ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের ডামাডোলের মধ্যেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ১৫-সদস্যের দল ঘোষণা হয়ে গেল আজ। আগামি ১৫ই জানুয়ারি থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দলে বেশ কিছু চমক দেখা গেছে।

প্রথমে গত সোমবার শীর্ষ আদালতের ঐতিহাসিক রায়ের পর বিসিসিআই সভাপতি এবং সচিব পদ থেকে অপসারিত হলেন যথাক্রমে অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকে। তারপর সেই রেশ না কাটতেই গত বুধবার রাতে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটের সীমিত ওভারের অধিনায়কত্ব পদ থেকে ইস্তফা দিলেন। শীর্ষ আদালতের রায় যদিও প্রত্যাশিত ছিল কিন্তু মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব থেকে ইস্তফা দেওয়াটি ছিল একেবারে অপ্রত্যাশিত, যার ঘোর ভারতীয় ক্রিকেটপ্রেমীরা এখনো কাটিয়ে উঠতে পারেনি।

আর এদিনও ভারতীয় দল নির্বাচনের আগে আর এক প্রস্ত নাটক হয়ে গেল। লোঢা কমিটির সুপারিশ নিয়ে বিশৃঙ্খলার জেরে ভারতীয় দল নির্বাচনের বৈঠক শুরু হয় দেরিতে। শীর্ষ আদালতের নির্দেশানুসারে লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী বিসিসিআই নির্বাচক কমিটির কিছু সদস্য ছাড়াও বোর্ডের আরোও কিছু গুরুত্বপূর্ণ সদস্য অযোগ্য হয়ে যায়, যার ফলে দেখা যায় এক গুরুতর ‘যৌক্তিক সমস্যা’। বোর্ডের অস্থায়ী সচিব পদে অমিতাভ চৌধুরির যোগ্যতা নিয়ে ধন্দ দেখা যায়। তবে শেষ পর্যন্ত লোঢা প্যানেলের হস্তক্ষেপেই বিশৃঙ্খলা দূর হয় এবং বেশকিছু দেরিতে নির্বাচন বৈঠক শুরু হয়।

তার কিছু সময়ে পরেই ঘোষণা হয়ে গেল ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ১৫-সদস্যের ভারতীয় দল। 

বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছিল যে, মহেন্দ্র সিং ধোনি ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবেন। ধোনির অধিনায়কত্ব পদ থেকে সরে দাঁড়ানোয়, প্রত্যাশিতভাবে ভারতীয় ক্রিকেট দলের নতুন একদিনের আন্তর্জাতিক অধিনায়ক হিসেবে নির্বাচন করা হল বিরাট কোহলিকে।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ঘোষিত ১৫-সদস্যের দলটি দেখার আগে আমরা এক নজরে দেখে নেব আসন্ন ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের সুচিটি।

 

ভারত বনাম ইংল্যান্ডের ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজ সূচিঃ

১৫ই জানুয়ারি (রবিবার) – মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, পুনে (দিন/রাত)

১৯শে জানুয়ারি (বৃহস্পতিবার) – বারাবটি স্টেডিয়াম, কটক (দিন/রাত)

২২শে জানুয়ারি (রবিবার) – ইডেন গার্ডেন্স, কলকাতা (দিন/রাত)

এবার দেখে নেব এই সিরিজের জন্য ঘোষিত ১৫-সদস্যের ভারতীয় দল।

1
2
3
4
5
6
7
8
9
10
11
12
13
14
15
16
  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...