স্ট্যাট: ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, দ্রুত আউট হয়েও ধোনি রায়না বানালেন এই বিশ্বরেকর্ড 1

ভারতীয় দল দু ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচেই আইরিশ দলকে ৭৬ রানে হারিয়ে দিয়েছে। ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে খেলা হওয়া এই ম্যাচে বেশ কিছু দুর্দান্ত এবং মজাদার রেকর্ডও তৈরি হয়েছে। আজ আমরা আমাদের এই প্রতিবেদনে এই ম্যাচে হওয়া রেকর্ডগুলি নিয়ে জানাব।

আসুন এক নজরে দেখে নেওয়া যাক এই ম্যাচের পরিসংখ্যান
স্ট্যাট: ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, দ্রুত আউট হয়েও ধোনি রায়না বানালেন এই বিশ্বরেকর্ড 2
১—ভারতীয় দলের আয়ারল্যান্ডের মাটিতে এটা দ্বিতীয় টি২০ জয়। এর আগে ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে একটিই মাত্র ম্যাচ খেলা হয়েছিল, যা ভারত জিতে নিয়েছিল।

২—রোহিত শর্মা এবং শিখর ধবন আজ ১৬০ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েছে। ভারতীয় দলের এটা দ্বিতীয় সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ। ভারতীয় দলের সবচেয়ে বড় ওপেনিং পার্টনারশিফল ১৬৫ রানের। যা কেএল রাহুল এবং রোহিত শর্মা ২০১৭য় শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন।

৩—রোহিত শর্মা ১৩ তম ভারতীয় ক্রিকেটার হলেন যিনি ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০,০০০ রান পুর্ণ করলেন।
স্ট্যাট: ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, দ্রুত আউট হয়েও ধোনি রায়না বানালেন এই বিশ্বরেকর্ড 3
৪—ভারতীয় দলের এই ম্যাচটি ১০০তম আন্তর্জাতিক টি২০ ম্যাচ ছিল।

৫—সুরেশ রায়না এবং এমএস ধোনি ভারতের হয়ে প্রথম টি২০ ম্যাচ খেলেছিলেন, আর আজ দুজনেই ভারতীয় দলের ১০০ তম ম্যাচও খেললেন।

৬—টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মা এবং শিখর ধবনের ওপেনিং জুটি ১০০০ রান পুর্ণ করে ফেলল। এখনও পর্যন্ত শুধু মাত্র ডেভিড ওয়ার্নার এবং শেন ওয়াটসনের জুটিই টি২০ ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করতে পেরেছে।

৭— শিখর ধবন এই ম্যাচে নিজের ৬০০০ রান পূর্ণ করে ফেললেন। তিনি ৬ হাজার রান করা ষষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান। তার আগে রায়না, রোহিত, গম্ভীর, কোহলি, এবং ধোনি এই বিশাল উপলব্ধি হাসিল করেছেন।

স্ট্যাট: ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচে হল মোট ১২টি রেকর্ড, দ্রুত আউট হয়েও ধোনি রায়না বানালেন এই বিশ্বরেকর্ড 4
CAPE TOWN, SOUTH AFRICA – FEBRUARY 24:India celebrates the wicket of South African captain JP Duminy during the 3rd KFC T20 International match between South Africa and India at PPC Newlands on February 24, 2018 in Cape Town, South Africa. (Photo by Luke Walker/Gallo Images/Getty Images)

৮—ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিজের টি২০ আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ১৫টি হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন। রোহিত টি২০ আন্তর্জাতিকে দুটি সেঞ্চুরিও করেছেন।

৯—শিখর ধবন এই ম্যাচে নিজের সপ্তম টি২০ আন্তর্জাতিক হাফসেঞ্চুরি পূর্ণ করলেন।

১০—এই নিয়ে ভারতীয় দল মোট ১০ বার ২০০ বেশি স্কোর তুলল। ভারতীয় দলের থেকে সবচেয়ে বেশিবার টি২০ আন্তর্জাতিকে ২০০ বেশি স্কোর করেছে দক্ষিন আফ্রিকা, তাদের মোট ১১বার ২০০ বেশি স্কোর রয়েছে।

১১—আয়ারল্যাণ্ডের ওপেনিং ব্যাটসম্যান জেমস শ্যানন নিজের টি২০ আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন।

১২—ভারতের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব আজ নিজের টি২০ আন্তর্জাতিক কেরিয়ারের সেরা বোলিং করেছেন। কুলদীপ নিজের ৪ ওভারে ২১ রান দিয়ে ৪ উইকেট নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *