India's Playing XI: টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে স্পিন ও অলরাউন্ডার মিশ্রিত ভারতের সম্ভাব্য একাদশ 1

বর্তমানে ক্রিকেটপ্রেমীরা মেতে রয়েছে আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়ে। এই বছর নভেম্বর মাস থেকে শুরু হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য অধিকাংশ দেশের ক্রিকেট বোর্ড তাদের দল ঘোষনা করে ফেলেছে। এই বছর সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে টি -২০ বিশ্বকাপ আয়োজন হবে। টি -২০ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ভারত। বিশেষ চমক হল মেন্টর পদে থাকছেন এম এস ধোনি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নির্বাচক প্যানেল ১৫ সদস্যের দল ঘোষণা করল।

India's Playing XI: টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে স্পিন ও অলরাউন্ডার মিশ্রিত ভারতের সম্ভাব্য একাদশ 2

ভারতীয় দলে সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়। রিজার্ভ খেলোয়াড় হিসেবে রয়েছেন তিনজন। অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে দলে নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টে। এই বছর যে কোনও দলকে হারাতে পারে ভারত। টি -২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হবে বিরাট কোহলির ভারত। প্রথম ম্যাচেই জয় দিতে বিশ্বকাপ অভিযান শুরু করতে চাইবে ভারত। সেই জন্য দরকার শক্তিশালী প্রথম একাদশ।

India's Playing XI: টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে স্পিন ও অলরাউন্ডার মিশ্রিত ভারতের সম্ভাব্য একাদশ 3

ওপেনিংয়ে থাকবেন রোহিত শর্মা ও কে এল রাহুল। রোহিত শর্মা এবং কেএল রাহুল ওপেনার হিসেবে টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ। বাদ পড়লেন ধাওয়ান। এরপর তিন নম্বরে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। চার নম্বরে তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান সূর্য কুমার যাদব। ঋষভ পন্থ ও হার্দিক পাণ্ডিয়া নিয়ে শক্তিশালী ব্যাটিং লাইন আপ ভারতের। মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ লেগ স্পিনার রাহুল চাহার ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। যদিও কুল-চা জুটি সুযোগ পেতে ব্যর্থ। সেই সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাদেজা। স্পিন বোলার ছাড়াও ভারতের রয়েছে ভুবি বুমরাহের মতো পেস আক্রমণও।

India's Playing XI: টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে স্পিন ও অলরাউন্ডার মিশ্রিত ভারতের সম্ভাব্য একাদশ 4

টি -২০ বিশ্বকাপে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সুর্য কুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার এবং জসপ্রিত বুমরাহ।

Leave a comment

Your email address will not be published.