INDvAUS: সিরিজ হারের পর অধিনায়ক বিরাট কোহলি হলেন ক্ষুব্ধ, এই ২ খেলোয়াড়ের ঘাড়ে চাপালেন দোষ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ অস্ট্রেলিয়া দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের ৩৫ রানে জিতে নিয়েছে। এই সিরিজের শুরুয়াতি দুটি ওয়ানডে ম্যাচ ভারতীয় দল জিতেছিল, কিন্তু শেষ তিনটি ওয়ানডেতে অস্ট্রেলিয়া দল দুর্দান্ত প্রদর্শন দেখায় এবং তিনটি ম্যাচ জিতে সিরিজের দখল নেয়।

বিরাট অস্ট্রেলিয়াকে বললেন জয়ের সঠিক দাবীদার

ভারতীয় দলের সিরিজ হারে অধিনায়ক বিরাট কোহলি যথেষ্ট ক্ষুব্ধ। যদিও তিনি নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে হারের বাহানা না দেখিয়ে অস্ট্রেলিয়া দলকে জয়ের সঠিক দাবীদার বলেছেন। সেই সঙ্গে তিনি বলেন যে দলের বোলারদের ভিজে বলে বল করা শিখতে হবে আর ব্যাটসম্যানদের স্লো উইকেটে ব্যাটিং করাও শিখতে হবে।

অস্ট্রেলিয়ার আমাদের থেকে বেশি ছিল জয়ের খিদে

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের বয়ানে বলেন, “হ্যাঁ, আমাদের মনে হয়েছিল যে এটা এমন একটা লক্ষ্য যা তাড়া করা যেতে পারে, কিন্তু আমরা শেষ দিকে এই লক্ষ্যের সামান্য দূরেই থেমে যাই। আমাদের মিড ইনিংসে মনেহয়েছিল যে আমরা ওদের ১৫-২০ কম রানে আটকেছি, সম্ভবত এক দুটি ওভার ম্যাচ অনেক বেশি করে ফেলেছি,কিন্তু অস্ট্রেলিয়া আমাদের থেকে অনেক বেশি প্যাশান নিয়ে খেলেছে। আর ওদের মধ্যে জয়ের খিদেও দেখা গেছে, এই কারণে ওরা জয়ের দাবীদার।
ওরা চাপের পরিস্থিতিতে দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে, বিশেষ করে গত ৩ ম্যাচে, যেভাবে ওরা চাপ সামলেছে বাস্তবেই ওরা জয়ে যোগ্য ছিল”।

ভিজে বলে বোলিং করা, স্লো উইকেটে ব্যাটিং করা শিখতে হবে

বিরাট কোহলি আগে দলের খেলোয়াড়দের পরামর্শ দিতে গিয়ে বলেছেন, “আমরা এই খেলায় শিশির নিয়ে ভাবিনি, কারণ আমরা সেটার উপর নিয়ন্ত্রণ করতে পারিনা। আমরা একটা দল হিসেবে নিজেদের ক্ষমতার অনুযায়ী জিততে হবে। আমরা সিরিজ হারের বাহানা বানাতে পারি না। আমার মনে হয় যে আমাদের ভেজা বলে বোলিং করার জন্য যথেষ্ট ভালো হওয়া উচিৎ এবং স্লো পিচে ব্যাটিং করার ক্ষেত্রেও উন্নতি করতে হবে। আমাদের এখন এই দুই ব্যাপারে ধ্যান রাখতে হবে”।

