ভারত বনাম পাকিস্থান, এশিয়া কাপ: স্ট্যাটস: ম্যাচে হল বেশ কিছু ঐতিহাসিক রেকর্ড, কিন্তু এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলে রোহিত শর্মা 1

ভারত আর পাকিস্থানের মধ্যে আজ এশিয়া কাপের লীগের পঞ্চম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে পাকিস্থানের অধিনায়ক টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারত আজ ম্যাচে দুটি পরিবর্তন করেছে। দলে হার্দিক পান্ডিয়া এবং বুমরাহকে শামিল করা হয়েছে।

পাকিস্থানের ব্যাটসম্যানরা হলেন ব্যর্থ
ভারত বনাম পাকিস্থান, এশিয়া কাপ: স্ট্যাটস: ম্যাচে হল বেশ কিছু ঐতিহাসিক রেকর্ড, কিন্তু এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলে রোহিত শর্মা 2
ভারত পাকিস্থানের প্রশংসকদের আশায় জল ঢেলে তাদের মাত্র ১৬৩ রানে অলআউট করে দেয়। বাবর আজম (৪৭) আর শোয়েব মালিক (৪৩) ছাড়া বাকি পাক ব্যাটসম্যান ক্রিজে টিকে থাকার আগ্রহ দেখাতে পারেন নি। আর পুরো দল মাত্র ৪৩.১ ওভারে ১৬২ রানে অল আউট হয়ে যায়। কেদার যাদব আর ভুবনেশ্বর কুমার ৩টি করে উইকেট নেন এবং জসপ্রীত বুমরাহ দুটি ও কুলদীপ যাদব একটি উইকেট হাসিল করেন।

ভারতীয় ব্যাটসম্যানরা হাসিল করেন লক্ষ্য
ভারত বনাম পাকিস্থান, এশিয়া কাপ: স্ট্যাটস: ম্যাচে হল বেশ কিছু ঐতিহাসিক রেকর্ড, কিন্তু এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলে রোহিত শর্মা 3
১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রোহিত আর ধবন দুর্দান্ত শুরুয়াত করেন। এই মধ্যে এই দুজন ৮৬ রান যোগ করেন। রোহিত আজ ৫২ রানের ইনিং খেলেন। তার আউট হওয়ার পর ধবন ইনিংস সামলান এবং ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার আউট হওয়ার পর রায়ডু আর কার্তিক টিম ইন্ডিয়াকে জয় এনে দেন।

জেনে নিন কোন কোন রেকর্ড হল:

•রোহিত আজ নিজের ওয়ানডে কেরিয়ারের সবচেয়ে দ্রুততম হাফ সেঞ্চুরি করেন। তিনি মাত্র ৩৪ বলে এই কৃতিত্ব করে দেখান। এর আগে তিনি ৪২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন।
•ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মা সবচেয়ে ভালো গড়ে রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। তিনি ৫৪.৩৪ গড়ে রান করেছেন। তার পর রয়েছেন দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা। তিনি ৫০.১২ গড়ে রান করেছেন।
•কেদার যাদব নিজের কেরিয়ারে ১৮টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তিনি ৮৩ % উইকেট টপ অর্ডারের নিয়েছেন।
•আজকের আগে ভারত ২০১০ এ শ্রীলঙ্কা আর বাংলাদেশের বিরুদ্ধে লাগাতার দুদিনে দুটি ম্যাচ খেলেছিল।
•ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত প্রত্যেক ৩৫ বল পরে ছক্কা মেরেছেন। অন্যদিকে এই ব্যাপারে তার আগে রয়েছেন শাহিদ আফ্রিদি এবং ব্রেন্ডন ম্যাকালাম।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *