অশ্বিন ছাড়া ভারতীয় দল প্র্যাকটিস ছেড়ে করছে বিশ্রাম, চেতেশ্বর পুজারা জানালেন প্র্যাকটিস না করার কারণ

ভারতীয় দল ৬ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে প্রথম টেস্ট ম্যাচ খেলবে। এই ম্যাচের আগে ভারতীয় দল বিশ্রাম করছে।এখন এ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। দলের দুই খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিন আর রবিচন্দ্রন অশ্বিনই খালি নেট প্র্যাকটিস করছেন, বাকি খেলোয়াড়রা বিশ্রাম করছেন। এর উপর প্রশ্ন ওঠার পর চেতেশ্বর পুজারা এর জবাব দিয়েছেন।

৩দিন মাঠে ঝরিয়েছি ঘাম
অশ্বিন ছাড়া ভারতীয় দল প্র্যাকটিস ছেড়ে করছে বিশ্রাম, চেতেশ্বর পুজারা জানালেন প্র্যাকটিস না করার কারণ 1
ভারতীয় ক্রিকেট দলকে ক্রিকেট অস্ট্রেলিয়া ইলেভেনের বিরুদ্ধে ৪ দিনের প্র্যাকটিস ম্যাচ খেলতে হত, কিন্তু বৃষ্টির কারণে এই ম্যাচ ৩ দিনের হতে পেরেছে। এইম্যাচে ভারতীয় খেলোয়াড়রা প্রায় ১৫১ ওভার পর্যন্ত ফিল্ডিং করেছে।
পুজারা বলেন,

“আমরা তা প্র্যাকটিস ম্যাচ থেকে পেয়ে গিয়েছি যার প্রয়োজন ছিল। আমাদের ট্রেনার আর ফিজিয়ো খেলোয়াড়দের ওয়ার্কলোডকে মনিটর করছে। আমরা ভেবেছি যে একদিনের বিশ্রাম নেওয়ার পর আগামি দুদিন প্র্যাকটিস করে ম্যাচেরজন্য ফ্রেস থাকব”।

বোলারদের উপর ভরসা
অশ্বিন ছাড়া ভারতীয় দল প্র্যাকটিস ছেড়ে করছে বিশ্রাম, চেতেশ্বর পুজারা জানালেন প্র্যাকটিস না করার কারণ 2
টিম ইন্ডিয়ার বোলাররা প্র্যাকটিস ম্যাচে ৫০০র বেশি রান দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া ইলেভেনের সমস্ত ব্যাটসম্যনাওরা সমস্ত বোলারদের জমিয়ে মেরেছে কিন্তু পুজারা একে চিন্তার কথা মানছেননা।

তিনি বলেন,

“প্র্যাকটিস ম্যাচে ৫০০র বেশি রান দেওয়া কোনো চিন্তার কথা নয়। আমরা এই ব্যাপারে বেশি ভাবছি না। আমাদের বোলাররা জানে যে ওদের কি করতে হবে। অস্ট্রেলিয়াকে কোন লাইন আর লেংথে বোলিং করতে হবে”।

আমরা সিরিজ জিততে চাই
অশ্বিন ছাড়া ভারতীয় দল প্র্যাকটিস ছেড়ে করছে বিশ্রাম, চেতেশ্বর পুজারা জানালেন প্র্যাকটিস না করার কারণ 3
ভারতীয় দল এই সময় দুনিয়ার এক নম্বর টেস্ট দল। গত ১১টি সফরে ভারতীয় দল অস্ট্রেলিয়ায় কখনো টেস্ট সিরিজ জিততে পারেনি। এবার অস্ট্রেলিয়ার দলকে প্রথম থেকে যথেষ্ট কমজুরি মনে করা হচ্ছে, অন্যদিকে ভারতীয় দল যথেষ্ট মজবুত।
এব্যাপারে পুজারা বলেন,

“ এক নম্বর দল হওয়ার কারনে আমরা সমস্ত সিরিজ জিততে চাই। আমরা এই সিরিজও জিততে চাই। কিন্তু এক সময়ে খালি একটি ম্যাচেই নিজেদের ধ্যান রাখতে চাই। আমরা দেশের বাইরে ভালো খেলা দেখিয়েছি আর এবারও এমনটাই চেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *