INDvAUS:টস রিপোর্ট: অস্ট্রেলিয়া টস জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে বেশ কিছু তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার খেলা হবে। এই প্রথম ওয়ানডেকে জিতে দুই দল সিরিজে ১-০ এগিয়ে যেতে চাইবে। জানিয়ে দিই যে টি-২০ সিরিজে অস্ট্রেলিয়া ভারতকে ২-০ ফলাফলে হারিয়ে দেয়। ভারতীয় দলোয়ানডে সিরিজে নিজেদের এই হারের বদলা নিতে চাইবে।

পরিসংখ্যানের আধারে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি

INDvAUS:টস রিপোর্ট: অস্ট্রেলিয়া টস জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে বেশ কিছু তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 1
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: The teams line up during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

আপনাদের জানিয়ে দিই যে ওয়ানোডে ক্রিকেটে ভারত আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে এখনো পর্যন্ত মোট ১৩১টি ওয়ানডে ম্যাচ খেলা হয়েছে। যেখানে ভারতীয় দল মাত্র ৪৭টি ওয়ানডে ম্যাচ জিতেছে। অন্যদিকে অস্ট্রেলিয়া দল মোট ৭৪টি ওয়ানডে ম্যাচ জিতেছে। দুই দলের মধ্যে ১০টি ম্যাচ ফলাফলহীন থেকেছে। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে দুটি ম্যাচ খেলা হয়েছে। এই দুই ম্যাচ অস্ট্রেলিয়ার দল জিতেছে।

পিচ রিপোর্ট
INDvAUS:টস রিপোর্ট: অস্ট্রেলিয়া টস জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে বেশ কিছু তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 2
হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামের পিচে রান করা সহজ হয়না। এই উইকেটে জোরে বোলাররা ভালো সাহায্য পায়। অন্যদিকে স্পিন বোলারদের বলও এই পিচে টার্ন করে। যেমন যেমন উইকেটে ম্যাচ খেলা হবে এই উইকেট আরো স্লো হয়ে যাবে আর ব্যাটসম্যানদের জন্য রান করা মুশকিল হবে। যে ব্যাটসম্যান ক্রিজে কিছু সময় কাটাতে পারবেন সেই ব্যাটসম্যানই এই পিচে রান করতে পারবেন। বোলার এই পিচে বল করার ভরপুর আনন্দ নিতে পারবেন।

অস্ট্রেলিয়া জিতল টস

INDvAUS:টস রিপোর্ট: অস্ট্রেলিয়া টস জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে বেশ কিছু তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 3
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Aaron Finch of Australia and Virat Kohli of India are seen prior to the coin toss during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা এই প্রথম ওয়ানডে ম্যাচের টস হয়ে গিয়েছে। আর এই ম্যাচের টস অস্ট্রেলিয়া দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

এই রকম হল দুই দলের প্লেয়িং ইলেভেন

INDvAUS:টস রিপোর্ট: অস্ট্রেলিয়া টস জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে বেশ কিছু তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 4
Vizag: India’s captain Virat Kohli and MS Dhoni greet Australia’s Jhye Richardson, and Pat Cummins after Australia won the first T20 international cricket match against India at the Dr. YS Rajasekhara Reddy ACA–VDCA Cricket Stadium in Vizag, on Sunday, Feb. 24, 2019. (PTI Photo/R Senthil Kumar)(PTI2_24_2019_000251A)

অস্ট্রেলিয়া (প্লেয়িং ইলেভেন): অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), উসমান খোয়াজা, মার্কাস স্টোইনিস, পিটার হ্যাণ্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন টার্নার, অ্যালেক্স কেরি (উই), নাথান কুল্টার নাইল, প্যাট কমিন্স, অ্যাডাম জাম্পা, জেসন বেহরেণড্রফ

ভারত প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা, শিখর ধবন, বিরাট কোহলি (অধিনায়ক), আম্বাতি রায়ডু, এমএস ধোনি (উই), কেদার জাধভ, বিজয় শঙ্কর, রবীন্দ্র জাদেজা, কুলদীপযাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *