মহম্মদ শামির দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্য আফগানিস্তানকে ১১ রানে হারাল ভারত

ভারত আর আফগানিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর ২৮তম ম্যাচ সাউথহ্যাম্পটনের দ্য রোজ ওয়াল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে নিজেদের দুর্দান্ত পারফর্মেন্সে ভারতীয় দল ১১ রানের ব্যবধানে জয় হাসিল করে। আর এই জয়ের সঙ্গেই ভারতীয় দল পয়েন্টস টেবিলে ২টি গুরুত্বপূর্ণ পয়েন্টস হাসিল করে নেয় এবং টেবিলে তৃতীয় স্থানে উঠে আসে। এটি ভারতীয় দলের এই টুর্নামেন্টের চতুর্থ জয় ছিল। অন্যদিকে এটি আফগানিস্তানের এই টুর্নামেন্টের ষষ্ঠ হার।

ভারত করে ২২৪ রান

মহম্মদ শামির দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্য আফগানিস্তানকে ১১ রানে হারাল ভারত 1

এই ম্যাচের টস ভারতীয় দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ভারতীয় দলের শুরুটা খারাপ হয়, আর ভারতীয় দলের ওপেনার কেএল রাহুল এবং রোহিত শর্মা সম্পুর্ণ ফ্লপ হন। প্রথমে মাত্র ১ রান করে রোহিত শর্মা আউট হন। এরপর বিরাট আর রাহুল মিলে দলকে সামলানোর চেষ্টা করেন। কিন্তু ব্যক্তিগত ৩১ রানের মাথায় রাহুল আউট হয়ে যান। এরপর বিরাট কোহলি একদিক থেকে ধরে রেখে ৬৭ রান করে দলকে কিছুটা ভাল জায়গায় পৌঁছে দেন। শেষ দিকে কেদার জাধবও হাফ সেঞ্চুরি করে দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেন। ভারত এই ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান করে। আফগানিস্তানের হয়ে মহম্মদ নবী আর গুলাবউদ্দিন নইব দুটি করে উইকেট নেন। অন্যদিকে ভারতের হয়ে বিরাট কোহলি সবচেয়ে বেশি ৬৩ বলে ৬৭ রানের ইনিংস খেলেন এবং ৬৮ বলে ৫২ রান করেন কেদার জাধব।

আফগানিস্তান ব্যর্থ রান তাড়া করতে

মহম্মদ শামির দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্য আফগানিস্তানকে ১১ রানে হারাল ভারত 2

এই ম্যাচে আফগানিস্তানের জয়ের জন্য ২২৫ রানের লক্ষ্য ছিল। তাদের শুরুটা খারাপ হয়। তাদের দুই ওপেনার হজরতুল্লা জাজাই আর গুলাবুদ্দিন নইব প্রথম উইকেটের হয়ে মাত্র ২০ রান যোগ করেন। কিন্তু জাজাইকে ব্যক্তিগত ১০ রানে আউট করে আফগানিস্তানকে প্রথম ধাক্কা দেন মহম্মদ শামি। এই ম্যাচে ভারতীয় দলের বোলারদের সামনে আফগানিস্তানের কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। শেষ দিকে মহম্মদ নবী রুদ্ধশ্বাস হাফসেঞ্চুরি করে এই ম্যাচ রোমাঞ্চকর করে দেন। কিন্তু আবারো মহম্মদ শামি ভারতকে জয়ের রাস্তায় ফিরিয়ে আনেন। ৪৯তম ওভারে নবী সহ আফতাম আলম আর মুজিব ঊর রহমানকে পরপর তিন বলে ফিরিয়ে দিয়ে প্রথম ভারতীয় জোরে বোলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করেন। এবং ভারতকে ১১ রানে এই ম্যাচ জয় এনে দেন। ভারতীয় দলের হয়ে শামি ৪টি এবং বুমরাহ, চহেল আর হার্দিক পাণ্ডিয়া ২টি করে উইকেট নেন।

এখানে দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড

মহম্মদ শামির দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্য আফগানিস্তানকে ১১ রানে হারাল ভারত 3

মহম্মদ শামির দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্য আফগানিস্তানকে ১১ রানে হারাল ভারত 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *