প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে

বাংলাদেশ ক্রিকেট দল ভারত সফরে আসতে চলেছে আর আয়োজক ভারতের বিরুদ্ধে আগামী মাসের ৩ তারিখ থেকে ৩ ম্যাচের টি-২০ সিরিজের শুরু হচ্ছে। ভারত আর বাংলাদেশের মধ্যে দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হতে চলা প্রথম টি-২০ ম্যাচে দুই দলেরই নজর জয়ের দিকে থাকবে।

বাংলাদেশের বিরুদ্ধে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 1

বিরাট কোহলির অনুপস্থিতিতে খেলা ভারতীয় দল গত কিছু টি-২০ সিরিজে লাগাতার ভাল প্রদর্শন করেছে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের সিরিজ ড্র করে সন্তুষ্ট থাকতে হয়েছিল। এই অবস্থায় বাংলাদেশের বিরুদ্ধে হতে চলা টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই ভারতীয় দল নিজেদের কব্জা জমাতে চাইবে। কিন্তু বাংলাদেশের দলকে দেখে ভারত একটা ভালো ভারসাম্যমান প্লেয়িং ইলেভেনের সঙ্গে মাঠে নামবে। প্লেয়িং ইলেভেনে হতে পারেন এই খেলোয়াড়রা শামিল…

রোহিত শর্মা (অধিনায়ক)

ভারতীয় ক্রিকেট দলের কার্যনির্বাহী অধিনায়ক রোহিত শর্মার উপর বিরাট কোহলির অনুপস্থিতিতে ব্যাটিংয়ের সবচেয়ে বড়ো দায়িত্ব থাকবে। রোহিত বাংলাদেশের বিরুদ্ধে নিজের এই দুই দায়িত্ব সম্পূর্ণভাবে সফল করার প্রচেষ্টা করবেন।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 2

শিখর ধবন

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের ব্যাট গত কিছু সময় ধরে ভালোভাবে চলেনি। এই অবস্থায় ধবনের উপর রোহিত শর্মার সঙ্গে ভালো শুরু দেওয়ার চাপ তো থাকবেই সঙ্গে নিজের হারানো ছন্দও হাসিল করতে হবে।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 3

কেএল রাহুল

ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ার পর তারকা ব্যাটসম্যান কেএল রাহুল বিজয় হাজারে ট্রফিতে দারুণ ফর্ম দেখিয়েছেন। কেএল রাহুলকে যদিও লাগাতার গত দুটি টি-২০ সিরিজে প্লেয়িং ইলেভেনের বাইরে রাখা হয়েছিল কিন্তু এই সিরিজে তার সুযোগ পাওয়া নিশ্চিত।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 4

শ্রেয়স আইয়ার

ভারতের তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারের বিশ্বকাপের পর ওয়েস্টইন্ডিজ সফরে দলে প্রত্যাবর্তন হয়েছিল। শ্রেয়স আইয়ারের ওয়েস্টইন্ডিজের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও প্রদর্শন দুর্দান্ত ছিল। এই অবস্থায় তার উপর সকলের নজর থাকবে।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 5

মনীষ পাণ্ডে

ভারতীয় দলের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান মনীষ পান্ডে সাম্প্রতিককালে ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি ভারতীয় এ- দলের হয়েও নিজের জোরদার প্রদর্শন দেখিয়েছেন। মনীষ পান্ডে এই মুহূর্তে দারুণ ফর্মে রিয়েছেন যার ফায়দা তিনি বাংলাদেশের বিরুদ্ধে তুলতে চাইবেন।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 6

ঋষভ পন্থ

মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে তরুণ উইকেটকিপার ঋষভ পন্থকে লাগাতার সুযোগ দেওয়া হচ্ছে, কিন্তু ধারাবাহিকভাবে প্রদর্শন করতে পারছেন না। ঋষভ পন্থ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও ভালো প্রদর্শন করতে পারেননি কিন্তু তার পর ভরসা রাখা হতে পারে বাংলাদেশের বিরুদ্ধেও।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 7

ক্রুণাল পাণ্ডিয়া

ভারতীয় দলের তরুণ অলরাউন্ডার ক্রুণাল পাণ্ডিয়া গত কিছু ম্যাচে লাগাতার টি-২০ দলের অংশ রয়েছেন। ক্রুণাল নিজের স্পিন বোলিংয়ের পাশাপাশি কিছু সুযোগে ব্যাটিংয়েও নিজেকে প্রমান করেছেন। এই অবস্থায় বাংলাদেশের বিরুদ্ধেও তার কাছে অনেক আশা থাকবে।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 8

ওয়াশিংটন সুন্দর

ভারতের তরুণ প্রতিভাবান অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর নিজের প্রদর্শনে ক্রিকেটের সবচেয়ে ছোটো ফর্ম্যাটে ভালো প্রভাব ফেলেছেন। যতই সুন্দর উইকেট বেশি না নিন, কিন্তু তার আঁটোসাটো বোলিংয়ে নতুন বলে রান আটকানোর কাজ দারুণভাবে করেছেন।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 9

দীপক চাহার

ভারতীয় দলের তরুণ জোরে বোলার দীপক চাহার যেমন যেমন সুযগ পেয়েছেন তেমন তেমন তিনি নিজেকে প্রমান করেছেন। দীপক চাহার ওয়েস্টইন্ডিজের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও ভালো বোলিং করেছিলেন। তার কাঁধে প্রধান বোলারের দায়িত্ব থাকবে।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 10

খলিল আহমেদ

ভারতের জোরে বোলারদের মধ্যে টি-২০ ফর্ম্যাটে রাজস্থানের তরুণ জোরে বোলাররা ভালো জায়গা করে নিয়েছে, যেখানে দীপক চাহারের পর খলিল আহমেদের নামও রয়েছে। খলিল আহমেদ সুযোগ পেলে উইকেট নেওয়ার কৌশলকে ভালোই রপ্ত করেছেন।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 11

যজুবেন্দ্র চহেল

ভারতীয় দলের রিস্ট স্পিনার যজুবেন্দ্র চহেল লাগাতার দুটি সিরিজে বিশ্রাম পাওয়ার পর এই সিরিজে সুযোগ পেয়েছেন। যজুবেন্দ্র চহেলের প্রথম একাদশে জায়গা পাওয়া নিশ্চিত দেখাচ্ছে। চহেলের উপর প্রধান স্পিনারের দায়িত্ব থাকবে।

প্রথম টি-২০ ম্যাচে এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই খেলোয়াড় খেলবেন তিন নম্বরে 12

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *