WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ ৬ আগস্ট খেলা হবে। প্রথম দুটি ম্যাচ আমেরিকার ফ্লোরিডায় খেলা হয়েছিল আর দুইটি ম্যাচই ভারত জয়লাভ করে এই সিরিজে অজেয় লীড নিয়ে ফেলেছে। এখন শেষ ম্যাচে দলের বেঞ্চে বসা খেলোয়াড়রা সুযোগ পেতে পারেন। সেই সঙ্গে ভারতীয় দল এই সিরিজে ওয়েস্টইণ্ডিজকে ক্লীন সুইপও করতে চাইবে। এই তৃতীয় ম্যাচের জন্য কেমন হতে পারে ভারতীয় দল একবার দেখে নেওয়া যাক।

কেএল রাহুল

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 1

বিশ্বকাপে ওপেনার হিসেবে মোটামুটি প্রদর্শন করলেও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে দলে ছিলেন না তিনি। এই ম্যাচে রোহিত শর্মার জায়গায় কেএল রাহুল ওপেনিংয়ে সুযোগ পেতে পারেন। রাহুলের টি-২০ রেকর্ড দুর্দান্ত। কিন্তু রোহিত ধবনের কারণে তাকে এই ছোটো ফর্ম্যাটে সুযোগ দেওয়া হয়না। রোহিত লাগাতার রান করছেন এই কারণে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে।

শিখর ধবন

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 2

বিশ্বকাপে চোটের কারণে দুটি ম্যাচের পর ছিটকে যাওয়া শিখর ধবন ফিটনেস হাসিল করে নিয়েছেন। প্রথম ম্যাচে এক রান করার পর দ্বিতীয় ম্যাচে তিনি ২৩ রান করেন। এই ম্যাচে তিনি বড়ো ইনিংস খেলতে চাইবেন।

বিরাট কোহলি (অধিনায়ক)

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 3

দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য বিশ্বকাপ মিলিয়ে মিশিয়ে থেকেছে। লাগাতার ৫টি ম্যাচে হাফসেঞ্চুরি করা বিরাটের ব্যাট থেকে একটিও সেঞ্চুরি বেরয়নি। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচেও তিনি মাত্র ১৯ রানই করতে পেরেছেন। অন্যদিকে দ্বিতীয় ম্যাচেও সেটা হয়ে তিনি মাত্র ২৪ রান করতে পারেন। তার ব্যাট থেকে দীর্ঘদিনের রানের খরা এই ম্যাচে কাটাতে চাইবেন তিনি।

ঋষভ পন্থ

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 4

মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারী হিসেবে গন্য ঋষভ পন্থ পরপর দুটি ম্যাচে নিরাশ করেছেন। গত চারটি টি-২০ ইনিংসে ভারতের হয়ে তার ব্যাট থেকে মাত্র ৮ রানই বেরিয়েছে। পন্থের দলে টিকে থাকার জন্য এই ম্যাচে ব্যাট হাতে প্রদর্শন করা জরুরী।

শ্রেয়স আইয়ার

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 5

প্রথম দুটি ম্যাচে মনীষ পাণ্ডের ফ্লপ হওয়ার পর শ্রেয়স আইয়ারের প্লেয়িং ইলেভেনে সুযোগ পাওয়া নিশ্চিত দেখাচ্ছে। আইয়ার ভারতের হয়ে শেষ ম্যাচ গত বছর ফেব্রুয়ারিতে খেলেছিলেন। টি-২০ ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বড়ো রানের স্কোর হিসেবে তার নামই রয়েছে। এই বছর সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তার ব্যাট থেকে ১৪৭ রানের ইনিংস বেরিয়েছিল।

ক্রুণাল পাণ্ডিয়া

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 6

ক্রুণাল পাণ্ডিয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে ব্যাট হাতে ফিনিশারের ভূমিকা পালন করার পাশাপাশি বোলিংয়েও দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন। এই প্রদর্শনের জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয় আর পান্ডিয়া এই প্রদর্শন শেষ ম্যাচেও ধরে রাখতে চাইবেন।

রবীন্দ্র জাদেজা

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 7

রবীন্দ্র জাদেজা প্রায় ২ বছর পর ভারতীয় দলের হয়ে টি-২০ ম্যাচ খেললেন। প্রথম ম্যাচে ভাল বোলিং করার পর দ্বিতীয় ম্যাচে তিনি মাত্র ২ ওভার বল করার সুযোগ পেয়েছিলেন। শেষ ম্যাচে সুযোগ পেলে তিনি আরো একবার নিজের উপযোগীতা প্রমান করতে পেছিয়ে থাকবেন না।

ভুবনেশ্বর কুমার

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 8

অভিজ্ঞ জোরে বোলার ভুবনেশ্বর কুমার প্রথম দুটি ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন। প্রথম ম্যাচে তিনি দুটি এবং দ্বিতীয় ম্যাচে তিনি একটি উইকেট নেন। তার দলে থাকায় তরুণ জোরে বোলাররা যথেষ্ট ফায়দা পান।

দীপক চাহার

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 9

খলিল আহমেদের জায়গায় এই ম্যাচে দীপক চাহারকে দল সুযোগ দিতে পারে। দীপক গত বছর ইংল্যান্ড সফরে ভারতের হয়ে ডেবিউ করেছলেন। তার পর থেকে তিনি একটি টি-২০ ম্যাচ খেলার সুযোগ পাননি। আইপিএল ২০১৯এ তিনি সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন।

রাহুল চাহার

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 10

দীপক চাহারের পাশাপাশি টিম ইন্ডিয়া রাহুল চাহারকেও পরীক্ষা করে দেখতে পারে। তাকে ওয়াশিংটন সুন্দরের জায়গায় দলে শামিল করা হতে পারে। রাহুল মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান আর ইন্ডিয়া এ-র হয়ে লাগাতার ভাল বোলিং করেছেন। এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে তিনি কোনো ম্যাচ খেলেননি।

নভদীপ সাইনি

WIvsIND 3rd T-20: এই তারকার বাদ পড়া নিশ্চিত এই হল তৃতীয় ম্যাচে ১১ সদস্যের ভারতীয় দল 11

প্রথম ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ নভদীপ সাইনি দ্বিতীয় ম্যাচে কোনো বিশেষ প্রদর্শন করতে পারেননি। তৃতীয় ম্যাচেও তিনি সুযোগ পেতে পারেন। তিনি গতির সঙ্গে মাঝের ওভারে বোলিং করতে পারেন সেই সঙ্গে তিনি শেষের ওভারগুলিতেও ঘাতক প্রমানিত হতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *