WIvsIND: ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ, হনুমা বিহারীর দুর্দান্ত সেঞ্চুরি

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ জামাইকায় খেলা হচ্ছে। প্রথম দিন ময়ঙ্ক আগরওয়াল আর বিরাট কোহলির হাফসেঞ্চুরির সাহায্যে ভারতীয় দল ৫ উইকেট হারিয়ে ২৬৪ রান করেছিল। ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন। দ্বিতীয়দিন লাঞ্চ পর্যন্ত ভারত ৭ উইকেট হারিয়ে ৩৩৬ রান করে ফেলেছিল।

বিহারী করলেন সেঞ্চুরি

WIvsIND: ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ, হনুমা বিহারীর দুর্দান্ত সেঞ্চুরি 1

লাঞ্চের পর হনুমা বিহারী আর ঈশান্ত শর্মা স্লো ব্যাটিং করেন। বিহারী লাগাতার বেশ কয়েক ওভার মেডেন খেলেন। এরপর সুযোগ পেতেই তিনি বড়ো রান করার সুযোগ ছাড়েননি আর নিজের টেস্ট কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। এর আগে টেস্টে তার সবচেয়ে বড়ো স্কোর ছিল ৯৩ রান, যা তিনি গত ম্যাচেই করেছিলেন। ঈশান্ত শর্মার অন্য প্রান্ত থেকে দুর্দান্ত ব্যাট করে নিজের টেস্ট কেরিয়ারের প্রথম হাফসেঞ্চুরি করেন।

ঈশান্তের সঙ্গে সেঞ্চুরি পার্টনারশিপ

WIvsIND: ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ, হনুমা বিহারীর দুর্দান্ত সেঞ্চুরি 2

হনুমা বিহারী আর ঈশান্ত শর্মার মধ্যে এই ম্যাচে সেঞ্চুরি পার্টনারশিপ হয়। দুই ব্যাটসম্যান অষ্টম উইকেটের হয়ে ১১২ রানের পার্টনারশিপ গড়েন। ঈষান্ত শর্মা ৫৭ রানের ইনিংস খেলে ক্রেগ ব্রেথওয়েটের বলে আউট হন। তার আউট হওয়ার পর ব্যাটিং করতে আসা মহম্মদ শামি আরো একবার কোনো রান না করেই আউট হয়ে যান। তিনি গত ৬টি ইনিংসে নিজের খাতা খুলতে পারেননি। এর মধ্যে শামি ৫ বার আউট হন আর একবার নটআউট থাকেন।

৪১৬ রানের শেষ হয় ইনিংস

WIvsIND: ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ, হনুমা বিহারীর দুর্দান্ত সেঞ্চুরি 3

৯ উইকেট পড়ার পর হনুমা বিহারী বড়ো শট খেলার চেষ্টা ১১১ রান করে জেসন হোল্ডারের শিকার হন। এটা এই ম্যাচে হোল্ডারের পঞ্চম উইকেট। এর সঙ্গেই তিনি টেস্ট ক্রিকেটে নিজের ১০০টি উইকেট পূর্ণ করলেন। ভারতীয় দল প্রথম ইনিংসে ৪১৬ রানে গুটিয়ে যায়। বিহারী ছাড়াও এই ম্যাচে অধিনায়ক কোহলি ৭৬ আর ময়ঙ্ক আগরওয়াল ৫৫ রানের ইনিংস খেলেন। ওয়েস্টইন্ডিজকে এই ম্যাচের পাশাপাশি সিরিজে ড্র করার জন্য দুর্দান্ত ব্যাটিং করতে হবে।

দেখুন স্কোরকার্ড:

WIvsIND: ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ, হনুমা বিহারীর দুর্দান্ত সেঞ্চুরি 4

WIvsIND: ভারতের প্রথম ইনিংস ৪১৬ রানে শেষ, হনুমা বিহারীর দুর্দান্ত সেঞ্চুরি 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *