দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে ভারতের, দাবি সুনীল গাভাস্কারের 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে কেপটাউন (Capetown) টেস্টে পরাজয়ের ফলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করলেন। যদিও কোহলি স্বীকার করেছেন যে এটি একটি “হতাশাজনক” পরাজয় ছিল, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) বলেছেন যে সিরিজটি কোহলি এবং কোম্পানির জন্য “দুঃস্বপ্নে পরিণত হয়েছে”

দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে ভারতের

India vs South Africa 1st Test Day 5 Highlights: India Beat South Africa By  113 Runs, Take 1-0 Lead In Three-Match Series | Cricket News

গাভাস্কার বলেন, “লাঞ্চের পর ভারতের খেলা আমাকে অবাক করেছে। ভক্তরা নিশ্চয়ই ভেবেছিলেন যে তারা শেষ চেষ্টা করবেন, জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) এবং মহম্মদ শামিকে (Mohammed Shami) বোলিংয়ে আনবেন। কারণ বিরতির পর ব্যাটসম্যানদের আবার খেলা রিসেট করতে হয়। দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে ভারতের। কেউ কি বলতে পারে? এই দুটি জয়ই দক্ষিণ আফ্রিকার জন্য ব্যাপক, আবার সাত উইকেটের জয়। ভারত (জয়ের) কাছেও আসেনি। প্রথম টেস্টে ভারত একটি বড় জয় পেয়েছিল এবং আমি সত্যিই ভেবেছিলাম এটি পরের দুটি টেস্টের জন্য একটি নীলনকশা হতে চলেছে। এটা ঘটেনি।”

সুনীল গাভাস্কার বলেছেন যে সিরিজটি কোহলি এবং কোম্পানির জন্য “দুঃস্বপ্নে পরিণত হয়েছে

India vs South Africa, 3rd Test: South Africa wrap up series with  seven-wicket win over India | Cricket News - Times of India

গাভাস্কার আরও বলেছেন যে ব্যাট হাতে ভারতের পারফরম্যান্স হতাশাজনক ছিল এবং সফরকারী দলের কাছে দক্ষিণ আফ্রিকা দলের বিপক্ষে অপরাজিত টেস্ট সিরিজ শেষ করার দুর্দান্ত সুযোগ ছিল। তিনি বলেন, “এটা এমন একটা জিনিস যা দক্ষিণ আফ্রিকার জন্য খুবই ভালো। কিন্তু ভারত কতদূর উদ্বিগ্ন, তা বোঝা কঠিন। প্রথম টেস্টে তারা যেভাবে আধিপত্য বিস্তার করেছিল, আমি সত্যিই ভেবেছিলাম সে সিরিজ জিততে পারবে। আমি ৩-০ তে সিরিজ জয়ের কথা ভাবছিলাম, দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের দুর্বলতার কারণে, নর্টজে খেলতে পারছিল না। এটা আবার ভারতের জন্য একটি বিশাল প্লাস ছিল। আপনার দুইজন অনভিজ্ঞ বোলার আছে, তাদের অলিভিয়ার ছিল যে ফিরে আসছিল। রাবাদা সত্যিই একমাত্র হুমকি ছিল এবং আমি ভেবেছিলাম ভারতীয় ব্যাটিং ভালো হবে। হ্যাঁ, পিচ টেস্টিং ছিল কিন্তু আমি ভেবেছিলাম ভারতীয় ব্যাটসম্যানদের খুব একটা সমস্যা হবে না। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার পারফরম্যান্স প্রশংসার দাবিদার। এটা দলের চরিত্র বলে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *