INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ রবিবার তিরুবনন্তপুরমে খেলা হবে। হায়দ্রাবাদে খেলা হওয়া প্রথম টি-২০ ম্যাচ জেতার পর যেখানে ভারত দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে অজেয় লীড নিতে চাইবে অন্যদিকে ওয়েস্টইন্ডিজও এই ম্যাচ জিতে সিরিজে প্রত্যাবর্তন করতে চাইবে।

দ্বিতীয় টি-২০তে এমন হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 1

ভারতীয় দল প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্টইন্ডিজকে সম্পূর্ণ নতমস্তক করে দিয়েছিল। যেখানে ওয়েস্টইন্ডিজের বড়ো স্কোর করা সত্ত্বেও ভারত সহজেই এই লক্ষ্যকে হাসিল করে নেয়। এই জয়ের পর ভারতীয় দলের আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে। কিন্তু টি-২০ ফর্ম্যাটের স্পেশালিস্ট ওয়েস্টইন্ডিজ দল সিরিজে প্রত্যাবর্তনের ক্ষমতা রাখে। এই বিষয়টিকে মাথায় রেখে বিরাট কোহলি দল যে কোনো পরিস্থিতির জন্য তৈরি। এই অবস্থায় তিরুবনন্তপুরম টি-২০ ম্যাচে ভারত নিজের পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামবে। তো আসুন আপনাদের জানানো যাক দ্বিতীয় টি-২০তে কেমন হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন।

বিরাট কোহলি

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 2

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে বিস্ফোরক মেজাজে ছিলেন। কোহলি এই ম্যাচে ধামাকেদার ইনিংস খেলে দ্বিতীয় টি-২০ ম্যাচের জন্যও ওয়েস্টইন্ডিজ দলকে বিপদের সংকেত দিয়েছেন। এই অবস্থায় দ্বিতীয় ম্যাচেও সকলের নজর কোহলির দিকে থাকবে।

রোহিত শর্মা

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 3

ভারতের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার উপর প্রথম টি-২০ ম্যাচে বড়ো আশা ছিল, কিন্তু এই ম্যাচে রোহিত ব্যাট হাতে কিছুই করতে পারেননি। রোহিত এমন একজন ব্যাটসম্যান যার ব্যাট খুব বেশিক্ষণ শান্ত থাকে না। এই অবস্থায় হিটম্যানের ব্যাট থেকে দ্বিতীয় ম্যাচে ধামাকা হতে পারে।

কেএল রাহুল

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 4

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান কেএল রাহুল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে নিজের ঘরোয়া ফর্ম বজায় রেখেছিলেন। রাহুল রোহিত শর্মার ফ্লপ হওয়া সত্ত্বেও দায়িত্ব দেখান আর দুর্দান্ত ইনিংস খেলেন। কেএল রাহুলের কাছে দ্বিতীয় ম্যাচেও এই ধরণের ইনিংসের আশা থাকবে।

শ্রেয়স আইয়ার

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 5

ভারতের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারের জন্য গত কিছু টি-২০ সিরিজ ভীষণই ভালো থেকেছে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শ্রেয়স আইয়ার শেষ দিকে সুযোগ পেয়েছেন কিন্তু তিনি অপরাজিত থেকে ফিরতে পারেননি। আইয়ার দ্বিতীয় ম্যাচে সুযোগ পেলে ভালো ইনিংস খেলার চেষ্টা করবেন।

ঋষভ পন্থ

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 6

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে লাগাতার সুযোগ দেওয়া হচ্ছে। পন্থকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচেও আগে সুযোগ দেওয়া হয়েছিল, যেখানে তার অপরাজিত থাকার সুযোগ ছিল কিন্তু তিনি তা হাতছাড়া করে ফেলেন, তাও পন্থের ছোটো ইনিংস যথেষ্ট প্রভাব ফেলেছে।

শিভম দুবে

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 7

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার আহত হওয়ায় মুম্বাইয়ের তরুণ অলরাউন্ডার শিভম দুবেকে সুযোগ দেওয়া হচ্ছে। শিভম বাংলাদেশের বিরুদ্ধে নিজের বোলিংয়ে প্রভাব ফেলেছিলেন। তো অন্যদিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি পুরো সুযোগ পাননি।

কুলদীপ যাদব

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 8

ওয়াশিংটন সুন্দরের জায়গায় দ্বিতীয় ম্যাচে কুলদীপ যাদবকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। তিনি ভারতের হয়ে শেষ টি-২০ ম্যাচ ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে খেলেছিলেন। অন্যদিকে ওয়ানডে আর টেস্টেও তিনি বেশি খেলার সুযোগ পাননি। এই ম্যাচে তার প্লেয়িং ইলেভেনে প্রত্যাবর্তন হতে পারে।

রবীন্দ্র জাদেজা

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 9

ভারতের অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ ম্যাচে আবারো প্রত্যাবর্তন হয়েছে। রবীন্দ্র জাদেজা প্রথম ম্যাচে ১ উইকেট নিতে সফল হলেও রান আটকাতে সফল হননি। তাও রবীন্দ্র জাদেজার সক্ষমতার কারণে তার দলে জায়গা পাওয়া নিশ্চিত।

মহম্মদ শামি

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 10

দীপক চাহারের জায়গায় ভারতীয় দলে অভিজ্ঞ জোরে বোলার মহম্মদ শামি সুযোগ পেতে পারেন। শামি ২০১৭য় ভারতের হয়ে শেষ টি-২০ ম্যাচ খেলেছিলেন। প্রথম ম্যাচে দীপক চাহারের অতিরিক্ত মার খাওয়ার পর শামীকে এই ম্যাচে খেলার সুযোগ দেওয়া হতে পারে।

ভুবনেশ্বর কুমার

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 11

ভারতীয় দলের অভিজ্ঞ জোরে বোলার ভুবনেশ্বর কুমারের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০তে দলে প্রত্যাবর্তন হয়েছে। ভুবনেশ্বর কুমারের জন্য এই প্রথম টি-২০ বিশেষ ভালো যায়নি কিন্তু দ্বিতীয় টি-২০ ম্যাচে তার দলে জায়গা নিয়ে কোনো বিপদ নেই।

যজুবেন্দ্র চহেল

INDvsWI: দ্বিতীয় টি-২০তে এই হলো ভারতের প্লেয়িং ইলেভেন, দলে হলো এই বড়ো পরিবর্তন 12

ভারতীয় দলের বোলিংয়ে স্পিন বোলার যজুবেন্দ্র চহেলের ফর্ম কথা বলছে। যজুবেন্দ্র চহেলের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচেও ভালো প্রদর্শন থেকেছে। চহেল প্রথম ম্যাচে ভালো বোলিং করে দ্বিতীয় ম্যাচেও ওয়েস্টইন্ডিজ ব্যাটসম্যানদের জন্য বিপদ হয়ে ওঠার জন্য প্রস্তুত রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *