ভারতের বিশ্বকাপ দলে এই কমতি রয়েছে বলে জানালেন গৌতম গম্ভীর

আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে এখন আর বেশি সময় বেঁচে নেই। খুব দ্রুতই ভারতীয় ক্রিকেট দল সমস্ত ভারতবাসীর আশা নিয়ে বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যাণ্ড রওনা হয়ে যাবে। দু বারের বিশ্বকাপ বিজেতা ভারতীয় দলকে এবারও ইংল্যান্ডে বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার মনে করা হচ্ছে। বিশ্বকাপ শুরু হোওয়ার আগে টিম ইন্ডিয়ার প্রাক্তণ ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীরের এমটা ধারণা যে টিম ইন্ডিয়ার বিশ্বকাপ স্কোয়াডে একজন জোরে বোলারের অভাব রয়েছে।

কি বললেন গৌতম গম্ভীর

ভারতের বিশ্বকাপ দলে এই কমতি রয়েছে বলে জানালেন গৌতম গম্ভীর 1

ক্রিকেট মাঠে বেশি ঐতিহাসিক আর স্মরণীয় ইনিংস খেলা গৌতম গম্ভীরের এমন মনে হয় যে টিম ইন্ডিয়ার স্কোয়াডে একজন জোরে বোলারের কমতি রয়েছে, সম্প্রতিই সিয়েট আন্তর্জাতিক পুরস্কার চলাকালীন গম্ভীর নিজের বয়ানে বলেন,

“আমার এমন মনে হয় যে ভারতীয় দলে আরো একজন জোরে বোলারের প্রয়োজন রয়েছে। ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহের একজন সহযোগী চাই। আপনি এটা বলতে পারেন যে দলে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আর বিজয় শঙ্কর সেই অভাবকে দূর করতে পারেন কিন্তু আমি এটার সঙ্গে সহমত নই। শেষে টিম সংযোজন করা গুরুত্বপূর্ণ”।

একে বললেন ফেবারিট

ভারতের বিশ্বকাপ দলে এই কমতি রয়েছে বলে জানালেন গৌতম গম্ভীর 2

গৌতম গম্ভীর বিশ্বকাপের ব্যাপারে আগে কথা বলতে গিয়ে বলেন যে,

“এটা একটা ভাল টুর্নামেন্ট সিদ্ধ হবে, কারণ বিশ্বকাপের এই ফর্ম্যাটে সমস্ত দলকেই একে অপরের সঙ্গে খেলবে। এই ফর্ম্যাট থেকে একটা সঠিক চ্যাম্পিয়ন পাওয়া যাবে আর আমার মনে হয় যে আইসিসিকে আগেও এই ফর্ম্যাট কায়েম রাখা উচিৎ…”

টুর্নামেন্টের প্রধান দলগুলির ব্যাপারে কথা বলতে গিয়ে গম্ভীর নিজের জবাবে বলেন যে,

“ভারত, ইংল্যাণ্ড, নিউজিল্যাণ্ড আর অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রধান দল হবে। ভারত ছাড়াও অস্ট্রেলিয়ার দলের ম্যাচ দেখতে ভীষণই মজা হবে। অস্ট্রেলিয়ার দলের কাছে এই টুর্নামেন্টের জন্য ভীষণই দুর্দান্ত বোলিং অ্যাটাক রয়েছে। নিউজিল্যাণ্ড আর ইংল্যান্ডের উপরও আমার দৃষ্টি থাকবে”।

নির্বাচনের মাঠে গৌতম

ভারতের বিশ্বকাপ দলে এই কমতি রয়েছে বলে জানালেন গৌতম গম্ভীর 3

দেশকে দুবার বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা গৌতম গম্ভীর বর্তমান সময়ে পূর্ব দিল্লির সিট থেকে ভারতীয় জনতা পার্টির হয়ে নির্বাচন লড়ছেন। গৌতম গম্ভীর গত বছর ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *