ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের ডামাডোলের মধ্যেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ১৫-সদস্যের দল ঘোষণা হয়ে গেল আজ। আগামি ১৫ই জানুয়ারি থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দলে বেশ কিছু চমক দেখা গেছে।

প্রথমে গত সোমবার শীর্ষ আদালতের ঐতিহাসিক রায়ের পর বিসিসিআই সভাপতি এবং সচিব পদ থেকে অপসারিত হলেন যথাক্রমে অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকে। তারপর সেই রেশ না কাটতেই গত বুধবার রাতে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটের সীমিত ওভারের অধিনায়কত্ব পদ থেকে ইস্তফা দিলেন। শীর্ষ আদালতের রায় যদিও প্রত্যাশিত ছিল কিন্তু মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব থেকে ইস্তফা দেওয়াটি ছিল একেবারে অপ্রত্যাশিত, যার ঘোর ভারতীয় ক্রিকেটপ্রেমীরা এখনো কাটিয়ে উঠতে পারেনি।

আর এদিনও ভারতীয় দল নির্বাচনের আগে আর এক প্রস্ত নাটক হয়ে গেল। লোঢা কমিটির সুপারিশ নিয়ে বিশৃঙ্খলার জেরে ভারতীয় দল নির্বাচনের বৈঠক শুরু হয় দেরিতে। শীর্ষ আদালতের নির্দেশানুসারে লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী বিসিসিআই নির্বাচক কমিটির কিছু সদস্য ছাড়াও বোর্ডের আরোও কিছু গুরুত্বপূর্ণ সদস্য অযোগ্য হয়ে যায়, যার ফলে দেখা যায় এক গুরুতর ‘যৌক্তিক সমস্যা’। বোর্ডের অস্থায়ী সচিব পদে অমিতাভ চৌধুরির যোগ্যতা নিয়ে ধন্দ দেখা যায়। তবে শেষ পর্যন্ত লোঢা প্যানেলের হস্তক্ষেপেই বিশৃঙ্খলা দূর হয় এবং বেশকিছু দেরিতে নির্বাচন বৈঠক শুরু হয়।

তার কিছু সময়ে পরেই ঘোষণা হয়ে গেল ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ১৫-সদস্যের ভারতীয় দল। 

বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছিল যে, মহেন্দ্র সিং ধোনি ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবেন। ধোনির অধিনায়কত্ব পদ থেকে সরে দাঁড়ানোয়, প্রত্যাশিতভাবে ভারতীয় ক্রিকেট দলের নতুন একদিনের আন্তর্জাতিক অধিনায়ক হিসেবে নির্বাচন করা হল বিরাট কোহলিকে।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ঘোষিত ১৫-সদস্যের দলটি দেখার আগে আমরা এক নজরে দেখে নেব আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের সুচিটি।

 

ভারত বনাম ইংল্যান্ডের ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজ সূচিঃ

১৫ই জানুয়ারি (রবিবার) – মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, পুনে (দিন/রাত)

১৯শে জানুয়ারি (বৃহস্পতিবার) – বারাবটি স্টেডিয়াম, কটক (দিন/রাত)

২২শে জানুয়ারি (রবিবার) – ইডেন গার্ডেন্স, কলকাতা (দিন/রাত)

এবার দেখে নেব এই সিরিজের জন্য ঘোষিত ১৫-সদস্যের ভারতীয় দল।

1
2
3
4
5
6
7
8
9
10
11
12
13
14
15
16
  • SHARE

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...