দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে

টি-২০ সিরিজ জয় করার পর চেন্নাইতে খেলা হওয়া প্রথম একদিনের ম্যাচে ভারতীয় দল বড়ো ধাক্কা খেয়েছে। ওয়েস্টইন্ডিজের দল ভারতকে ওই ম্যাচে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। এখন এই সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ বিশাখাপট্টনমে ১৮ ডিসেম্বর খেলা হবে। এই ম্যাচে জয় লাভ করে ভারতীয় দল সিরিজে ফিরে আসতে চাইবে। যে কারণে দুটি বড়ো পরিবর্তন দলে দেখা যেতে পারে।

রোহিত শর্মা

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 1

চেন্নাই ম্যাচে রোহিত শর্মা ভালো শুরু করেছিলেন। কিন্তু তিনি তাকে বড়ো ইনিংসে বদলাতে পারেননি। এখন যখন বিশাখাপট্টনমের মাঠে রোহিত নামবেন তো তার লক্ষ্য বড়ো ইনিংস খেলার দিকে থাকবে। এই ম্যাচে রোহিত শর্মা টেস্ট ফর্ম্যাটে ভালো ইনিংস খেলছিলেন। যে কারণে রোহিত এখন আবারো ম্যাচ উইনার হওয়ার প্রয়াস করবেন।

ময়ঙ্ক আগরওয়াল

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 2

দ্বিতীয় ওপেনার হিসেবে ময়ঙ্ক আগরওয়ালকে সুযোগ দেওয়া হতে পারে। বিশাখাপট্টনমের মাঠেই টেস্ট ক্রিকেটে ময়ঙ্ক ডবল সেঞ্চুরি করেছিলেন। যে কারণে তাকে সুযোগ দেওয়া হতে পারে। ময়ঙ্ক আগরওয়াল বর্তমান সময়ে ভীষণই ভালো ফর্মে রয়েছেন।

বিরাট কোহলি

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 3

প্রথম একদিনের ম্যাচে বিরাট কোহলি মাত্র ৪ রান করেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। এখন এই কারণে বিশাখাপট্টনমের মাঠে কোহলি বড়ো ইনিংস খেলার চেষ্টা করবেন। বিরাট কোহলি এই ম্যাচে সেঞ্চুরি করে দলকে সিরিজে ফিরিয়ে আনতে চাইবেন। কহলি টি-২০ সিরিজে জমিয়ে রান করেছিলেন।

শ্রেয়স আইয়ার

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 4

মুশকিল পরিস্থিতিতে শ্রেয়স আইয়ার যেভাবে চেন্নাই ম্যাচে ব্যাটিং করেছিলেন তাতে প্রমান হয়ে গিয়েছে যে চার নম্বরের জন্য তিনি দলের সবচেয়ে ভালো বিকল্প। এখন আইয়ার বিশাখাপট্টনমের মাঠে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার পুরো প্রচেষ্টা করবেন। যাতে তিনি দলে নিজের জায়গা পাকা করতে চাইবেন।

ঋষভ পন্থ

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 5

ঋষভ পন্থ চেন্নাইয়ের মাঠে ফর্মে ফিরেছেন। এখন তিনি তা ধরে রাখা পূর্ণ চেষ্টা করবেন। যাতে তিনি নিজের সমালোচকদের যোগ্য জবাব দিতে পারেন। ঋষভ পন্থ এই ম্যাচেও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে বড়ো ইনিংস খেলা চেষ্টা করবেন যাতে তিনি দলে নিজের জায়গা ধরে রাখতে পারেন।

কেদার জাধব

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 6

দীর্ঘ সময় পর চেন্নাইতে দলে প্রত্যাবর্তন করার কেদার জাধব ব্যাট হাতে ভালো প্রদর্শন করেছিলেন, কিন্তু বল হাতে তিনি বিশেষ কিছুই করতে পারেননি। যে কারণে এখন তিনি বিশাখাপট্টনমে ব্যাটের সঙ্গে বলের দলের হয়ে ভালো প্রদর্শনের চেষ্টা করবেন।

শিভম দুবে

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 7

জোরে বোলার অলরাউন্ডার হিসেবে শিভম দুবেকে আরো একটি সুযোগ দেওয়া হতে পারে। গত ম্যাচে তিনি নিজের প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছিলেন এখন বিশাখাপট্টনমে তিনি নিজের প্রমান করার পুরো চেষ্টা করবেন। শিভম ব্যাট হাতে দলে রজন্য এই ম্যাচে ফিনিশারের ভূমিকা পালন করার চেষ্টা করবেন।

দীপক চাহার

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 8

দীপক চাহার চেন্নাই ম্যাচে ভীষণই ভালো প্রদর্শন করেছিলেন। কিন্তু তিনি মাত্র একটিই উইকেট নিতে পারেন। এখন তিনি বিশাখাপট্টনমের মাঠে নামার পর তার লক্ষ্য থাকবে দলকে শুরুর দিকে উইকেট নেওয়া দেওয়া আর সেই সঙ্গে ডেথ ওভারেও দলকে সফলতা এনে দেওয়া।

মহম্মদ শামি

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 9

দ্বিতীয় জোরে বোলার হিসেব মহম্মদ শামিকেই খেলতে দেখা যাবে। প্রথম ম্যাচে শামি নিজের প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছিলেন, যে কারণে ভারতীয় দলকে সমস্যার মুখে পড়তে হয়েছিল। এখন ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলার জন্য নিজের বোলিংয়ে পরিবর্তন করে মহম্মদ শামি মাঠে নামতে চাইবেন।

কুলদীপ যাদব

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 10

গত ম্যাচে কুলদীপ যাদব মাঝের ওভারে বেশি উইকেট পাননি। কিন্তু বিশাখাপট্টনমের মাঠে তাকে আরো একবার সুযোগ দেওয়া হতে পারে। এই ম্যাচে কুলদীপ যাদবের লক্ষ্য থাকবে যে তিনি দলের হয়ে মাঝের ওভারে গুরুত্বপূর্ণ উইকেট নেওয়ার।

যজুবেন্দ্র চহেল

দ্বিতীয় একদিনের ম্যাচে এই ১১ জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামবে ভারত, এই তিন পরিবর্তন হলো দলে 11

রবীন্দ্র জাদেজার জায়গায় এই ম্যাচে যজুবেন্দ্র চহেলকে সুযোগ দেওয়া হতে পারে। কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলের জুটিকে দীর্ঘ সময় পর এক সঙ্গে বিশাখাপট্টনমে খেলতে দেখা যেতে পারে। যেখানে চহেলও মাঝের ওভারে দলের হয়ে উইকেট নেওয়ার সম্পূর্ণ প্রচেষ্টা করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *