ভিডিয়ো— প্রথমবার টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা জার্সি নাম্বার আর নামওয়ালা টেস্ট জার্সি পড়ল, দেখে নিন

টেস্ট ক্রিকেটকে আকর্ষক বানানোর জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল একের পর এক নতুন প্রয়োগ করছে যার মধ্যে এখন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু হয়ে গিয়েছে।

টেস্ট ক্রিকেটে নতুন জার্সির সঙ্গে ভারতীয় দলের প্র্যাকটিস ম্যাচের শুরু

এই আইসিসি টেস্ট চ্যাম্পিয়ন্সশিপেরর সঙ্গে আইসিসি এখন ওয়ানডে আর টি-২০ ক্রিকেটের মতই টেস্ট ক্রিকেটেও খেলোয়াড়দের জার্সিতে নাম আর নম্বরের প্রথা শুরু করে দিয়েছে।

ভিডিয়ো— প্রথমবার টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা জার্সি নাম্বার আর নামওয়ালা টেস্ট জার্সি পড়ল, দেখে নিন 1

আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টে খেলোয়াড়দের দ্বারা প্রথমবার নাম আর নম্বরওয়ালা জার্সিকে দেখা গিয়েছে যারপর ভারতীয় সমর্থকরাও ভারতীয় দলের নতুন টেস্ট জার্সি দেখার জন্য উৎসুক ছিলেন।

মাম আর নম্বরের জার্সির সঙ্গে ভারতীয় দল নামল মাঠে

শেষমেশ ভারতীয় ক্রিকেট দলও টেস্ট ক্রিকেটে শুরু হওয়া নতুন জার্সির সঙ্গে মাঠে নামল। শনিবার ওয়েস্টইণ্ডিজ এ-র বিরুদ্ধে ভারতীয় দল প্র্যাকটিস ম্যাচের জন্য মাঠে নামে। সেই সঙ্গেই ভারতীয় দলের নতুন কলেবরের টেস্ট জার্সি সামনে আসে।

ভিডিয়ো— প্রথমবার টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা জার্সি নাম্বার আর নামওয়ালা টেস্ট জার্সি পড়ল, দেখে নিন 2

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২২ আগস্ট থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে নিজেদের নতুন সফর শুরু করবে যেখানে টিম ইন্ডিয়ার প্লেয়ারদের নাম আর নম্বরের জার্সি দেখা যাবে।

বিসিসিআই ভারতীয় দলের নতুন জার্সির ভিডিয়ো করল প্রকাশ

কিন্তু তার আগেই ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে ভারতীয় দল টেস্তের নতুন জার্সিতে সামনে এল। বিসিসিআই ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল আর ময়ঙ্ক আগরওয়ালের মাঠে এন্ট্রি নেওয়ার ভিডিয়ো টুইটারে শেয়ার করেছে।

আপনাদের জানিয়ে দিই যে টেস্ট ক্রিকেটের ১৪২ বছরের ইতিহাএ প্রথমবার হচ্ছে যখন দলের খেলোয়াড়রা নাম আর জার্সির নাম্বারের সঙ্গে মাঠে নামছে। তার শুরু অ্যাসেজ সিরিজের প্রথম প্রথমে টেস্টে হয়েছিল, যারপর নিউজিল্যান্ড আর শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা হওয়া প্রথম টেস্টে ম্যাচেও এই ধরণের জার্সি দেখা গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *