ভারত এশিয়া কাপ জেতার প্রবল দাবীদার: সৌরভ গাঙ্গুলী

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী শুক্রবার জানিয়েছেন যে ভারত শনিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলা এশিয়াকাপ জেতার প্রবল দাবিদার। গাঙ্গুলী ইডেন গার্ডেন স্টেডিয়ামে সংবাদদাতা সম্মেলনে বলেছেন, “ভারতীয় দল বেশ ভালো। ওরা এশিয়া কাপে ভালো করবে”

এশিয়া কাপের প্রথম ম্যাচে শনিবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এই টুর্নামেন্টে ভারতের নিয়মিত অধিনায়ক আর বর্তমান সময়ে দেশের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান বিরাট কোহলি খেলছেন না। কোহলির অনুপস্থিতিতে রোহিত শর্মাকে দলের অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। ভারতীয় দল নিজের প্রথম ম্যাচ মঙ্গলবার হংকংয়ের বিরুদ্ধে খেলবে। পরের দিনই ভারতের মুখোমুখি হবে চিরপ্রতিন্দ্বন্ধী পাকিস্থান। বাঁ হাতি ব্যাটসম্যান সৌরভ জানিয়েছেন, “ভারত ইংল্যান্ডে হয়ত ভালো ফল করতে পারে নি, কিন্তু সীমিত ওভারের এরা শীর্ষে রয়েছে”

ভারত এশিয়া কাপ জেতার প্রবল দাবীদার: সৌরভ গাঙ্গুলী 1
Getty Images

রোহিতের অধিনায়কত্ব নিয়ে সৌরভ বলেছেন, “একজন অধিনায়ক হিসেবে ওর রেকর্ড দুর্দান্ত। এই কারণে আমার ওর কাছ থেকে ভাল প্রদর্শনের আশা রয়েছে”।
গাঙ্গুলী জানিয়েছেন যে কোহলির থাকাতে দল হামেশা মজবুত থাকে, কিন্তু তার না থাকাতেও দল জয় হাসিল করতে সক্ষম। প্রাক্তণ এই অধিনায়ক বলেন, “ বিরাটের থাকাতে দল ভীষণই মজবুত হয়, কিন্তু ওকে ছাড়াও এই দল টুর্নামেন্ট জেতার ক্ষমতা রাখে”।

ভারত এশিয়া কাপ জেতার প্রবল দাবীদার: সৌরভ গাঙ্গুলী 2
Getty Images

পাকিস্থানের ইউএইতে দুর্দান্ত রেকর্ড রয়েছে, কিন্তু গাঙ্গুলী মনে করেন যে এতে ভারতের উপর কোনও অতিরিক্ত চাপ পড়বে না। গাঙ্গুলী জানিয়েছেন, “ হ্যাঁ, পাকিস্থান ওখানে ভালো খেলে, কিন্তু ভারতের এতে কোনও প্রভাব পড়া উচিত নয়। ওরা ভালো করতে পারে। ওখানের পরিস্থিতি প্রায় সেই রকমই যে রকম উপমহাদেশে হয়। ভারতের ওয়ানডে দল বেশ ভালো, খেতাব জেতার ভালো সুযোগ রয়েছে, কিন্তু ওদের জেতার জন্য ভালো খেলতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *