INDvsWI: প্রথম টি-২০তে এমন হতে পারে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন নিশ্চিত

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুরু শুক্রবার থেকে হতে চলেছে। এই টি-২০ সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। যা নিয়ে দুই দলই সম্পূর্ণভাবে প্রস্তুত আর জয় দিয়েই সিরিজ শুরু করতে চাইবে।

এই প্লেয়িং ইলেভেনের সঙ্গে প্রথম টি-২০তে মাঠে নামতে পারে ভারতীয় দল

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 1

ওয়েস্টইন্ডিজ দলকে ভারতের বিরুদ্ধে আগের লড়াইতে হারতে হয়েছে আর এবারও ভারতকেই প্রবল দাবীদার মানা হচ্ছে। ওয়েস্টইন্ডিজের দলকে টি-২০ ক্রিকেটে ভীষণই খতরনাক মনে করা হয় যারা যে কোনো সময় ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ জেতার পর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে প্রধান খেলোয়াড়দের প্রত্যাবর্তন হয়ে গিয়েছে। এই অবস্থায় ভারতীয় দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই প্রথম টি-২০তে নিজেদের এই ১১জন খেলোয়াড়কে নিয়েই মাঠে নামতে পারে…

রোহিত শর্মা

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 2

ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বিস্ফোরক ব্যাটিং করেছিলেন। ওই সিরিজে তিনি দুর্দান্ত অধিনায়কত্বও করেছিলেন কিন্তু বিরাটের ফিরে আসার পর তিনি এখন ব্যাটিংয়েই নিজের সম্পূর্ণ ধ্যান দিতে চাইবেন।

কেএল রাহুল

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 3

সম্প্রতিই ভারতের ঘরোয়া টি-২০ সিরিজ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভারতের তারকা ব্যাটসম্যান কেএল রাহুলের দারুন প্রদর্শন থেকেছে। কেএল রাহুল দুর্দান্ত প্রদর্শন করে কর্ণাটককে চ্যাম্পিয়ন করতে বড়ো ভূমিকা পালন করেছেন। তার কাছে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও ভালো প্রদর্শনের আশা থাকবে।

বিরাট কোহলি (অধিনায়ক)

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 4

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম নিয়েছিলেন। কিন্তু এবার তিনি আবারও দলের হয়ে টি-২০ সিরিজে মাঠে নামতে প্রস্তুত। বিরাট কোহলির উপর দলের ব্যাটিংয়ের বড়ো দায়িত্ব থাকবে আর তার কাছে আশাও অনেক বেশি।

শ্রেয়স আইয়ার

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 5

ভারতীয় ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার এইবার যবে থেকে ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছেন তবে থেকেই তিনি দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন। বাংলাদেশের বিরুদ্ধে নিজের ব্যাটিংয়ে কামাল করে দেখানো শ্রেয়স আইয়ারের কাছ থেকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও বড়ো আশা থাকবে।

মনীষ পাণ্ডে

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 6

ভারতের তরুণ খেলোয়াড়দের মধ্যে মনীষ পান্ডের নাম সেই খেলোয়াড়দের তালিকায় আসে যারা ঘরোয়া ক্রিকেটে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন। ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে তিনি লাগাতার সুযোগ পাননি। এবার তাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হলে তিনি ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন।

ঋষভ পন্থ (উইকেটকিপার)

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 7

ভারতীয় দলের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের উপর সবচেয়ে বেশি দৃষ্টি রয়েছে। ঋষভ পন্থ গত কিছু সিরিজে লাগাতার খারাপ প্রদর্শন করে চলেছেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও তার ব্যাট শান্তই থেকেছে। এই কারণে দলে টিকে থাকার জন্য ব্যাটিংয়ের পাশাপাশি তাকে উইকেটকিপিংয়েও ভালো প্রদর্শন করতে হবে।

শিভম দুবে

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 8

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া এখনো সম্পূর্ণ ফিট হতে পারেননি এই অবস্থায় তরুণ অলরাউন্ডার শিভম দুবে সুযোগ পেয়েছেন। দুবে বাংলাদেশের বিরুদ্ধে নিজের বোলিংয়ে ভালো কাজ করেছিলেন এখন তাকে ব্যাট হাতেও নিজের ক্ষমতা দেখা হবে।

ওয়াশিংটন সুন্দর

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 9

ভারতীয় ক্রিকেট দলের তরুণ স্পিন বোলার ওয়াশিংটন সুন্দর লাগাতার নিজের জায়গা দলে মজবুত করে চলেছেন। ওয়াশিংটন সুন্দর গত টি-২০ সিরিজে উইকেট তো হাসিল করতে পারেননি কিন্তু আঁটোসাঁটো বোলিংয়ে তিনি বিরোধী দলকে বড়ো স্কোর করা থেকে আটকেছিলেন। এই অবস্থায় সুন্দরের জায়গা পাওয়া নিশ্চিত।

দীপক চাহার

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 10

ভারতীয় দলের তরুণ জোরে বোলার দীপক চাহারের এখনো পর্যন্ত প্রদর্শন ভীষণই প্রভাবশালী থেকেছে। দীপক চাহার প্রত্যেক ম্যাচেই উন্নতি করে চলেছেন সেই সঙ্গে তিনি নিজের গত ম্যাচেই বাংলাদেশের বিরুদ্ধে হ্যাটট্রিকের সঙ্গে ৬ উইকেট হাসিল করেছিলেন। এই অবস্থায় চাহারের উপর সকলের নজর থাকবে।

ভুবনেশ্বর কুমার

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 11

ভারতের অভিজ্ঞ জোরে বোলার ভুবনেশ্বর কুমার ওয়েস্টইন্ডিজ সফরের পর থেকেই ভারতীয় দলের বাইরে ছিলেন। ফিটনেস হাসিল করার পর তার দলে প্রত্যাবর্তন হয়েছে। ভুবনেশ্বর কুমার শুরুর ওভারে চাপ তৈরি করার পাশাপাশি শেষের দিকের ওভারে জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে ওয়েস্টইন্ডিজ ব্যাতশম্যানদের আটকানোর কাজ করবেন।

যজুবেন্দ্র চহেল

INDvsWI: প্রথম টি-২০তে এই হল ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন, এই অভিজ্ঞ প্লেয়ারের প্রত্যাবর্তন 12

ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্পিন বোলার যজুবেন্দ্র প্রদর্শন বাংলাদেশের বিরুদ্ধে ভীষণই ভালো ছিল। যজুবেন্দ্র চহেল আরো একবার ওয়েস্টইন্ডিজ ব্যাটসম্যানদের নিজের স্পিনে ফাঁসানোর কাজ করবেন এবং তার কাছ থেকে অনেকটাই আশা রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *