INDvAU, ম্যাচ রিপোর্ট: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে চতুর্থ ওয়ানডে ম্যাচে হারল ভারতীয় দল
HYDERABAD, INDIA - MARCH 02: Virat Kohli of India is dismissed by Adam Zampa of Australia during game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 02, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ মোহালি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে অস্ট্রেলিয়া দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ৪ উইকেট জিতে নিয়েছে। সেই সঙ্গে এই ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার দল সিরিজে ২-২ ফলাফলে সমতা ফিরিয়েছে। এখন সিরিজের শেষ তথা নির্নায়ক ম্যাচ ১৩ মার্চ দিল্লিতে খেলা হবে।

ভারত খাড়া করে ৩৫৮ রানের বিশাল স্কোর

এই ম্যাচের টস ভারতীয় দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দলের শুরুয়াত দুর্দান্ত থাকে আর দুই ওপেনার শিখর ধবন আর রোহিত শর্মা প্রথম উইকেটের জন্য ১৯৩ রানের পার্টনারশিপ গড়েন। যদিও এই দুজনের আউট হতেই ভারতীয় দলের উইকেট নিয়মিত ব্যাবধানে পড়তে থাকে আর পুরো ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫৮ রানই করতে পারে। ভারতের হয়ে সবচেয়ে বেশি ১১৫ বলে ১৪৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন শিখর ধবন। অন্যদিকে রোহিতও দলের হয়ে ৯২ বলে ৯৫ রানের ইনিংস খেলেন। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কমিন্স ১০ ওভারে ৭০ রান দিয়ে ৫ উইকেট নেন।

অস্ট্রেলিয়ার দল ৪ উইকেট বাকি থাকতেই করে লক্ষ্য হাসিল

RANCHI, INDIA – MARCH 08: Kuldeep Yadav of India celebrates taking the wicket of Aaron Finch of Australia during game three of the One Day International series between India and Australia at JSCA International Stadium Complex on March 08, 2019 in Ranchi, India. (Photo by Robert Cianflone/Getty Images)

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা অস্ট্রেলিয়ার শুরুয়াত ভীষণই খারাপ থাকে। আর মাত্র ১২ রানের ভেতরেই তারা ওপেনার অ্যারণ ফিঞ্চ এবং শন মার্শের উইকেট হারিয়ে ফেলে। যদিও এরপর উসমান খোয়াজা আর পিটার হ্যান্ডসকম্ব ১৯২ রানের পার্টনারশিপ গড়েন। অস্ট্রেলিয়ার হয়ে খোয়াজা ৯৯ বলে ৯১ রানের ইনিংস খেলেন, অন্যদিকে হ্যাণ্ডসকম্ব ১০৫ বলে ১১৭ রানের ইনিংস খেলেন। ষষ্ঠ উইকেটের জন্য অ্যালেক্স কেরিয়া আর অ্যাশটন টার্নারের মধ্যে ৮৬ রানের অপরাজিত পার্টনারশিপ হয় আর এই দুই ব্যাটসম্যান দলকে ৪৭.৫ ওভারে ৪ উইকেট বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে দেন। অ্যাশটন টার্নার অস্ট্রেলিয়ার হয়ে ৪৩ বলে ৮৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন।

বিরাটের এই ছোটো ভুলের কারণে হারল ভারত

India’s Jasprit Bumrah bowls during the ICC Champions Trophy match between India and South Africa at The Oval cricket ground in London, Sunday, June 11, 2017. (AP Photo/Kirsty Wigglesworth)

যে সময় মাঝের ওভারে উসমান খোয়াজা আর পিটার হ্যান্ডসকম্বের দুর্দান্ত পার্টনারশিপ চলছিল তখন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি মাঝের ওভারে জসপ্রীত বুমরাহকে দিয়ে বোলিং করাননি। বিরাটের এই ভুলের কারণে ভারতীয় দল ম্যাচ হারে।

এখানে দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড

আরও পড়ুন

ফাইনালে ” ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট ” এর পুরস্কার পাওয়ার কি বলেছিলেন উইলিয়ামসনকে, তা জানালেন শচীন তেন্ডুলকর

২০১৯ এর বিশ্বকাপে " ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট " নির্বাচিত হয়েছিলেন কেন উইলিয়ামসন।নিউজিল্যান্ডকে ফের আরেক বার বিশ্বকাপের...

এই তারকা ক্রিকেটার কে পাকিস্তানের অধিনায়ক হিসেবে চান জাভেদ মিয়াদাঁদ !

সাম্প্রতিক কয়েক বছরে ক্রিকেটার হিসেবে দারুণ উন্নতি করেছেন বাবর আজম।ইতিমধ্যে তাকে ডাকা হচ্ছে "পাকিস্তানের বিরাট কোহলি" নামে।বিভিন্ন...

বিশ্বকাপে সুযোগ পেয়েও বিশেষ কিছু করে উঠতে পারেনি তাই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছাঁটাইয়ের পথে এই ভারতীয় ক্রিকেটার

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খারাপ ফলাফলের জের।ওয়েস্ট ইন্ডিজ সফরের ভারতীয় ক্রিকেট দলে না থাকার সম্ভাবনা জোড়ালো হয়ে উঠলো...

হঠাৎই ” ইউ টার্ন ” ! কলকাতা নাইট রাইডার্স নয় বরং এই আইপিএল জয়ী দলের কোচের পদে সই করলেন বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস সই করলেন " সানরাইজার্স হায়দ্রাবাদ " দলের কোচের পদে। ১৮ ই...

কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি !

ভারতের পরবর্তী কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি, এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিসিসিআই তরফে।প্রসঙ্গত,...