অনূর্ধ্ব - ১৯ এশিয়া কাপে জয় দিয়ে শুরু করলো ভারত ! 1

অনুর্ধ – ১৯ এশিয়া কাপের শুরুটা দারুণ ভাবে করলো ভারত। বৃষ্টি বিঘ্নিত ম‍্যাচে কুয়েত কে হারিয়ে দিলো ভারতের যুব দল। ৫ ই সেপটেম্বর, গ্রুপ – ” এ ” এর ম‍্যাচে কুয়েতের বিপক্ষে এই ম‍্যাচে গোটা দিন ধরে ছিলো বৃষ্টির ঘনঘটা। এমনকি এরজন্য ম‍্যাচের শুরু হতে দেরী হয়। পরবর্তী সময়ে ম‍্যাচ হয় ২৩ ওভারের।টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ধ্রুব জুড়েল।

অনূর্ধ্ব - ১৯ এশিয়া কাপে জয় দিয়ে শুরু করলো ভারত ! 2

ব‍্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে কুয়েতের ওপেনার জুটি মিত ভবসর এবং গোকুল কুমার।তারা যোগ করেন ৫৪ রান।যদিও পরবর্তী সময়ে পরিস্থিতির সাথে মানিয়ে উঠতে ব‍্যার্থ হয় তারা।ভারতের বোলিং বিভাগের দুরন্ত পারফরম্যান্সের সৈজন‍্যে ১১০/৭ এ ইনিংস শেষ করে কুয়েত ২৩ ওভারে।ভাবসর এবং গোকুল ছাড়া আর মাত্র দুই জন ব‍্যাটসমান দুই সংখ্যার স্কোর করেছিলো।

এদিন ভারতের হয়ে দুরন্ত বোলিং করেন আকাশ সিং (৩/২২) এবং পুর্নাক ত‍্যাগী (৩/২৮) ।এবং আর একটি উইকেট নেন মিডিয়াম পেসার বিদ‍্যাধর পাতিল।

অনূর্ধ্ব - ১৯ এশিয়া কাপে জয় দিয়ে শুরু করলো ভারত ! 3

জবাবে ব‍্যাট করতে নেমে ১৯.১ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ম‍্যাচে ভারতের জয় আসে সাত উইকেটে। এদিন নজর কাড়া পারফরম্যান্স দেখা গেছে ভারতের ওপেনার অর্জুন আজাদের।করেছিলেন ৫৮ বলে ৬০ রান।ইনিংসে আছে ৫ টা চার এবং দুটো ছয়।

অন‍্যদিকে একই দিনে দুরন্ত জয় দিয়ে শুরু করেছে আফগানিস্তান। তারা পাকিস্তানকে হারিয়ে শুরু করেছে এশিয়া কাপের জার্নি।প্রসঙ্গত, গ্রুপ ” এ ” তে ভারত এবং কুয়েতের সাথে রয়েছে পাকিস্তান এবং আফগানিস্তান।বৃষ্টির জন্যে ওভার করেছে পাক – আফগান ম‍্যাচেও।খেলা হয়েছে ৪৬ ওভারের।

অনূর্ধ্ব - ১৯ এশিয়া কাপে জয় দিয়ে শুরু করলো ভারত ! 4

এদিন প্রথমে ব‍্যাটিং করে আফগানিস্তান ৪৬ ওভার শেষে করে ১৬২/৯ ।পরবর্তী সময়ে ডি এল এসের আওতায় এসে সেই পাকিস্তানের সামনে জয়ের জন্য লক্ষ‍্যমাত্রা দাড়ায় ১৬৪ । চেজ করতে নেমে বিরাট ব‍্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে পাক দল ।৭৮ রানে শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস।মাত্র দুই ব‍্যাটসম‍্যান করেছেন দুই সংখ্যার স্কোর করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *