INDvsENG: শেষ ২টি টেস্ট ম্যাচের জন্য এই ৩জন খেলোয়াড়ের ভারতীয় দলে হতে পারে প্রত্যাবর্তন

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হয়েছে। প্রথম টেস্ট ম্যাচে ইংলিশ দল অধিনায়ক জো রুটের দুর্দান্ত ডবল সেঞ্চুরি আর বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ভারতীয় দলকে ২২৭ রানের বড়ো ব্যবধানে হারিয়ে দিয়েছে।
প্রথম টেস্টে ভারতীয় দল বোলিং আর ব্যাটিং দুই বিভাগেই যথেষ্ট গড়পড়তা প্রদর্শন করেছে। এরপর এখন অনুমান করা হচ্ছে যে টিম ম্যানেজমেন্ট শেষ দুটি টেটের জন্য নির্বাচিত হতে চলে দলে কিছু পরিবর্তন করতে পারে। এই প্রতিবেদনে আমরা সেই ৩ খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা শেষ ২টি টেস্টে ভারতীয় দলের অংশ হতে পারে।

মহম্মদ শামি

INDvsENG: শেষ ২টি টেস্ট ম্যাচের জন্য এই ৩জন খেলোয়াড়ের ভারতীয় দলে হতে পারে প্রত্যাবর্তন 1

আমরোহার ৩০ বছর বয়সী বোলার মহম্মদ শামি অস্ট্রেলিয়া সফরে খেলা হওয়া ৪ ট্টেস্ট ম্যাচের সিরিজে দলের অংশ ছিলেন। কিন্তু অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্টেই তিনি প্যাট কমিন্সের বলে চোট পাওয়ার কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। এর মধ্যে শামিকে সুস্থ হওয়ার ব্যাপ্রেও কাজ করতে দেখা গিয়েছে।
ভারতীয় টিম ম্যানেজমেন্ট প্রথম ২টি টেস্টে ম্যাচে শামিকে চোটের কারণে শামিল করেনি। কিন্তু শামি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের ফিট হয়ে যাওয়ার সংকেত দিয়েছেন। যারপর সম্ভাবনা রয়েছে যে তাকে শেষ দুটি টেস্টের জন্য দলে জায়গা দেওয়া হতে পারে। এছাড়াও প্রথম টেস্টে গড়পড়তা বোলিংয়ের কারণেও টিম ম্যানেজমেন্ট শামির ব্যাপারে ভাবতে পারে।

উমেশ যাদব

INDvsENG: শেষ ২টি টেস্ট ম্যাচের জন্য এই ৩জন খেলোয়াড়ের ভারতীয় দলে হতে পারে প্রত্যাবর্তন 2

অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্টে শামির চোট পাওয়ার পর টিম ম্যানেজমেন্ট মেলবোর্নে খেলা হওয়া দ্বিতীয় টেস্টে তার জায়গায় নাগপুরের ৩৩ বছর বয়সী সিনিয়র জোরে বোলারকে প্রথম একাদশে সুযোগ দিয়েছিল। দ্বিতীয় টেস্টে উমেশ যাদব মাত্র ১টিই উইকেট নিতে পারেন আর চোটের কারণে তিনিও সিডনি আর গাবা টেস্ট ম্যাচ খেলতে পারেননি।

এখনও পর্যন্ত নিজের আন্তর্জাতিক টেস্ট কেরিয়ারে ৪৮টি ম্যাচে ১৪৮টি উইকেট নেওয়া উমেশকে ভারতীয় পিচে ভালো বোলার মনে করা হয়। এই দিক দিয়ে টিম ম্যানেজমেন্ট প্রথম ২টি টেস্ট ম্যাচে নির্বাচিত দলে কিছু পরিবর্তন করে শেষ ২টি টেস্টের জন্য তাকে দলে শামিল করতে পারে যাতে বোলিং লাইনআপকে শক্তিশালী করা যায়।

হনুমা বিহারী

INDvsENG: শেষ ২টি টেস্ট ম্যাচের জন্য এই ৩জন খেলোয়াড়ের ভারতীয় দলে হতে পারে প্রত্যাবর্তন 3

অস্ট্রেলিয়া সফরে প্রথম ২টি টেস্ট ম্যাএ গড়পড়তা ব্যাটিংয়ের কারনে মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারীর উপর প্রশ্ন তোলা হচ্ছিল। কিন্তু সিডনিতে খেলা হওয়া সিরিজের তৃতীয় টেস্টে সিনিয়র অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করে তিনি ভারতীয় দলকে অসম্ভব পরিস্থিতিতে বের করে এনে ম্যাচ ঐতিহাসিক ড্র করতে বড়ো ভূমিকা পালন করেছিলেন। হনুমা বিহারী নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও পোষ্ট করেন যেখানে তাকে ওয়ার্মআপ করতে এখা যাচ্ছে। যারপর পুরো সম্ভাবনা রয়েছে যে মিডল অর্ডারকে শক্তিশালী করার উদ্দেশ্যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাকে শেষ দুটি টেস্টের জন্য নির্বাচিত হতে চলা দলে সুযোগ দিতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *