INDvAUS: সিরিজ হারের পর অধিনায়ক বিরাট কোহলি হলেন ক্ষুব্ধ, এই ২ খেলোয়াড়ের ঘাড়ে চাপালেন দোষ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ অস্ট্রেলিয়া দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের ৩৫ রানে জিতে নিয়েছে। এই সিরিজের শুরুয়াতি দুটি ওয়ানডে ম্যাচ ভারতীয় দল জিতেছিল, কিন্তু শেষ তিনটি ওয়ানডেতে অস্ট্রেলিয়া দল দুর্দান্ত প্রদর্শন দেখায় এবং তিনটি ম্যাচ জিতে সিরিজের দখল নেয়।

বিরাট অস্ট্রেলিয়াকে বললেন জয়ের সঠিক দাবীদার

ভারতীয় দলের সিরিজ হারে অধিনায়ক বিরাট কোহলি যথেষ্ট ক্ষুব্ধ। যদিও তিনি নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে হারের বাহানা না দেখিয়ে অস্ট্রেলিয়া দলকে জয়ের সঠিক দাবীদার বলেছেন। সেই সঙ্গে তিনি বলেন যে দলের বোলারদের ভিজে বলে বল করা শিখতে হবে আর ব্যাটসম্যানদের স্লো উইকেটে ব্যাটিং করাও শিখতে হবে।

অস্ট্রেলিয়ার আমাদের থেকে বেশি ছিল জয়ের খিদে

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের বয়ানে বলেন, “হ্যাঁ, আমাদের মনে হয়েছিল যে এটা এমন একটা লক্ষ্য যা তাড়া করা যেতে পারে, কিন্তু আমরা শেষ দিকে এই লক্ষ্যের সামান্য দূরেই থেমে যাই। আমাদের মিড ইনিংসে মনেহয়েছিল যে আমরা ওদের ১৫-২০ কম রানে আটকেছি, সম্ভবত এক দুটি ওভার ম্যাচ অনেক বেশি করে ফেলেছি,কিন্তু অস্ট্রেলিয়া আমাদের থেকে অনেক বেশি প্যাশান নিয়ে খেলেছে। আর ওদের মধ্যে জয়ের খিদেও দেখা গেছে, এই কারণে ওরা জয়ের দাবীদার।
ওরা চাপের পরিস্থিতিতে দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে, বিশেষ করে গত ৩ ম্যাচে, যেভাবে ওরা চাপ সামলেছে বাস্তবেই ওরা জয়ে যোগ্য ছিল”।

ভিজে বলে বোলিং করা, স্লো উইকেটে ব্যাটিং করা শিখতে হবে

বিরাট কোহলি আগে দলের খেলোয়াড়দের পরামর্শ দিতে গিয়ে বলেছেন, “আমরা এই খেলায় শিশির নিয়ে ভাবিনি, কারণ আমরা সেটার উপর নিয়ন্ত্রণ করতে পারিনা। আমরা একটা দল হিসেবে নিজেদের ক্ষমতার অনুযায়ী জিততে হবে। আমরা সিরিজ হারের বাহানা বানাতে পারি না। আমার মনে হয় যে আমাদের ভেজা বলে বোলিং করার জন্য যথেষ্ট ভালো হওয়া উচিৎ এবং স্লো পিচে ব্যাটিং করার ক্ষেত্রেও উন্নতি করতে হবে। আমাদের এখন এই দুই ব্যাপারে ধ্যান রাখতে হবে”।

বিশ্বকাপে একটা জায়গা নিয়ে কিছু আলোচনার দরকার

বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন, “এটা একটা লম্বা মরশুম থেকেছে, আর গত কিছু মাসে আমরা যে ধরণের ক্রিকেট খেলেছি, তা নিয়ে আমাদের গর্ব হওয়া যেতে পারে। দুই দলেওই একই রকম তীব্রতা নিয়ে খেলেছে, কিন্তু জয়ের সঠিক দাবীদার শেষে জিতে গিয়েছে। যেমনটা আমি আগে বলেছি আমরা বিশ্বকাপকে মাথায় রেখে পরীক্ষা করছি, আমরা চাইছিলাম বিশ্বকাপের আগে সমস্ত খেলোয়াড়রা তাদের ভূমিকা পেয়ে যাক। যদিও এখনো এই দলে আমাদের একটা জায়গায় নিয়ে কিছু আলোচনার প্রয়োজন রয়েছে। গত তিন ম্যাচে আমরা কিছু প্লেয়ারদের সুযোগ দিতে চেয়েছিলাম সেটা আমরা দিয়েছি। এটা হারের কোনো বাহানা হতে পারে না।”

বিশ্বকাপে বাঁচতে চাই দুর্দান্ত মুহূর্তকে

বিশ্বকাপ নিয়ে কোহলি আগে বলতে গিয়ে বলেন, “আপনার বিশ্বকাপের জন্য কোনো প্রেরণার আবশ্যকতা নেই। সমস্ত দলই এই প্রতিযোগীতার আনন্দ নেবে। দর্শকভরা স্টেডিয়ামে আমরা সেখানে গিয়ে ভালো ফল করতে চাই আর নিজেদের জীবনের দুর্দান্ত মুহূর্তগুলোর আনন্দ উপভোগ করতে চাই”।

আরও পড়ুন

WI vs IND: “বিরাটের ভরসার দাম দিলাম ” মন্তব্য রবীন্দ্র জাদেজার !

অশ্বিনের বদলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে দলে এসেছিলেন রবীন্দ্র জাদেজা। অনেকেই এই বাছাই নিয়ে প্রশ্ন তুলেছিলো।...

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই বছর হতে চলেছেন টিম ইন্ডিয়ার কোচ

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই বছর হতে চলেছেন টিম ইন্ডিয়ার কোচ
ভারতীয় দলের কোচের নিযুক্তি কিছু দিন আগেই বিসিসিআই ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত করে ফেলেছে। রবি শাস্ত্রী দ্বিতীয়বার...

রোহিত শর্মাকে দলে জায়গা না দেওয়ায় ক্ষুব্ধ আজহারউদ্দিন এই খেলোয়াড়কে বাদ দেওয়ার তুললেন দাবী

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২২ আগস্ট থেকে টেস্ট সিরিজের শুরু হয়েছে। এই ম্যাচের জন্য ভারতীয় দলের প্লেয়িং...

INDvsWI: স্ট্যাটস: ম্যাচের তৃতীয় দিন হল ৭টি রেকর্ডস, কেএল রাহুল গড়লেন এই লজ্জাজনক রেকর্ড

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে অ্যাণ্টিগাতে চলা প্রথম টেস্টের আজ ২৪ আগস্ট শনিবার তৃতীয়দিনের খেলা হয়েছে। এই ম্যাচে...

সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে দিলেন এই বিষয়ে ধারাবাহিক হওয়ার উপদেশ

সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে দিলেন এই বিষয়ে ধারাবাহিক হওয়ার উপদেশ
ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির নেতৃত্বে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা শুরু করে দিয়েছে। এই...