স্টিভ স্মিথের দুর্দান্ত ইনিংসের ফ্যান হলেন ভারতীয় তারকারা, সেহবাগ থেকে শুরু করে লক্ষ্মণ পর্যন্ত বললেন এই কথা

মার্চ ২০১৮য় বিশ্ব ক্রিকেটে নিজের ব্যাটিং কৌশলে মহানতার শিখরে চড়া এক ক্রিকেটারের কেরিয়া হঠাৎ করেই গ্রহণ লেগে গিয়েছিল। এমন গ্রহন যা তার তৈরি করা দুর্দান্ত কেরিয়ারকে কলঙ্কিত করে দিয়েছিল। চারদিক থেকেই তাকে ভিলেন হিসেবে পেশ করা হচ্ছিল আর মনে হচ্ছিল যে সবকিছু শেষ…

১৬ মাস পর স্টিভ স্মিথের টেস্টে ধামাকেদার প্রত্যাবর্তন

এখানে আমরা কথা বলছি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক আর মহানতার দিকে এগিয়ে চলা স্টিভ স্মিথের। স্টিভ স্মিথের কেরিয়ারে ওই দক্ষিণ আফ্রিকা সফর বল ট্যাম্পারিংয়ের কারণে একটা দুঃস্বপ্নের মত প্রমানিত হয়েছে যা তাকে না শুধু ১২ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে করে দিয়েছিল বরং ক্রিকেটের খলনায়কেরও তকমা লাগিয়ে দিয়েছিল।

স্টিভ স্মিথের দুর্দান্ত ইনিংসের ফ্যান হলেন ভারতীয় তারকারা, সেহবাগ থেকে শুরু করে লক্ষ্মণ পর্যন্ত বললেন এই কথা 1

এখান থেকে স্টিভ স্মিথের সামনের সফর বড়ো নিরাশাজনক থেকেছে কারণ যেখানেই দেখা গেছে তাকে চারদিক থেকে তিরস্কার করা হচ্ছিল। এই তিরস্কার আর সমালোচনার ঢোক গিলে স্টিভ স্মিথ দুর্বল হননি বরং আরো বেশি শক্তিশালী হয়ে টেস্ট ক্রিকেটে ফিরে এসেছেন।

ব্যানের পর টেস্টে ফিরে এসে খেললেন ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস

টেস্ট ক্রিকেটে ১৬ মাস পর মাঠে নামা স্টিভ স্মিথ প্রথম ম্যাচেই দেখিয়ে দিয়েছেন যে যদি ইচ্ছেয় দম থাকে তো তা সে যতই মুশকিল আসুক আত্মবিশ্বাস নড়বড়ে করতে পারবে না। আর ঠিক তেমনই দৃশ্য স্মিথ নিজের প্রত্যাবর্তনে পেশ করেছেন।

স্টিভ স্মিথের দুর্দান্ত ইনিংসের ফ্যান হলেন ভারতীয় তারকারা, সেহবাগ থেকে শুরু করে লক্ষ্মণ পর্যন্ত বললেন এই কথা 2

আইসিসি ক্রিকেট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ক্রিকেটের সবচেয়ে ঐতিহাসিক লড়াই অ্যাসেজ সিরিজের প্রথম দিনই স্টিভ স্মিথ সেঞ্চুরি দিয়ে প্রত্যাবর্তন করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহ্যামে প্রাক্তন ক্যাঙ্গারু অধিনায়ক স্টিভ ওয়ান ম্যান আর্মি শোয়ের মত ব্যাটিং করে ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

ভারতীয় ক্রিকেট তারকারা হলেন স্টিভের প্রত্যাবর্তনের ফ্যান

ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাসেজ সিরিজ ২০১৯ এর প্রথম ম্যাচ বৃহস্পতিবার থেকে বার্মিংহ্যামে খেলা হচ্ছে। এই ম্যাচে অস্ট্রেলিয়া দল এক সকয় ১২২ রানে ৮ উইকেট হারিয়ে মুশকিল পরিস্থিতিতে পড়ে গিয়েছিল কিন্তু যেভাবে পর পর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা টিকে থাকতে পারছিলেন না সেখানে স্টিভ স্মিথ নিজের কামব্যাক টেস্ট ম্যাচেই ঝান্ডা গেড়ে দিয়েছেন।

স্টিভ স্মিথের দুর্দান্ত ইনিংসের ফ্যান হলেন ভারতীয় তারকারা, সেহবাগ থেকে শুরু করে লক্ষ্মণ পর্যন্ত বললেন এই কথা 3

স্টিভ স্মিথ মজবুত ইচ্ছের সঙ্গে দুর্দান্ত ব্যাটিং করেন। আর নবম উইকেটের হয়ে পিটার সিডল আর দশম উইকেটের হয়ে নাথান লিয়োঁর সঙ্গে মিলে নিজের দলকে নিজের দলকে ২৮৪ রানের স্কোর পর্যন্ত পৌঁছে দেন। স্টিভ স্মিথ নিজের খেলা ২১৯ বলে ১৬টি চার আর একটি ছক্কার সাহায্যে ১৪৪ রানের ইনিংস খেলে দেখিয়ে দিয়েছেন যে যতই তিনি টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকুন কিন্তু আজও টেস্ট ক্রিকেটের তিনি দুর্দান্ত ব্যাটসম্যান। তার এই ইনিংসকে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকারা দারুণ প্রভাবিত হয়েছেন। ভারতের তারকা ক্রিকেটার বীরেন্দ্র সেহবাগ থেকে আকাশ চোপড়া আর ভিভিএস লক্ষ্মণ থেকে শুরু করে ক্রিকেট এক্সপার্ট হর্ষ ভোগলেও এই ইনিংসের জন্য স্টিভ স্মিথের ফ্যান হয়ে গিয়েছেন।

আরও পড়ুন

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারতীয় দল ২-১ ব্যবধানে জিতে নেওয়ার পর এখন এই...

প্রথম ওয়ানডেতে রোহিত শর্মার সঙ্গে এই খেলোয়াড় করবেন ইনিংসের শুরু

প্রথম ওয়ানডেতে রোহিত শর্মার সঙ্গে এই খেলোয়াড় করবেন ইনিংসের শুরু
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১৫ ডিসেম্বর রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট...

INDvsWI: ভারতীয় দলের বড়ো ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে পড়লেন বাদ

INDvsWI: ভারতীয় দলের বড়ো ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে পড়লেন বাদ
তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারত ওয়েস্টইন্ডিজের দলকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই টি-২০ সিরিজের পর দুই দলের...

আরসিবি টুইট করে দিল সংকেত, নিলামে এই ৫জন খেলোয়াড়ের উপর লাগাতে পারে বুলি

আরসিবি টুইট করে দিল সংকেত, নিলামে এই ৫জন খেলোয়াড়ের উপর লাগাতে পারে বুলি
আইপিএল ২০২০র নিলামের সময় এখন কাছে এসে গিয়েছে। যার জন্য সমস্ত দল নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে।...

কর্ণাটকের হাতে পরপর চারবার হেরে দীনেশ কার্তিক হারালেন মেজাজ, ম্যাচের পর জড়ালেন ঝামেলায়

এই মুহূর্তে ভারতে রঞ্জি ট্রফির ঘরোয়া টুর্নামেন্ট খেলা হচ্ছে। এই টুর্নামেন্টে তামিলনাড়ু আর কর্ণাটকের মধ্যে খেলা হওয়া...