শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয় করার পর ভারতীয় দল এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে। যার প্রথম ম্যাচ গুয়াহাটিতে খেলা হওয়ার কথা থাকলেও পিচে জল ঢুকে যাওয়ার কারণে রদ হয়ে গিয়েছিল।।এখন দুই দলের কাছেই ইন্দোরের হোলকার স্টেডিয়ামে খেলা হতে চলা দ্বিতীয় ম্যাচ যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জয় হাসিল করে ভারতীয় দল এখন সিরিজের শুরু জয় দিয়ে করতে চাইবে। যে কারণে বিরাট কোহলি এই ম্যাচে নিজের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেনের সঙ্গে মাঠে নামবেন।

কেএল রাহুল

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 1

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কেএল রাহুলের সুযোগ পাওয়া নিশ্চিত। কেএল রাহুল টি-২০ সিরিজে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভীষণই ভালো প্রদর্শন করেছিলেন। যে কারণে এই ফর্মাটে তিনি ভারতীয় দলের প্রধান খেলোয়াড়দের একজন হবে। কেএল রাহুল ভারতীয় দলকে ভালো শুরু এনে দিতে চাইবেন।

শিখর ধবন

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 2

দ্বিতীয় ওপেনার হিসেবে চোট থেকে সুস্থ হয়ে ফিরে আসা শিখর ধবন বড়ো ইনিংস খেলার চেষ্টা করছেন। সম্প্রতিই তিনি ঘরোয়া স্তরে সেঞ্চুরি করেছিলেন। এখন নিজের প্রত্যাবর্তনেও শিখর ধবনকে নিজেকে আরো একবার প্রমান করে ভারতীয় দকে নিজের জায়গা পাকা করতে চাইবেন।

বিরাট কোহলি

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 3

অধিনায়ক বিরাট কোহলির উপর এই সিরিজে বড়ো দায়িত্ব থাকবে। যার সবচেয়ে বড়ো কারণ রোহিত শর্মার অনুপস্থিতি। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে যেভাবে বিরাট ব্যাটিং করেছিলেন সেইভাবেই শ্রীলঙ্কার বিরুদ্ধেও তাকে ইনিংস খেলতে হবে, যাতে তিনি দলকে ম্যাচ জেতাতে পারেন।

শ্রেয়স আইয়ার

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 4

গত কিছু সিরিজে গুরুত্বপূর্ণ ইনিংস খেলে শ্রেয়স আইয়ার নিজের জায়গা চার নম্বরে পাকা করে ফেলেছেন। শ্রেয়স আইয়ার এখন শ্রীলঙ্কার গিরুদ্ধে বড়ো আর দুর্দান্ত ইনিংস খেলে নিজের জায়গা দলে সম্পূর্ণভাবে পাকা করার পুরো প্রচেষ্টা করবেন।

ঋষভ পন্থ

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 5

উইকেটকিপার হিসেবে শ্রীলঙ্কা সিরিজেও ঋষভ পন্থকেই দেখা যাবে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিনি ব্যাট হাতে খুবই ভালো ইনিংস খেলেছিলেন, কিন্তু উইকেটকিপার হিসেবে তিনি খুব ভালো কিছু করতে পারেননি। এখন শ্রীলঙ্কার বিরুদ্ধেও ঋষভ ভালো প্রদর্শন করার চেষ্টা করবেন।

শিভম দুবে

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 6

অলরাউন্ডার শিভম দুবে যখনই সুযোগ পেয়েছেন ব্যাটিংয়ে নিজেকে প্রমান করেছেন, কিন্তু বল হাতে তিনি ততটা ভালো নিজেকে প্রমান করতে পারেননি। কিন্তু এখন যখন তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে মাঠে নামবেন তখন তার প্রাথমিকতা হবে যে তিনি নিজেকে একজন অলরাউন্ডার হিসেবে প্রমান করার।

রবীন্দ্র জাদেজা

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 7

স্পিন অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজার সুযোগ পাওয়া নিশ্চিত। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিনি ভালো প্রদর্শন করেছিলেন। কিন্তু এখন শ্রীলঙ্কার বিরুদ্ধেও তিনি সেই ফর্ম ধরে রেখে দলের হয়ে একজন বড়ো ম্যাচ উইনার হিসেবে নিজেকে প্রমান করতে চাইবেন।

ওয়াশিংটন সুন্দর

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 8

অফ স্পিন বোলার আর নীচের দিকের ব্যাটিংয়ের জন্য ওয়াশিংটন সুন্দরের দলে জায়গা পাওয়া প্রায় পাকা। এই খেলোয়াড়ও লাগাতার খেলা সিরিজে নিজেকে একজন ভালো অলরাউন্ডার হিসেবে প্রমান করেছেন। ফিল্ডার হিসেবেও সুন্দরকে সামান্য উন্নতি করতে হবে, যা তিনি এই সিরিজে করতে চাইবেন।

শার্দূল ঠাকুর

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 9

যেভাবে শার্দূল ঠাকুর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে ব্যাট হাতে জয় এনে দিয়েছিলেন তারপর তাকে এই সিরিজে সুযোগ দেওয়া এক প্রকার নিশ্চিত। বলের সঙ্গেও এখন শার্দূল নিজেকে প্রমান করে ভারতীয় দলের জন্য একজন ভালো বিকল্প হিসেবে সামনে আসতে চাইবেন আর দলের নিয়মিত সদস্য হওয়ার চেষ্টা করবেন।

কুলদীপ যাদব

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 10

নিজের প্রত্যাবর্তনে কুলদীপ যাদব ভীষণই ভালো প্রদর্শন করেছিলেন। যারপর এখন তাকে শ্রীলঙ্কার বিরুদ্ধেও শুরুর ম্যাচে সুযোগ দেওয়া নিশ্চিত। যেখানে তিনি আরো একবার ভালো প্রদর্শন করে আবারো দলের নিয়মিত সদস্য হওয়ার সম্পূর্ণ চেষ্টা করবেন।

জসপ্রীত বুমরাহ

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, এই তারকা ফিরছেন দলে, বাদ এই দুই 11

চোতের পর এখন দলে প্রত্যাবর্তন করা প্রধান জোরে বোলার জসপ্রীত বুমরাহের উপর অনেক বড়ো দায়িত্ব থাকবে। যাতে তিনি দলের জন্য আরো একবার ম্যাচ উইনারের নিজের ছবিকে হাসিল করতে পারেন। বুমরাহ ডেথ ওভারে দলের হয়ে প্রধান জোরে বোলারের ভূমিকা পালন করবেন।

Leave a comment

Your email address will not be published.