ভারতীয় দল পেল নতুন বীরেন্দ্র সেহবাগ, খেলার স্টাইল একদম বীরুর মতো

বীরেন্দ্র সেহবাগকে ভারতীয় দলে সবচেয়ে সফল ওপেনারদের মধ্যে অন্যতম বলে মানা হয়ে থাকে। ভারতীয় দলের হয়ে ওপেনিং করে সেহবাগ প্রচুর রান বানিয়েছেন। সেহবাগ নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত। এবং তার এই বিস্ফোরক ব্যাটিংয়ের জন্যই ভারতীয় দল বেশ কিছু ম্যাচ জিতেছে।

কেএল রাহুলের রূপে ভারতীয় দল পেল দ্বিতীয় বীরেন্দ্র সেহবাগ
ভারতীয় দল পেল নতুন বীরেন্দ্র সেহবাগ, খেলার স্টাইল একদম বীরুর মতো 1
যদি এটা বলা যায় যে কে এল রাহুলের রূপে ভারতীয় দল পেল আর একটি বীরেন্দ্র সেহবাগ তাহলে তা হয়ত খুব একটা ভুল কিছু বলা হবে না। বীরেন্দ্র সেহবাগের মতই কেএল রাহুলও ওপেনিং ব্যাটসম্যান এবং তিনিও বড় শটস খেলতে পারদর্শী। রাহুল সেহবাগের মতই সহজেই চার ছয় মারার ক্ষমতা রাখেন।

সেহবাগের মতই শুরুয়াতি ছয় ওভারে ওঠান ফায়দা
ভারতীয় দল পেল নতুন বীরেন্দ্র সেহবাগ, খেলার স্টাইল একদম বীরুর মতো 2

বীরেন্দ্র সেহবাগের মতই কেএল রাহুলও শুরুয়াতি ৬ ওভারের ভরপুর ফায়দা তোলেন এবং বোলারদের জমিয়ে শট খেলেন। সেহবাগেরও শুরুর ৬ ওভারে বড় বড় শট খেলা পছন্দ ছিল, আবার কে এল রাহুলও শুরু ৬ ওভারেই বড় শট খেলা পছন্দ করেন।

সেহবাগের দেখরেখেই খেলেন আইপিএল
ভারতীয় দল পেল নতুন বীরেন্দ্র সেহবাগ, খেলার স্টাইল একদম বীরুর মতো 3
প্রসঙ্গত জানিয়ে দেওয়া ভাল যে কে এল রাহুল সেহবাগের তত্ত্বাবধানেই আইপিএল খেলেন। সেহবাগ কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর এবং রাহুলও পাঞ্জাবের হয়েই আইপিএলে খেলেন। আইপিএল ২০১৮য় দুর্দান্ত পারফর্ম করে রাহুল ১৪টি ম্যাচে ৫৫৯ রান করেছিলেন।

এখনও পর্যন্ত দুর্দান্ত থেকেছে আন্তর্জাতিক কেরিয়ার
ভারতীয় দল পেল নতুন বীরেন্দ্র সেহবাগ, খেলার স্টাইল একদম বীরুর মতো 4

কেএল রাহুলের এখনও পর্যন্ত আন্তর্জাতিক কেরিয়ার দুর্দান্ত থেকেছে। রাহুল ভারতের হয়ে ২৪টি টেস্টে প্রতিনিধিত্ব করে ৪০.৮৬র দুর্দান্ত গড়ে এখনও পর্যন্ত ১৫১২ রান করেছেন। সেই সঙ্গে ভারতের হয়ে খেলা তার ১০টি ওয়ানডে ম্যাচে ৩৫.৪৩ গড়ে ২৪৮ রান করেছেন। রাহুল নিজের ১৫ ম্যাচের টি২০ আন্তর্জাতিক কেরিয়ারে ৪৫.৪৫ গড়ে এবং ১৪৬.৬৩ স্ট্রাইক রেটে ৫০০ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *