ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষিত, ৪ খেলোয়াড়ের প্রত্যাবর্তন, এই খেলোয়াড় প্রথমবার সুযোগে পেলেন

ভারত আর ইংল্যান্ডের মধ্যে ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের জন্য আজ ভারতীয় নির্বাচক কমিটি প্রথম দুটি টেস্ট ম্যাচের অন্য ভারতীয় দল ঘোষণা করেছে। আগামি সিরিজের শুরু দুটি ম্যাচ চেন্নাই আর চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। চেতন শর্মার নেতৃত্বাধীন ভারতীয় নির্বাচক কমিটি ভারতীয় টেস্ট দলে বেশকিছু পরিবর্তন করেছেন।

ভারতীয় দল ঘোষণা, ৪জন খেলোয়াড়ের প্রত্যাবর্তন

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষিত, ৪ খেলোয়াড়ের প্রত্যাবর্তন, এই খেলোয়াড় প্রথমবার সুযোগে পেলেন 1

ইংল্যান্ডের বিরুদ্ধে হতে চলাটেস্ট সিরিজের শুরুর ২টি টেস্টের জন্য নির্বাচিত টিম ইন্ডিয়ায় নির্বাচকরা বড়ো পরিবর্তন করেছেন। ইংল্যানের বিরুদ্ধে টেস্ট সিরিজে আবারও বিরাট কোহলিকেই অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনা হয়েছে। দলে বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, ঈশান্ত শর্মা আর কেএল রাহুলের প্রত্যাবর্তন হয়েছে। বিরাট কোহলি ছুটি নেওয়ার কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ তিনটি টেস্টে দলের বাইরে ছিলেন। অন্যদিকে হার্দিক পাণ্ডিয়া, কেএল রাহুল আর ঈশান্ত শর্মা আহত থাকার কারণে দলের বাইরে ছিলেন। অন্যদকে অক্ষর প্যাটেলকে আহত রবীন্দ্র জাদেজার জায়গায় ভারতীয় দলে নেওয়া হয়েছে।

এই ৩ খেলোয়াড় পড়লেন বাদ

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষিত, ৪ খেলোয়াড়ের প্রত্যাবর্তন, এই খেলোয়াড় প্রথমবার সুযোগে পেলেন 2

ইংল্যান্ডের বিরুদ্ধে হতে চলা সিরিজে নির্বাচিত ভারতীয় দলের উপর নজর দিলে দল থেকে তিনজন খেলোয়াড়কে বাদ দেওয়া হয়েছে। দল থেকে বাদ পড়া খেলোয়াড়দের মধ্যে হনুমা বিহারী, টি নটরাজন আর পৃথ্বী শয়ের নাম শামিল রয়েছে। এই তিন খেলোয়ড়ই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেছিলেন। হনুমা বিহারী সিডনি টেস্টে আহত হয়ে গিয়েছিলেন, অন্যদকে পৃথ্বী শকে খারাপ প্রদর্শনের জন্য বাদ দেওয়া হয়েছিল। টি নটরাজনকে অভিজ্ঞ খেলোয়াড়দের অনুপস্থিতিতে দলে রাখা হয়েছিল আর এখন তাকে বাদ দেওয়া হয়েছে।

বিকল্প হিসেবে টিম ইন্ডিয়ায় যুক্ত হলেন এই চারজন

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষিত, ৪ খেলোয়াড়ের প্রত্যাবর্তন, এই খেলোয়াড় প্রথমবার সুযোগে পেলেন 3

ভারতীয় ক্রিকেট দলে ৪জন খেলোয়াড়কে রিজার্ভ হিসেবে দলে রাখা হয়েছে। নির্বাচক কমিটি শ্রীকর ভরত, শাহবাজ নদীম, অভিমন্য ঈশ্বরণ আর রাহুল চাহারকে দলের সঙ্গে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে যুক্ত করেছেন। শ্রীকর ভারত রয়েছেন বিকল্প উইকেটকিপার হিসেবে। রাহুল চাহার আর শাহবাজ নদীমকে স্পিন বোলার হিসেবে দলে রাখা হয়েছে। অভিমন্য ঈশ্বরণ একজন ওপেনিং ব্যাটসম্যান যিনি ঘরোয়া ক্রিকেটে বাংলা হয়ে খেলেন।

নেট বোলার হিসেবে দলে রয়েছেন ৫জন খেলোয়াড়

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষিত, ৪ খেলোয়াড়ের প্রত্যাবর্তন, এই খেলোয়াড় প্রথমবার সুযোগে পেলেন 4

নেট বোলারদের মধ্যে অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিওর, কৃষ্ণাপ্পা গৌতম আর সৌরভ কুমারকে দলের সঙ্গে রাখা হয়েছে। এই সমস্ত খেলোয়াড় দলের ব্যাটসম্যানদের প্র্যাকটিস করাবেন। এই ৫জন খেলোয়াড়দের মধ্যে অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিওর জোরে বোলার আর কৃষ্ণাপ্পা গৌতম আর সৌরভ কুমার স্পিন বোলার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *