IND vs NZ 1st Test 2021: এই জঘন্য রেকর্ড নিয়ে কানপুরে ভারতের সামনে নামবে নিউজিল্যান্ড, ল্যাজেগোবরে হতে পারে কিউইরা 1

বৃহস্পতিবার থেকে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট। ভারতীয় স্পিন আক্রমণে খেলা নিউজিল্যান্ডের জন্য খুবই চ্যালেঞ্জিং হতে চলেছে। এর সবচেয়ে বড় কারণ কানপুরে ভারতের ঝলমলে রেকর্ড এবং অন্যদিকে নিউজিল্যান্ড এখানে ভারতের বিপক্ষে কখনোই জিততে পারেনি।কানপুরে এ পর্যন্ত দুই দলের মধ্যে মোট ৩টি সংঘর্ষ হয়েছে। ভারতীয় দল সর্বশেষ এখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল। ২০১৬ সালে, ভারত নিউজিল্যান্ডকে ১৯৭ রানের বিশাল স্কোরে হারিয়েছিল। এছাড়াও ১৯৯৯ সালে ভারত জিতেছিল, ১৯৭৬ সালে দুই দলের মধ্যে ম্যাচটি ড্র হয়েছিল। এখন সামগ্রিক রেকর্ড সম্পর্কে কথা বলা যাক। ১৯৮৩ সালে ভারত শেষবার এখানে হেরেছিল। তারপর থেকে ভারত হয় ড্র খেলে বা জিতে।

Full Scorecard of India vs New Zealand 1st Test 2016/17 - Score Report | ESPNcricinfo.com

বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড একটি জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায়, তবে ঘরের মাটিতে একটি দুর্দান্ত রেকর্ডের সাথে, ভারত উচ্চ আত্মা নিয়ে আসবে। বিরাট কোহলি (দ্বিতীয় টেস্টে ফেরা), রোহিত শর্মা, ঋষভ পন্থ, মহম্মদ শামি, জসপ্রিত বুমরাহ এবং আহত কেএল রাহুলকে ছাড়াই মাঠে নামবে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকা সফরের আগে এখানে ব্যাটিংয়ে তরুণ খেলোয়াড়দের চেষ্টা করার ভালো সুযোগ হবে। রাহুলের অনুপস্থিতির মানে শুভমান গিলকে মিডল অর্ডারে সুযোগ দেওয়ার কোনো পরিকল্পনা নেই। একই সময়ে, শ্রেয়াস আইয়ারকে মিডল অর্ডারে অভিষেক হতে দেখা যেতে পারে এবং রাহানে, চেতেশ্বর পূজারা এবং মায়াঙ্ক আগরওয়ালের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানদের ব্যাটিং অর্ডারকে শক্তিশালী করতে আরও ভাল পারফর্ম করতে হবে। ২০১৬ সালে এখানে দুই দলের মধ্যে শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অশ্বিন এবং জাদেজা ২০টির মধ্যে ১৬টি উইকেট নিয়েছিল বলে ভারত স্পিন বোলিং বিভাগে শক্তিশালী হবে।

India Vs New Zealand LIVE Streaming: Watch Ind Vs NZ 2016 1st Test Day 1 at Kanpur, live telecast online & TV Coverage | India.com

আগের টেস্ট সিরিজে অশ্বিন (২৭) এবং জাদেজা (১৪) উইকেট নিয়েছিলেন, যেটি নিউজিল্যান্ড ৩-০ তে হেরেছিল। যদি পিচ ২০১৬ সালের মতো হয়, তবে অশ্বিন, জাদেজা এবং অক্ষর প্যাটেল এই ত্রয়ীকে সুযোগ দেবেন বলে আশা করা হচ্ছে, যারা এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ২৭ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে, ডেভন কনওয়ের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের ওপেনার টম ল্যাথামকে টপ অর্ডারে ভাল করতে হবে যেখানে কেন উইলিয়ামসন, রস টেলর এবং হেনরি নিকোলসকে ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে মিডল অর্ডারে ভাল করতে হবে। কিউইরা এজাজ প্যাটেল, উইল সোমারভিল এবং মিচেল স্যান্টনারের পাশাপাশি বোলিংয়ে টিম সাউদি এবং নিল ওয়াগনারের সাথে যেতে পছন্দ করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *