আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য প্রস্তুতি শুরু করল ভারত,মিডিয়ায় সামনে এল ছবি

ভারত এবং আফগানিস্থানের মধ্যে একমাত্র টেস্ট ম্যাচ ১৪ জুন থেকে ১৮ জুন পর্যন্ত ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে, যার প্রস্তুতি শুরু করেছে দু’দলই। ভারতীয় দল চিন্নাস্বামী স্টেডিয়ামে পৌঁছে গিয়েছে, এবং ঘাম ঝরাতেও শুরু করে দিয়েছে যার ছবি আজ মিডিয়ায় প্রকাশ পেয়েছে।
আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য প্রস্তুতি শুরু করল ভারত,মিডিয়ায় সামনে এল ছবি 1
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের একাদশ সংস্করণের পর ভারতীয় দলের এটাই প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে অন্যদিকে আফগানিস্থানের জন্যও এইএকমাত্র টেস্টটি স্মরণীয় হয়ে থাকবে। এই টেস্টটি আফগানিস্থানের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট হতে চলেচে, কারণ এর আগে তারা ওয়ান ডে এবং টি২০ খেলার যোগ্যতা অর্জন করলেও এই প্রথমবার তারা টেস্ট খেলার জন্য আইসিসির মান্যতা পেয়েছে। বিসিসিআই আজ নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ছবি টুইট করেছে, যাতে ভারতীয় দলকে এই টেস্টের প্রস্তুতিতে ঘাম ঝরাতে দেখা যাচ্ছে। আইপিএলের পর এটাই প্রথমবার যখন সমস্ত ভারতীয় প্লেয়ারদের একসঙ্গে খেলতে দেখা যাবে।
আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য প্রস্তুতি শুরু করল ভারত,মিডিয়ায় সামনে এল ছবি 2
প্রসঙ্গত এই একমাত্র টেস্টের জন্য ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি খেলবেন শুধু খেলবেন না তাই নয় বিরাটের সঙ্গে হিটম্যান রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারকেও বিসিসিআই এই ম্যাচ থেকে বিশ্রাম দিয়েছে।

দেখে নিন সেই টুইট

এই সিরিজের পরেই ভারতীয় দল এই ২৭ এবং ২৯ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টি২০ সিরিজ খেলতে নামবে। তারপরি তারা ইংল্যান্ডের বিরুদ্ধে লম্বা সিরিজ খেলবে। এই সিরিজে ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি টি২০, তিনটি ওয়ানডে এবং পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে।

আফগানিস্থানের বিরুদ্ধে ভারতীয় দল

অজিঙ্ক রাহানে (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধবন, রবীন্দ্র জাদেজা, দীনেশ কার্তিক(উইকেটকীপার), করুণ নায়ার, হার্দিক পাণ্ডিয়া, চেতেশ্বর পুজারা, কেএল রাহুল, মোহম্মদ শামী, ইশান্ত শর্মা, শার্দূল ঠাকুর, মুরলী বিজয়, কুলদীপ যাদব, উমেশ যাদব

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *