রোহিত শর্মার পরিবর্তে এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করাতে চলেছে টিম ম্যানেজমেন্ট 1

আসন্ন অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের আগেই বড় ধাক্কা পেয়েছিল টিম ইন্ডিয়া। আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলার পরেই দেশে ফিরে যাবেন অধিনায়ক এবং দলের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। সন্তানসম্ভবা স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকতে দেশে ফিরছেন কোহলি। যা একেই বড় ধাক্কা ছিল ভারতীয় ক্রিকেটের জন্য। কিন্তু এবার আসন্ন টেস্ট সিরিজের আগে আরও দুটি বড় ধাক্কা খেল ভারতীয় দল।

রোহিত শর্মার পরিবর্তে এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করাতে চলেছে টিম ম্যানেজমেন্ট 2

এই মুহুর্তে গোটা ভারতীয় দলই অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছে, সিডনিতে ইতিমধ্যে অনুশীলনও শুরু করেছে তারা। এদিকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন রোহিত শর্মা ও ইশান্ত শর্মা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে ভারতীয় দলে এই দুই ক্রিকেটার থাকলেও তাদের উপস্থিতি নিয়ে আশঙ্কা থেকেই যাচ্ছে। জনপ্রিয় সংবাদপত্র মুম্বই মিররের রিপোর্ট অনুযায়ী, ইশান্ত এবং রোহিত শর্মা দুজনের কেউই পূর্ণ ফিটনেসের ধারেকাছেও নেই। এদিকে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিন ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, পেসার ইশান্ত শর্মা এবং ব্যাটসম্যান রোহিত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টে অনিশ্চিত।

রোহিত শর্মার পরিবর্তে এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করাতে চলেছে টিম ম্যানেজমেন্ট 3

রিপোর্ট অনুযায়ী, এখনও অবধি সম্পূর্ণভাবে চোট থেকে সেরে ওঠেননি এই দুই তারকা ক্রিকেটার। এখনও বেশ কিছু সময় থাকলেও আশা করা যাচ্ছে, ৮ ডিসেম্বর নাগাদ তারা অস্ট্রেলিয়াগামী বিমানে উঠবেন। কিন্তু যখন এই দুই ক্রিকেটার অস্ট্রেলিয়ায় পৌঁছবেন, তার পর তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ফলে আগামী ২২ ডিসেম্বরের আগে অনুশীলনে নামতে পারবেন না তারা। ফলে প্রথম টেস্টে তারা নেই এটি নিশ্চিত। এদিকে ম্যাচ ফিটনেস আনতে অনুশীলন করতে হবে তাদের, যার ফলে সিডনিতে আগামী ৭ জানুয়ারিতে হওয়া তৃতীয় টেস্টের আগে নামা অনিশ্চিত।

রোহিত শর্মার পরিবর্তে এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করাতে চলেছে টিম ম্যানেজমেন্ট 4

এর ফলে ইতিমধ্যেই রোহিত শর্মার বদলির বিষয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইনসাইড স্পোর্ট এর রিপোর্ট অনুযায়ী, ভারতীয় সীমিত ওভারের দলের নিয়মিত সদস্য শ্রেয়স আইয়ারকে রোহিতের পরিবর্তে আনা হতে পারে আসন্ন টেস্ট সিরিজের জন্য। এই মুহুর্তে ভারতীয় দলের সাথে সিডনিতে রয়েছে আইয়ার। সীমিত ওভারের দলে চার নম্বর পজিশনে একেবারে শক্ত জায়গা করে নিয়েছেন তিনি, ফলে এবার টেস্ট ক্রিকেটে আইয়ারকে সুযোগ দিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

রোহিত শর্মার পরিবর্তে এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করাতে চলেছে টিম ম্যানেজমেন্ট 5

প্রথম শ্রেণীর ক্রিকেটে বেশ ভালোই রেকর্ড রয়েছে শ্রেয়স আইয়ারের। ৫৪টি প্রথম শ্রেণীর ম্যাচে ৫২ এর বেশি গড়ে ৪৫৯২ রান করেছেন তিনি, যেখানে ১২টি শতরান ও ২৩টি অর্ধশতরান করেছেন আইয়ার। এদিকে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ অভিজ্ঞ হয়েছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। ফলে এই তরুণ ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করিয়ে দিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *