচে শক্তিশালী হয়ে উঠবে ভারতের পেস লাইন আপ এবং কুলদীপ যাদবের বদলে যুজবেন্দ্র চাহালের ঢুকে পড়া। কারন এবার তেমন একটা ছন্দে পাওয়া যাচ্ছে না ” চায়নম‍্যান ” কুলদীপকে।

SHARE

আরও পড়ুন

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী
ভারতীয় তারকা জোরে বোলার মহম্মদ শামি আর তার স্ত্রী হাসিন জাহান লাগাতার বিতর্কের মধ্যে থাকেন। যদিও শামি...

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান
মহেন্দ্র সিং ধোনি বিসিসিআইকে পরিস্কারভাবে বলে দিয়েছেন যে তিনি বর্তমানে অবসর নিচ্ছেন না। যদিওসেই সঙ্গে তিনি বিসিসিআইকে...

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এই শক্তিশালী দেশ করল ক্রিকেটের বেইজ্জতি

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এখন আপনি ভাবছেন যে এটা ভুল করে লেখা হয়েছে, কিন্তু না একদম সঠিকই...

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর
বিশ্বকাপ চলাকালীন আর তারপর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে অনেক কিছু বলা হয়েছে, অনেক পোষ্ট করা...