ভুবনেশ্বর কুমার দিলেন সংকেত, ধর্মশালায় বলকে চকচকে করতে থুতু ব্যবহার করবে না ভারতীয় দল

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম ওয়ানডে শুরু হতে ২৪ ঘন্টারও কম সময় বাকি রয়েছে। ১২ মার্চ প্রথম ম্যাচ ধর্মশালার হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচের আগে ভারতীয় দলে প্রত্যাবর্তন করা জোরে বোলার ভুবনেশ্বর কুমার মিডিয়ার সঙ্গে কথা বলেছেন।

থুথু লাগাবে না ভারতীয় দল

ভুবনেশ্বর কুমার দিলেন সংকেত, ধর্মশালায় বলকে চকচকে করতে থুতু ব্যবহার করবে না ভারতীয় দল 1

করোনা ভাইরাসের কারণে ভারতীয় দল সিরিজের প্রথম ম্যাচে বলকে চকচকে করতে থুতু ব্যবহার করবে না। ভুবনেশ্বর কুমার মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে এই ইঙ্গিত দিয়েছেন। তবে তিনি এটা নিশ্চিত করেননি। প্রেস কনফারেন্সে ভুবি বলেন,
“আমরা এই ব্যাপারে ভেবেছি (থুতুর ব্যবহার না করা) কিন্তু আমি এখনো এটা বলতে পারি না যে আমরা থুতুর ব্যবহার করব না, কারণ যদি আমরা থুতু ব্যবহার না করি তো আমরা বলকে কীভাবে চকচকে করব। যখন রান হবে তো মানুষ বলবেন যে আপনারা ভালো বোলিং করছেন না”।

ডাক্তারের পরামর্শের উপর নির্ভর

ভুবনেশ্বর কুমার দিলেন সংকেত, ধর্মশালায় বলকে চকচকে করতে থুতু ব্যবহার করবে না ভারতীয় দল 2

ভুবনেশ্বর কুমার জানিয়েছেন যে এখন ডাক্তারের পরামর্শ নেওয়া হবে। তারপরই এটা নিয়ে শেষ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। দলের মিটিংয়েও এই ব্যাপারে কথা হয়েছে। তিনি বলেছেন,
“এটা একটা গুরুত্বপূর্ণ বিষয় আর আজ আমাদের টিম মিটিং রয়েছে আর তাতে আমরা যে নির্দেশই পাব, আমাদের পক্ষে যে কোনো ভালো বিকল্প নেওয়া সম্ভব হবে আমরা সেগুলোর উপর ভাবনা চিন্তা করব। এই সবকিছুই দলের ডাক্তারদের পরামর্শের উপর নির্ভর করে যে তারা আমাদের কী জানাচ্ছেন”।

৮০র বেশি দেশ করোনায় আক্রান্ত

ভুবনেশ্বর কুমার দিলেন সংকেত, ধর্মশালায় বলকে চকচকে করতে থুতু ব্যবহার করবে না ভারতীয় দল 3

চিনের বুহার থেকে শুরু হওয়া করোনা ভাইরাস বিশ্বের ৮০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে। চিনের পাশাপাশি দক্ষিণ কোরিয়া, আর ইটালিতে এর সবচেয়ে বেশি প্রভাব দেখা গিয়েছে। ভারতেও এর ৫০টির বেশি কেস সামনে এসেছে। এখনো পর্যন্ত ১ লাখের বেশি মানুষ এই ভাইরাসের সংক্রমিত হয়েছেন। এখনো এর ওষুধ খুঁজে বের করা যায়নি। করোনা ভাইরাসের প্রভাব আইপিএল ২০২০র উপরও দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *