বিসিসিআই দিল বড়ো ইঙ্গিত, বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই হতে পারে ধোনির জীবনের শেষ ম্যাচ

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ গতকাল ভারত বাংলাদেশকে সহজেই হারিয়ে সপ্তমবারের জন্য সেমিফাইনালে প্রবেশ করে ফেলেছে। এই মুহূর্তে চলতি বিশ্বকাপে ভারতীয় দল দুর্দান্ত ছন্দে রয়েছে। বিশ্বকাপে ৭টি ম্যাচের মধ্যে তারা ৫টি জয় লাভ করেছে এবং একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয় এবং একটি ম্যাচ তারা ইংল্যান্ডের কাছে হারে। বুধবারই ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা ছিল আম্বাতি রায়ডুর হঠাত অবসর নেওয়া। এর মধ্যে আরো এক ভারতীয় ক্রিকেটারের অবসর নেওয়ার খবর শুনতে পাওয়া যাচ্ছে। যা ভারতীয় দলের পক্ষে বড়ো ধাক্কা হতে পারে।

ভারতের বিশ্বকাপের শেষ ম্যাচই হতে পারে ধোনির জীবনের শেষ ম্যাচ

বিসিসিআই দিল বড়ো ইঙ্গিত, বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই হতে পারে ধোনির জীবনের শেষ ম্যাচ 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান উইকেটকিপার এমএস ধোনির অবসর নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছে। অনেকেই আশা করছেন বিশ্বকাপের পর ধোনি অবসর নিয়ে নিতে পারেন। এই অবস্থায় বিসিসিআইয়ের এক আধিকারিক ইঙ্গিত দিয়েছেন যে বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই ধোনির জীবনের শেষ ম্যাচ হতে পারে। ওই আধিকারিক পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন,

“আপনি এমএস ধোনির ব্যাপারে কখনোই আগে থেকে জানতে পারবেন না। কিন্তু এটার সম্ভাবনা নেই যে ও এই বিশ্বকাপের পর ভারতের হয়ে খেলা চালু রাখবে। কিন্তু যখন থেকে ও তিন ফর্ম্যাটেই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত হঠাৎ করে নিয়েছিল, তারপর থেকেই এটা বর্তমানে ভবিষ্যতবাণী করা মুশকিল হয়ে পড়েছে”।

টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই সরে যেতে পারেন ধোনি

ধোনির নামে যোগ হল তার কেরিয়ায়রের এখনো পর্যন্ত সবচেয়ে লজ্জাজনক রেকর্ড

ভারতীয় দলের বর্তমান নির্বাচক কমিটি যাদের অক্টোবরের এজিএম পর্যন্ত থাকার সম্ভাবনা রয়েছে, স্পষ্টভাবেই আগামি বছর অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত হতে চলা আইসিসি টি-২০কে মাথায় রেখেই পরিবর্তন প্রক্রিয়া শুরু করবে। যখন নতুন নির্বাচক কমিটি বর্তমান কমিটির থেকে কার্যভার নেবে তো বিশ্ব টি-২০ জন্য সম্ভাব্য রিপ্লেসমেন্টগুলিকে আইডেনটিফাই করার জন্য উচিত সময়েই করবে। এই বিশ্বকাপে ধোনির ব্যাটিংয়ের ধরণ নিয়ে শচীন আর সৌরভের সমালোচনার পর ভারতীয় টিম ম্যানেজমেন্ট খুব ভালো করেই জানে যে তারা তাদের প্রিয় প্রাক্তন অধিনায়ককে এই মার্কি টুর্নামেন্টের আগে নিয়ে যেতে পারবে না। ধোনির অন ফিল্ডিং যোগদান এখনো যথেষ্ট রয়েছে কারণ প্রত্যেক প্লেয়ার যারাই সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন তারা পয়েন্ট আউট করেছেন। এমত অবস্তায় এই বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই ধোনির জীবনের শেষ ম্যাচ হতে পারে।

চলতি বিশ্বকাপে করছেন সাধারণ পারফর্মেন্স

বিসিসিআই দিল বড়ো ইঙ্গিত, বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই হতে পারে ধোনির জীবনের শেষ ম্যাচ 2

চলতি বিশ্বকাপে ধোনি ভারতীয় দলের হয়ে সাতটি ম্যাচে ৯৩ এর ভাল স্ট্রাইকরেটে এখনো পর্যন্ত ২২৩ রান করেছেন। কিন্তু এই রান ধোনির সক্ষমতাকে দর্শায় না যা অতীতে তিনি স্ট্রাইক রোটেট করার এবং বড়ো শট মারার সক্ষমতাকে দেখিয়েছিলেন। বর্তমানে ভারত সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। এই মুহূর্তে এটা ভারতীয় ক্রিকেটের ওপেন সিক্রেট যে চলতি বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচ ধোনির জীবনেরও শেষ ম্যাচ হতে চলেছে। যদি ভারত ফাইনালে কোয়ালিফাই করতে পারে এবং আগামি ৪ জুলাই লর্ডসে বিশ্বকাপ জিততে পারে তাহলে এটা ভারতীয় দলের এই কিংবদন্তীকে ফেয়ারওয়েল জানানোর সঠিক মঞ্চ হয়ে উঠতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *