এশিয়া কাপ খেতাব সুরক্ষিত রাখার জন্য এই ১৫ জন প্লেয়ার পাবেন ভারতীয় দলে জায়গা, ২ বছর পর ফিরলেন এই খেলোয়াড় 1

এশিয়া কাপের চর্তুদশ সংস্করণ ১৫ই সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ইউএইতে খেলা হবে। গত সংস্করণ ছেড়ে দিলে এই প্রতিযোগিতা প্রতিবারই ৫০ ওভারের হয়ে এসেছে। গত বছর এই প্রতিযোগিতা টি২০ হয়েছিল কিন্তু এবার ফের তা ৫০ ওভারের হতে চলেছে। এই বার এই প্রতিযোগিতায় ৬টি দল অংশ নেবে যাদের দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

এশিয়া কাপে ভারত
এশিয়া কাপ খেতাব সুরক্ষিত রাখার জন্য এই ১৫ জন প্লেয়ার পাবেন ভারতীয় দলে জায়গা, ২ বছর পর ফিরলেন এই খেলোয়াড় 2
ভারতীয় দল এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল হওয়ার পাশাপাশি গতবারের বিজেতাও থেকেছে। ১৯৮৪ সালে হওয়া প্রথম এশিয়া কাপেও কব্জা ছিল ভারতের। এবার ভারতীয় দলের কাছে এই খেতাব রক্ষার দায়িত্ব থাকবে। ভারতীয় দলের প্রাপ্তির প্রদর্শনের কথা যদি ধরা তাহলে তা ছিল অসাধারণ। ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ ছেড়ে দিলে ভারত লাগাতার নিজেদের বিরোধি দলকে পরাস্ত করেছে।

সবচেয়ে বড় বিপদ পাকিস্থান
এশিয়া কাপ খেতাব সুরক্ষিত রাখার জন্য এই ১৫ জন প্লেয়ার পাবেন ভারতীয় দলে জায়গা, ২ বছর পর ফিরলেন এই খেলোয়াড় 3
পাকিস্থানী দল ভারতের জন্য সবচেয়ে বড় বিপদ। প্রসঙ্গত আপনারা জানেন যে পাকিস্থানে শ্রীলঙ্কা খেলোয়াড়দের উপর হওয়া হামলার পর থেকেই পাকিস্থান দল ইউএইতেই নিজেদের ঘরের ম্যাচ খেলে। এই কারণেই তারা সেখানকার পরিস্থিতি ভাল মতই জানে। এছাড়া গত এক বছর ধরেই পাকিস্থানী দল ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শন করে চলেছে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালেও তারা ভারতকে এক তরফা হারিয়ে দিয়েছিল।

এশিয়া কাপের জন্য ভারতীয় দল
এশিয়া কাপ খেতাব সুরক্ষিত রাখার জন্য এই ১৫ জন প্লেয়ার পাবেন ভারতীয় দলে জায়গা, ২ বছর পর ফিরলেন এই খেলোয়াড় 4
এই টুর্নামেন্ট পাকিস্থা এবং অন্যান্য দলকে হারতে ভারত পনেরো সদস্যের দল পাঠাবে। ভারতীয় দলের জন্য চিন্তার বিষয় হল মিডল অর্ডার। এই কারণে দলে বেশ কিছু পরিবর্তন দেখা যাবে। যদি ফিটনেসের সমস্যা না থাকে তাহলে বিসিসিআই এই ১৫ জন খেলোয়াড়কে এশিয়াকাপ জেতার জন্য পাঠাতে পারে।

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, কেদার যাদব, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদব।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *