INDvsNZ: অধিনায়ক বিরাট কোহলি ভাঙলেন নিরবতা, এই কারণে ধোনি পাঠিয়েছিলেন ৭ নম্বরে

নিউজিল্যান্ডের হাতে ১৮ রানে পাওয়া হারের সঙ্গেই ভারতের আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর অভিযান শেষ হয়ে গিয়েছে। এই ম্যাচে কোহলির ব্যাটিং লাইনআপ নিয়ে তারকা খেলোয়াড়রা এবং সমর্থকরা প্রশ্ন তুলছেন যে অধিনায়ক হওয়ার কারণে কোহলি দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনিকে ৭ নম্বরে কেন পাঠালেন?

INDvsNZ: অধিনায়ক বিরাট কোহলি ভাঙলেন নিরবতা, এই কারণে ধোনি পাঠিয়েছিলেন ৭ নম্বরে 1

তাকে হার্দিক পান্ডিয়ার জায়গায় পাঁচ নম্বরে পাঠানো উচিত ছিল। এই ম্যাচে সমস্ত খেলোয়াড়রা নিজেদের ১০০ শতাংশ দেওয়া চেষ্টা করেন কিন্তু শেষে ম্যাচ হাত থেকে বেরিয়ে যায়। ধোনকে সাত নম্বরে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে অধিনায়ক বিরাট কোহলি নিরবতা ভেঙে মিডিয়ার প্রশ্নের জবাব দিয়েছেন।

কোহলি জানালেন ধোনিকে সাত নম্বরে পাঠানোর কারণ

INDvsNZ: অধিনায়ক বিরাট কোহলি ভাঙলেন নিরবতা, এই কারণে ধোনি পাঠিয়েছিলেন ৭ নম্বরে 2

কোহলি সাত নম্বরে ধোনিকে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন করায় জবাবে বলেন,

“তাকে সেই ভুমিকা দেওয়া হয়েছে যা আগের কিছু ম্যাচে হওয়ার পর এমন পরিস্থিতিতে হয়, যেখানে ও ব্যাটিং করতে পারে আর পরিস্থিতিকে একদিক থেকে বা এমন পরিদৃশ্যে নিয়ন্ত্রন করতে পারেন, যেখানে ছয়-সাত ওভার বাকি রয়েছে, ও শেষে যেতে পারে আর দ্রুত খেলতে পারেন”।

গাঙ্গুলীও কোহলির এই সিদ্ধান্ত হয়ে যান হতভম্ব

গাঙ্গুলী কমেন্ট্রি করাকালীন ধোনির জায়গায় পাঁচ নম্বরে হার্দিক পাণ্ডিয়াকে আসতে দেখে বলেন যে “এটা বোঝা মুশকিল হচ্ছে যে ধোনি এখনো পর্যন্ত মাঠে কেন এলেন না। হার্দিক পাণ্ডিয়ার জায়গায় সম্ভবত মহেন্দ্র সিং ধোনির থাকা উচিত ছিল।

INDvsNZ: অধিনায়ক বিরাট কোহলি ভাঙলেন নিরবতা, এই কারণে ধোনি পাঠিয়েছিলেন ৭ নম্বরে 3

আমি জানি যে ধোনি দুর্দান্ত ফিনিশার কিন্তু এখন দলকে জয়ের জন্য লম্বা সফর পাড়ি দিতে হবে। এই সময় দলের ওর ক্ষমতা আর অভিজ্ঞতার মাঠে প্রয়োজন রয়েছে। যখন আপনি ২৫ রানে ৩ বা ৪ উইকেট হারিয়ে দেন তো আপনাকে আপনার সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যানের আবশ্যকতা হয়”।

পাণ্ডিয়ার পর মাঠে আসেন ধোনি

পাণ্ডিয়ার আউট হওয়ার পর মাঠে আসেন ধোনি আর রবীন্দ্র জাদেজার সঙ্গে মিলে এই জুটি ১১৬ রানের মজবুত পার্টনারশিপ গড়েন আর ভারতের ডুবন্ত নৌকোকে তীরে নিয়ে যাওয়ার সম্পূর্ণ প্রচেষ্টা করেন। প্রতি ওভারে আট রানের সঙ্গে ১৪৮ রানের আবশ্যকতা ছিল।

INDvsNZ: অধিনায়ক বিরাট কোহলি ভাঙলেন নিরবতা, এই কারণে ধোনি পাঠিয়েছিলেন ৭ নম্বরে 4

কিন্তু ট্রেন্ট বোল্ট আবারো জাদেজাকে আউট করে এই পার্টনারশিপ ভেঙে দেন। এরপর মার্টিন গুপ্তিলের ডায়রেক্ট থ্রোয়ে মহেন্দ্র সিং ধোনি রান আউট হয়ে যান।

আরও পড়ুন

পকিস্তানে এশিয়া কাপ ২০২০ খেলা নিয়ে বিসিসি শোনাল নিজের সিদ্ধান্ত

পকিস্তানে এশিয়া কাপ ২০২০ খেলা নিয়ে বিসিসি শোনাল নিজের সিদ্ধান্ত
২০২০র এশিয়াকাপ পাকিস্থানের মাটিতে খেলা হবে, কিন্তু বিসিসিআই পাকিস্তানের মাটিতে নিজেদের দল পাঠাতে রাজি নয়। এর মধ্যে...

বিরাট কোহলি ২৫ রান করতেই মহেন্দ্র সিং ধোনির বড়ো রেকর্ডকে করলেন নিজের নামে

ভারতীয় ক্রিকেট দল আর নিউজিল্যান্ডের মধ্যে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ অকল্যান্ডে খেলা হয়েছে। এই ম্যাচের টস নিউজিল্যান্ড...

বিরাট, স্মিথ আর রুটের চেয়ে সবার আগে এগিয়ে গেলেন উইলিয়ামসন, টি-২০তে গড়লেন এই বড়ো রেকর্ড

বিশ্ব ক্রিকেট ফ্যাব ফোরের ব্যাটিংয়ের আলোচনা সবসময়ই হতে থাকে। সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হওয়ার লড়াইতে স্টিভ স্মিথ আর বিরাট...

NZ vs IND: বিরাট কোহলি জয়ের পর কেন উইলিয়ামসনের জন্য বললেন এমন কিছু, জিতে নিলেন মন

NZ vs IND: বিরাট কোহলি জয়ের পর কেন উইলিয়ামসনের জন্য বললেন এমন কিছু, জিতে নিলেন মন
ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সরিজের তৃতীয় টি-২০ ম্যাচ হ্যামিল্টনের সেডোন পার্কে ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

টিম ইন্ডিয়ার জয়ের নায়ক হওয়া রোহিত শর্মা জানালেন কেমন থেকে তার ‘সুপার ওভারে’ অভিজ্ঞতা

টিম ইন্ডিয়ার জয়ের নায়ক হওয়া রোহিত শর্মা জানালেন কেমন থেকে তার ‘সুপার ওভারে’ অভিজ্ঞতা
ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে হ্যামিল্টনে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচ ভীষণই রোমাঞ্চকর থেকেছে। টিম ইন্ডিয়ার করা ১৭৯...