বিশ্বকাপে একটা জায়গা নিয়ে কিছু আলোচনার দরকার

বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন, “এটা একটা লম্বা মরশুম থেকেছে, আর গত কিছু মাসে আমরা যে ধরণের ক্রিকেট খেলেছি, তা নিয়ে আমাদের গর্ব হওয়া যেতে পারে। দুই দলেওই একই রকম তীব্রতা নিয়ে খেলেছে, কিন্তু জয়ের সঠিক দাবীদার শেষে জিতে গিয়েছে। যেমনটা আমি আগে বলেছি আমরা বিশ্বকাপকে মাথায় রেখে পরীক্ষা করছি, আমরা চাইছিলাম বিশ্বকাপের আগে সমস্ত খেলোয়াড়রা তাদের ভূমিকা পেয়ে যাক। যদিও এখনো এই দলে আমাদের একটা জায়গায় নিয়ে কিছু আলোচনার প্রয়োজন রয়েছে। গত তিন ম্যাচে আমরা কিছু প্লেয়ারদের সুযোগ দিতে চেয়েছিলাম সেটা আমরা দিয়েছি। এটা হারের কোনো বাহানা হতে পারে না।”

বিশ্বকাপে বাঁচতে চাই দুর্দান্ত মুহূর্তকে

বিশ্বকাপ নিয়ে কোহলি আগে বলতে গিয়ে বলেন, “আপনার বিশ্বকাপের জন্য কোনো প্রেরণার আবশ্যকতা নেই। সমস্ত দলই এই প্রতিযোগীতার আনন্দ নেবে। দর্শকভরা স্টেডিয়ামে আমরা সেখানে গিয়ে ভালো ফল করতে চাই আর নিজেদের জীবনের দুর্দান্ত মুহূর্তগুলোর আনন্দ উপভোগ করতে চাই”।

আরও পড়ুন

রোহিত বললেন যদি এই ৩ জন খেলোয়াড় ভাল খেলেন তো আমাদের হারানো মুশকিল

রোহিত বললেন যদি এই ৩ জন খেলোয়াড় ভাল খেলেন তো আমাদের হারানো মুশকিল
৩০ মে থেকে ক্রিকেটের মহাযুদ্ধ শুরু হচ্ছে। বিশ্ব ক্রিকেটের ১০টি দল এই খেতাব জেতার জন্য একে অপরের...

বিশ্বকাপে ভারতের তিনটি শক্তি আর তিনটি কমজুরি, এখানে দেখে নিন

বিশ্বকাপে ভারতের তিনটি শক্তি আর তিনটি কমজুরি, এখানে দেখে নিন
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৫দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে...

বিশ্বকাপ দলের সঙ্গে ইংল্যাণ্ড পৌঁছতেই দীনেশ কার্তিক সমালোচকদের দিলেন এই জবাব

বিশ্বকাপ দলের সঙ্গে ইংল্যাণ্ড পৌঁছতেই দীনেশ কার্তিক সমালোচকদের দিলেন এই জবাব
ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন। টুর্নামেন্টের জন্য নির্বাচিত ভারতীয় দলে দীনেশ কার্তিক...

কোহলি টুইট করে প্রধানমন্ত্রীকে দিলেন জয়ে শুভেচ্ছা, তো মানুষ করল জমিয়ে তিরস্কার

কোহলি টুইট করে প্রধানমন্ত্রীকে দিলেন জয়ে শুভেচ্ছা, তো মানুষ করল জমিয়ে তিরস্কার
বিজেপির লোকসভা নির্বাচনে বড় জয়ে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও খুশি। তিনি স্বয়ং নিজের আধিকারিক টুইটার অ্যাকাউন্ট...

ইংল্যাণ্ডে মুখোমুখি হলেন বিরাট আর সরফরাজ আহমেদ, ম্যাচ নিয়ে কোহলি বললেন এই কথা

ইংল্যাণ্ডে মুখোমুখি এলেন বিরাট আর সরফরাজ আহমেদ, ম্যাচ নিয়ে কোহলি বললেন এই কথা
৩০ মে থেকে আইসিসি একদিনের বিশ্বকাপের শুরু হতে চলেছে, কিন্তু ভারত আর পাকিস্তানের সমস্ত ক্রিকেট আর ক্রিকেটের...