ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দাপুটে জয় ভারতের! ম্যাচে ভাঙল ১২টি রেকর্ড - বেশিরভাগই কৃতিত্ব রোহিত-বিষ্ণোইয়ের 1

টিম ইন্ডিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে। কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ দেয় ১৫৮ রান। জবাবে, টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স করে এবং সিরিজে ১-০ তে লিড নিতে ৬ উইকেটের জয় নিবন্ধন করে। তো চলুন দেখে নেওয়া যাক এই নিবন্ধে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার এই ম্যাচে করা রেকর্ডগুলো…

Rohit Sharma, team india

টিম ইন্ডিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ পরিসংখ্যান পর্যালোচনা

১ – টিম ইন্ডিয়ার রোহিত শর্মা এই ম্যাচে মাঠে নামার সাথে সাথে পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় মহম্মদ হাফিজ (১১৯) এবং বাবর আজমকে (১২৪) পিছনে ফেলেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ খেলা বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন তিনি।

২ – রোহিত শর্মা T20I ক্রিকেটে সর্বোচ্চ স্কোরার হয়েছেন।

31 – রোহিত শর্মা*
29 – বিরাট কোহলি
28 – মার্টিন গাপটিল

৩ – T20I ক্রিকেটে অভিষেক ম্যাচে সেরা বোলিং করা তৃতীয় ভারতীয় বোলার হয়েছেন রবি বিষ্ণোই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তিনি ১৭ রানে ২ উইকেট নেন।

4/21 – প্রজ্ঞান ওঝা
3/17 – অক্ষর প্যাটেল
2/17 – রবি বিষ্ণোই*
1/12 – শচীন টেন্ডুলকার
1/15 – কুনাল পান্ড্য

৪ – ভুবনেশ্বর T20I ক্রিকেটের প্রথম ওভারে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন।

9 – ভুবনেশ্বর*
4 – আর অশ্বিন
3 – আশিস নেহরা
2 – ইরফান পাঠান
2 – আরপি সিং
2 – জহির খান

৫ – রবি বিষ্ণোইয়ের জন্য তার আন্তর্জাতিক অভিষেক চিরস্মরণীয় হয়ে আছে। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ২ উইকেট নেন তরুণ এই লেগ স্পিনার। এই পারফরম্যান্সের জন্য ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছেন তিনি। ভারতের হয়ে অভিষেক টি-টোয়েন্টিতে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পাওয়া তৃতীয় স্পিন বোলার হয়েছেন বিষ্ণোই। বিষ্ণোইয়ের আগে প্রজ্ঞান ওঝা এবং অক্ষর প্যাটেলের নাম আসে।

৬ – সূর্যকুমার যাদব T20I ক্রিকেটে টিম ইন্ডিয়ার হয়ে প্রথম 10 ইনিংসে সবচেয়ে বেশি রান করা 5তম ব্যাটসম্যান হয়েছেন।

454 – কেএল রাহুল
328 – বিরাট কোহলি
318 – গৌতম গম্ভীর
303 – যুবরাজ সিং
278 – সূর্যকুমার*

৭ – রোহিত শর্মা 19 বলে 40 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। এর ফলে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে (৫৪১) পেছনে ফেলেছেন রোহিত (৫৫৯)।

৮ – ম্যাচে রোহিত ইনিংস খেলে মাত্র 40 (19) রান করেন। ইনিংসের 30তম রানের সাথে, রোহিত (3237) T20I ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এবং ভারতের প্রথম খেলোয়াড় হয়ে ওঠেন। এর পরে, বিরাট ১১ (১৭) রান করে আবারও রোহিতকে পিছনে ফেলে দেন। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির (৩২৪৪) রান রয়েছে। এক নম্বরে আসে মার্টিন গাপটিলের (৩২৯৯) নাম।

৯ – রোহিত শর্মার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এটি টানা 7তম আন্তর্জাতিক জয়।

১০ – রবি বিষ্ণোই ভারতের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হওয়া 95তম খেলোয়াড় হয়েছেন।

১১ – নিকোলাস পুরান আন্তর্জাতিক ক্রিকেটে তার ১০০ ছক্কা পূর্ণ করেছেন।

১২ – রোস্টন চেজ আন্তর্জাতিক ক্রিকেটে তার 100 উইকেট পূর্ণ করেছেন।

Leave a comment

Your email address will not be published.