ভারতকে টি-২০ বিশ্বকাপ জেতানো এই খেলোয়ড় করছেন করোনার সঙ্গে লড়াই, রাস্তায় নেমে করছেন এই কাজ

এই মুহূর্তে পুরো বিশ্ব করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে। করোনার মতো মহামারী বিশ্বের কোনায় কোনায় ছড়িয়ে পড়েছে, যার বিরুদ্ধে সংঘর্ষ করা মানুষের মধ্যে আতঙ্ক দেখতে পাওয়া যাচ্ছে। ভয়ের পরিস্থিতিতে এই মুহুর্তে মানুষের জন্য ডাক্তারদের সঙ্গে পুলিশকর্মীরা বড়ো যোগদান দিচ্ছেন আর তাদের কাজও প্রশংসা করার মতোই।

পুলিশ করছে মানুষকে বাড়ি থেকে রাস্তায় না বেরোনোর আবেদন

ভারতকে টি-২০ বিশ্বকাপ জেতানো এই খেলোয়ড় করছেন করোনার সঙ্গে লড়াই, রাস্তায় নেমে করছেন এই কাজ 1

ডাক্তাররা যেখানে হাসপাতালে ভর্তি করোনার রোগীদের চিকিৎসা করছেন তো অন্যদিকে পুলিশকর্মীরা সম্পূর্ণভাবে লকডাউন হয়ে যাওয়া ভারতে মানুষকে রাস্তায় বেরোনো থেকে আটকাচ্ছেন যাতে তারা নিজেদের আর সমাজের সুরক্ষা করতে পারেন। ভারতে করোনার প্রভাব এখন নিজের চরমে পৌঁছে গিয়েছে। করোনার কারণে সমস্ত রাজ্য সরকার নিজেদের নিজেদের স্তরে লকডাউন করে দিয়েছেন। তো মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২১ দিনের জন্য সম্পূর্ণ লকডাউনের ঘোষণাও করে দিয়েছেন।

ভারতের বিশ্বচ্যাম্পিয়ন খেলোয়াড় যোগীন্দর শর্মা করোনার সঙ্গে লড়াইতে করছেন সাহায্য

ভারতকে টি-২০ বিশ্বকাপ জেতানো এই খেলোয়ড় করছেন করোনার সঙ্গে লড়াই, রাস্তায় নেমে করছেন এই কাজ 2

লকডাউনের কারণে একদিকে সমস্ত কাজ বন্ধ হওয়ার কারণে খেলোয়াড়রা নিজেদের বাড়িতে বন্দী রয়েছেন, কিন্তু অন্যদিকে ভারতীয় ক্রিকেট দলকে বিশ্বকাপ জেতানো এক খেলোয়াড় রাস্তায় মানুষের সাহায্য করছেন। ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ জেতানো যোগীন্দর শর্মার কথা বলছি আমরা। ভারতের হয়ে ওই বিশ্বকাপের জয় দলের অংশ থাকা যোগীন্দর শর্মা নিজের ডিউটি পালন করছেন। করোনার মতো প্রাণঘাতী রোগ পুরো ভারতে ছড়িয়ে পড়েছেন। এই অবস্থা বন্ধ চলাকালীন ঘরো থেকে বাইরে বেরোনো মানুষকে যোগীন্দর শর্মা বুঝিয়ে শুনিয়ে বাড়িতে ফেরত পাঠানোর কাজ করছেন।

রাস্তায় করছেন ডিউটি, মানুষের কাছে করছেন বিনীত অনুরোধ

ভারতকে টি-২০ বিশ্বকাপ জেতানো এই খেলোয়ড় করছেন করোনার সঙ্গে লড়াই, রাস্তায় নেমে করছেন এই কাজ 3

যোগীন্দর শর্মা নিজের ক্রিকেট কেরিয়ার থেকে অবসর নেওয়ার পর হরিয়ানা পুলিশের ডিএসপি পদে রয়েছেন। করোনার কারণে বন্ধ ভারতে তিনি বাড়ি বাইরে নিজের ডিউটি পালন করছেন। যোগীন্দর শর্মা একজন পুলিশকর্মী হওয়ার কারণে মানুষকে রাস্তায় করোনার জাগরুকতা নিয়েও যথেষ্ট সাহায্য করছেন। লকডাউন হওয়ার কারণে যোগীন্দর শর্মা হরিয়ানায় মানুষকে বাড়ীর বাইরে আসা থেকে আটকাতে ডিউটি পেয়েছেন যা তিনি পালন করে চলেছেন। এই কাজ করার জন্য কিছু ফুটেজের সঙ্গে যোগীন্দর শর্মা টুইট করেছেন আর মানুষকে আবেদন করে লিখেছেন, “প্রিভেশন করোনা ভাইরাসের একমাত্র চিকিৎসা। চলো একসঙ্গে থাকি আর এই মহামারীর সঙ্গে লড়াই করি… দয়া করে আমাদের সঙ্গে সহযোগীতা করুন, জয় হিন্দ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *