এই ভারতীয় তারকা রোহিতকে বললেন অধিনায়কত্বে ধোনি আর সৌরভের মিশ্রণ 1

সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রেখে আরও একবার ট্রফি জেতার স্বাদ পেয়ে গিয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের ইতিহাসে পঞ্চমবার খেতাব জেতার সফলতা অর্জন করেছে আর এই সমস্ত খেতাব তারা রোহিত শর্মার নেতৃত্বেই পেয়েছে।

রোহিত শর্মা অধিনায়কত্বে দেখাচ্ছে দুর্দান্ত ম্যাজিক

এই ভারতীয় তারকা রোহিতকে বললেন অধিনায়কত্বে ধোনি আর সৌরভের মিশ্রণ 2

রোহিত শর্মার অধিনায়কত্বের ম্যাজিক আবারও দেখা গিয়েছে আর এই ম্যাজিক মুম্বাই ইন্ডিয়ান্সের মুকুটে আরও একটি হীরে বসিয়ে দিয়েছে। একের পর এক আইপিএল খেতাব জেতার পর রোহিতের নেতৃত্বের দারুণ প্রশংসা করা হচ্ছে। ভারতীয় দলের সীমিত ওভারের সহঅধিনায়ক রোহিত শর্মা আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক। তিনি নিজের সিদ্ধান্তে সকলকেই প্রভাবিত করেছেন। রোহিত শর্মাকে অসাধারণ অধিনায়কত্ব করতে দেখা যাচ্ছে। রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠানও যথেষ্ট প্রভাবিত হয়েছেন। ইরফান পাঠান রোহিত শর্মার অধিনায়কত্বকে সৌরভ গাঙ্গুলী আর মহেন্দ্র সিং ধোনির মতো তারকা অধিনায়কের মিশ্রণ পর্যন্ত বলে দিয়েছেন।

রোহিতের মধ্যে রয়েছে গাঙ্গুলী-ধোনির মিশ্রণ- ইরফান পাঠান

এই ভারতীয় তারকা রোহিতকে বললেন অধিনায়কত্বে ধোনি আর সৌরভের মিশ্রণ 3

ইরফান পাঠান একটি ইন্টারভিউতে বলেছেন যে, “যেভাবে ও জয়ন্ত যাদবকে ব্যবহার করেছে, তাতে ওর ক্লাস বোঝা গিয়েছে। যে কোনো অধিনায়ক একজন সীমারের সঙ্গে যেতে চাইবে, কিন্তু রোহিত নিজের মূল প্রবৃত্তির ব্যবহার করেছে। এতে বোঝা গিয়েছে যে ওর ভাবনা কতটা স্পষ্ট ছিল। এতে এটাও বোঝা যায় যে ও বোলারদের অধিনায়ক। ও ধোনি আর গাঙ্গুলীর মিশ্রণ। গাঙ্গুলী নিজের বোলারদের উপর ভরসা করেছিলেন। এমনটাই ধোনিও করেছেন, আর সবসময় সহজভাবে সিদ্ধান্ত নিয়েছেন”।

রোহিত শর্মা নিজের বোলারদের সঠিকভাবে করেন ব্যবহার

ইরফান পাঠান আগে রোহিত শর্মার আরও একটি সিদ্ধান্তকে স্মরণ করে বলেছেন যে, “আমার মনে আছে একটি ম্যাচ ফেঁসে যাচ্ছি আর রোহিত শর্মা জসপ্রীত বুমরাহকে ১৭তম ওভারে বোলিং দেয়। স্বাভাবিকভাবে ও বুমরাহকে দিয়ে ১৮তম ওভারে বোলিং করায় আর ওই ম্যাচে বুমরাহ উইকেট এনে দেন আর ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স জিতে যায়। রোহিত কায়রন পোলার্ডকেও ভালভাবে ব্যবহার করেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *