বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা হয়ে গেল, একবার চোখ বুলিয়ে নিন... 1
Prev1 of 12
Use your ← → (arrow) keys to browse

বিশেষ প্রতিবেদন: ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল যেন ফিরে এসেছে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। গত রবিবার দক্ষিণ আফ্রিকাকে বিদায় করে দিয়ে বিরাট কোহলিরা জায়গা করে নিয়েছেন চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে। ওভালে নিজেদের ‘চোকার্স’ অপবাদ অক্ষুণ্ণ রেখে ব্যাটে-বলে লেজেগোবরে অবস্থা হয় প্রোটিয়াদের। একতরফা ম্যাচে টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকাকে ১৯১ রানে অলআউট করে আট উইকেটে জয়ী হয় ১৯৩/২ করে।

দক্ষিণ অাফ্রিকার বিরুদ্ধে দু’বারের চ্যাম্পিয়ন ভারতের ফর্মে থাকা ওপেনার শিখর ধাওয়ান ৮৩ বলে ৭৮ রান করেন ১২টি চার এবং একটি ছয়ের সাহায্যে। অধিনায়ক বিরাট কোহলি ৭৬ রানে অপরাজিত থাকেন। ১০১ বলের ইনিংসে সাতটি চার এবং একটি ছক্কা মারেন কোহলি। ডুমিনিকে ছয় মেরে যুবরাজ ম্যাচ শেষ করে দেন ৭২ বল বাকি থাকতে। ২৫ বলে একটি করে চার ও ছয়ে ২৩ রানে অপরাজিত থাকেন যুবরাজ। গ্রুপপর্বে ভারতের এটি ছিল দ্বিতীয় জয়। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে গতবারের চ্যাম্পিয়ন ভারত শুরু করে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির অভিযান। তাদের একমাত্র হার শ্রীলঙ্কার কাছে।

বৃহস্পতিবার, বার্মিংহ্যামে চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে বি-গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের সামনে এ-গ্রুপের রানার্স-আপ বাংলাদেশ। দুই প্রতিবেশী দেশের লড়াই নিয়ে উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে। অনেকেই বলছেন, দ্বিতীয় সেমির ম্যাচে বিরাট কোহলিরা ফেভারিট হিসেবে মাঠে নামবে। তবে বাংলাদেশকে যে হাল্কাভাবে নেওয়াটা যে ঠিক কাজ হবে না, সেটা ভাল করেই জানে ভারতীয় দল। ফাইনালের টিকিট জোগাড় করতে হলে নিজেদের সেরাটাই যে দিতে হবে, তা ভালই  জানেন বিরাট, রোহিত, যুবরাজ’রা।

 

এবার দেখে নেওয়া যাক কেমন হতে চলেছে ভারতের প্রথম একাদশ:

Prev1 of 12
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *