বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বিরাট নন ইনি হলেন অধিনায়ক

বাংলাদেশের দল আগামী মাসে ভারত সফরে আসছে। বাংলাদেশের অনুর্ধ্ব ২৩ দল ভারতীয় অনুর্ধ্ব ২৩ দলের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এর জন্য ভারতীয় দল ঘোষণা করে দেওয়া হয়েছে। এই দলে কোনো বড়ো নামকে জায়গা দেওয়া হয়নি বরং নির্বাচকরা বর্তমান ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের বেশ কিছু খেলোয়াড়কে সুযোগ দিয়েহচে।

একে করলেন অধিনায়ক

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বিরাট নন ইনি হলেন অধিনায়ক 1

ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের অধিনায়ক প্রিয়ম গর্গকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। তার নেতৃত্বে ভারতীয় অনুর্ধ্ব ১৯ দল ইংল্যান্ডে ত্রিকোনীয় সিরিজে জয়লাভ করেছিল। এই সিরিজে ব্যাট হাতে তিনি দুর্দান্ত প্রদর্শনও করেছিলেন। সেই সঙ্গে অনুর্ধ্ব ১৯ দলের ওপেনার যশস্বী জয়সওয়ালকেও এই দলে জায়গা দেওয়া হয়েছে। যশস্বী অনুর্ধ্ব ১৯ দলের হয়ে লাগাতার ভাল প্রদর্শন করেছেন। তিনি গত বছর ইউথ এশিয়া কাপেও দুর্দান্ত প্রদর্শন করেছিলেন।

দুই আইপিএল খেলোয়াড়কে জায়গা

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বিরাট নন ইনি হলেন অধিনায়ক 2

১৫ সদস্যের এই দলে মাত্র দুজন এমন খেলোয়াড় জায়গা দেওয়া হয়েছে যারা আইপিএলে খেলেছেন। এর মধ্যে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮র জয়ী দলে শামিল থাকা অর্শ্বদীপ সিং আর হরপ্রীত বরাড়কে শামিল করা হয়েছে। এই দুই খেলোয়াড় কিংস ইলেভেন পাঞ্জাব দলের সদস্য। ২০১৮ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলের অংশ থাকা উইকেটকিপার ব্যাটসম্যান আর্যন জুয়ালকেও এই দলে জায়গা দেওয়া হয়েছে। ৫০এর বেশি ঘরোয়া ম্যাচে খেলা বরোদার অলরাউন্ডার অতীত শেঠও এই দলে রয়েছেন।

১৯ সেপ্টেম্বর থেকে শুরু সিরিজ

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বিরাট নন ইনি হলেন অধিনায়ক 3

ভারত অনুর্ধ্ব ২৩ আর বাংলাদেশ অনুর্ধ্ব ২৩ দলের মধ্যে ১৯ সেপ্টেম্বর থেকে ৫টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলা হবে। শেষ ম্যাচ ২৭ সেপ্টেম্বর থেকে খেলা হবে। এই সমস্ত ম্যাচ রায়পুরে খেলা হবে।

এই রকম হল দল:

প্রিয়ম গর্গ (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, মাধব কৌশিক, বিআর শরথ (উইকেটকিপার), সমর্থ ব্যাস, আর্যন জুয়াল (উইকেটকিপার), ঋতিক রায়চৌধুরী, কুমার সুরজ, আতীত সেঠ, শুভাঙ্গ হেগড়ে, রিতিক শাকেন, ধ্রশান্ত সোনি, অর্শ্বদীপ সিং, কার্তিক ত্যাগী, হরপ্রীত বরাড়।

শিডিউল:

 

September 19, 2019 First one day Raipur
September 21, 2019 Second one day Raipur
September 23, 2019 Third one day Raipur
September 25, 2019 Fourth one day Raipur
September 27, 2019 Fifth one day Raipur

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *