ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে লজ্জাজনকভাবে হেরেছে। সিরিজের প্রথম ম্যাচে যেখানে ভারতীয় দলের ব্যাটিং ব্যর্থ হয় সেখানে দ্বিতীয় ম্যাচে দলের বোলাররা চলেননি।এখন ২ মার্চ থেকে ওয়ানডে সিরিজের শুরুয়াত হচ্ছে। প্রথম ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশানাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এটি বিশ্বকাপের আগে ভারতের শেষ ওয়ানডে সিরিজও। আসুন আপনাদের জানানো যাক প্রথম ওয়ানডে ম্যাচের জন্য ভারতীয় দলের সম্ভব্য একাদশের ব্যাপারে।

ওপেনিং ব্যাটসম্যান

রোহিত শর্মা
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 1
প্রথম টি-২০ ম্যাচে ব্যর্থ হওয়ার পর রোটেশনের কারণে রোহিত শর্মাকে দ্বিতীয় টি-২০ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল। এখন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তার খেলা নিশ্চিত। রোহিতের অস্ট্রেলিয়ায় ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শনও ছিল।

শিখর ধবন
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 2
টি-২০ সিরিজে যতই কেএল রাহুল সুযোগ পান কিন্তু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সুযোগ পাওয়া মুশকিল মনে হচ্ছে। ওয়ানডে ক্রিকেটে তিনি দলের তৃতীয় ওপেনার আর টি-২০ সিরিজে হারের পর দল নিজের প্রধান ওপেনিং ব্যাটসম্যানের সঙ্গেই মাঠে নামতে চাইবে।

মিডল অর্ডার

বিরাট কোহলি (অধিনায়ক)
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 3
দ্বিতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা বিশ্বের এক নম্বর টেস্ট আর ওয়ানডে ব্যাটসম্যান বিরাট কোহলি ফের একবার ক্যাঙ্গারুদের বিরুদ্ধে বিস্ফোরণ ঘটাতে চাইবে। বিরাট নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে শেষ দুটি ম্যাচ থেকে বিশ্রাম নিয়েছিলেন।

আম্বাতি রায়ডু

INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 4
Mumbai: Indian batsman Ambati Rayudu celebrates his century during the 4th ODI cricket match against West Indies at Brabourne Stadium, in Mumbai, Monday, Oct 29, 2018. (PTI Photo/Mitesh Bhuvad) (PTI10_29_2018_000152B)

নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে আম্বাতি রায়ডু চার নম্বরে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন। রায়ডু হায়দ্রাবাদের লোকাল খেলোয়াড় আর তিনি তার সম্পূর্ণ ফায়দা তুলতে চাইবেন।

মহেন্দ্র সিং ধোনি
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 5
নিজের স্লো ব্যাটিংয়ের কারণে প্রথম টি-২০ ম্যাচে সমালোচিত হওয়া ধোনি দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন।এই বছর তার ব্যাট থেকে ওয়ানডে ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি বেরিয়েছে।

অলরাউন্ডার

কেদার জাধব
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 6
ভারতীয় ওয়ানডে দলের প্রধান খেলোয়াড়দের মধ্যে কেদার জাধবের গুনতি হয়। তিনি নীচের দিকে এসে দ্রুততার সঙ্গে রান করার সঙ্গে সঙ্গে বোলিংয়েও ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেন।

বিজয় শঙ্কর
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 7
হার্দিক পাণ্ডিয়া আহত হওয়ার পর বিজয় শঙ্কর প্লেয়িং ইলেভেনে তার জায়গা নিতে পারেন। দলের কাছে রবীন্দ্র জাদেজারও বিকল্প রয়েছে কিন্তু জাদেজা সম্ভবত বিশ্বকাপ দলে নেই আর এই কারণে বিজয় শঙ্কর সুযোগ পেয়েছেন।

বোলার

কুলদীপ যাদব
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 8
টি-২০ সিরিজে কুলদীপ যাদবকে বিশ্রাম দেওয়ায় ভারতীয় দলকে মূল্য চোকাতে হয়েছে। এখন ওয়ানডে সিরিজে তার প্রত্যাবর্তন হচ্ছে। তিনি অস্ট্রেলিয়ার গত ভারত সফরে হ্যাটট্রিক করেছিলেন। এবারও তিনি তেমনই কিছু প্রদর্শন করতে চাইবেন।

মহম্মদ শামি
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 9
নিউজিল্যাণ্ড সফরে ম্যান অফ দ্যা সিরিজ থাকা মহম্মদ শামি বিশ্বকাপ দলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। টি-২০ সিরিজে পাওয়ার হারের পর শামির উপর ভারতকে ওয়ানডে সিরিজে জয় এনে দেওয়ার দায়িত্ব থাকবে।

জসপ্রীত বুমরাহ
INDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 10
জসপ্রীত বুমরা ভারতের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ ১ নভেম্বর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলেছিলেন। এরপর অস্ট্রেলিয়া আর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়। টি-২০তে ভালো প্রত্যাবর্তনের পর তিনি ওয়ানডে ম্যাচেও ধামাকা করতে চাইবেন।

যজুবেন্দ্র চহেলINDvAUS: অস্ট্রেলিয়াকে ধুলো চাটাতে প্রথম ওয়ানডেতে এই ১১জন খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামতে পারে ভারতীয় দল 11

ওয়ানডে ক্রিকেটে লাগাতার কামাল করা যজুবেন্দ্র চহেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন ওয়ানডেতে ৬ উইকেট নিয়েছিলেন। এখন নিজেদের দেশে তিনি আরো একবার ক্যাঙ্গারু ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে চাইবেন।

আরও পড়ুন

রোহিত শর্মা হলেন আহত, তৃতীয় ওয়ানডে সহ নিউজিল্যান্ড সফর থেকেও যেতে পারেন ছিটকে

রোহিত শর্মা হলেন আহত, তৃতীয় ওয়ানডে সহ নিউজিল্যান্ড সফর থেকেও যেতে পারেন ছিটকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে রাজকোটে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ভারত ৩৬ রানের ব্যবধানে জিতে নিয়েছে। যতই...

INDvsAUS: জয়ের পর এই ২ খেলোয়াড়ের অধিনায়ক বিরাট কোহলি করলেন জমিয়ে প্রশংসা

INDvsAUS: জয়ের পর এই ২ খেলোয়াড়ের অধিনায়ক বিরাট কোহলি করলেন জমিয়ে প্রশংসা
ব্যাটসম্যানদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ভারতীয় দল রাজকোট ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রানের বিশাল...

INDvsAUS: অ্যারণ ফিঞ্চ হারের পরও নিজেদের এই দুই খেলোয়াড়ের করলেন প্রশংসা

INDvsAUS: অ্যারণ ফিঞ্চ হারের পরও নিজেদের এই দুই খেলোয়াড়ের করলেন প্রশংসা
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ গতকাল রাজকোটে খেলা হয়েছে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ টস...

INDvsAUS, STATS: ম্যাচে হল ১০টি রেকর্ড, বিরাট-রোহিত গড়লেন এই দুর্দান্ত রেকর্ড

ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে রাজকোটে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে দিয়েছে...

ভারতীয় দল করল ভুল, কিন্তু ম্যাচ রেফারি আর অ্যাম্পায়ার দিলেন না শাস্তি, এখানে দেখুন ভিডিয়ো

ভারতীয় দল করল ভুল, কিন্তু ম্যাচ রেফারি আর অ্যাম্পায়ার দিলেন না শাস্তি, এখানে দেখুন ভিডিয়ো
যখন ক্রিকেট বোর্ডের ক্ষমতার কথা বলা হয় তো বিসিসিআইকে সবচেয়ে শক্তিশালী বোর্ড বলে মনে করা হয়। রাজকোটের...