Prev1 of 16
Use your ← → (arrow) keys to browse

ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের ডামাডোলের মধ্যেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের টি-২০ আন্তর্জাতিক সিরিজের জন্য ১৫-সদস্যের দল ঘোষণা হয়ে গেল আজ। আগামি ১৫ই জানুয়ারি থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজ শেষ হলেই ভারত খেলবে এই টি-২০ আন্তর্জাতিক সিরিজ।

প্রথমে গত সোমবার শীর্ষ আদালতের ঐতিহাসিক রায়ের পর বিসিসিআই সভাপতি এবং সচিব পদ থেকে অপসারিত হলেন যথাক্রমে অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকে। তারপর সেই রেশ না কাটতেই গত বুধবার রাতে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটের সীমিত ওভারের অধিনায়কত্ব পদ থেকে ইস্তফা দিলেন। শীর্ষ আদালতের রায় যদিও প্রত্যাশিত ছিল কিন্তু মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব থেকে ইস্তফা দেওয়াটি ছিল একেবারে অপ্রত্যাশিত, যার ঘোর ভারতীয় ক্রিকেটপ্রেমীরা এখনো কাটিয়ে উঠতে পারেনি।

আর এদিনও ভারতীয় দল নির্বাচনের আগে আর এক প্রস্ত নাটক হয়ে গেল। লোঢা কমিটির সুপারিশ নিয়ে বিশৃঙ্খলার জেরে ভারতীয় দল নির্বাচনের বৈঠক শুরু হয় দেরিতে। শীর্ষ আদালতের নির্দেশানুসারে লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী বিসিসিআই নির্বাচক কমিটির কিছু সদস্য ছাড়াও বোর্ডের আরোও কিছু গুরুত্বপূর্ণ সদস্য অযোগ্য হয়ে যায়, যার ফলে দেখা যায় এক গুরুতর ‘যৌক্তিক সমস্যা’। বোর্ডের অস্থায়ী সচিব পদে অমিতাভ চৌধুরির যোগ্যতা নিয়ে ধন্দ দেখা যায়। তবে শেষ পর্যন্ত লোঢা প্যানেলের হস্তক্ষেপেই বিশৃঙ্খলা দূর হয় এবং বেশকিছু দেরিতে নির্বাচন বৈঠক শুরু হয়।

তার কিছু সময়ে পরেই ঘোষণা হয়ে গেল ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের টি-২০ আন্তর্জাতিক সিরিজের জন্য ১৫-সদস্যের ভারতীয় দল।

বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছিল যে, মহেন্দ্র সিং ধোনি ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবেন। ধোনির অধিনায়কত্ব পদ থেকে সরে দাঁড়ানোয়, প্রত্যাশিতভাবে ভারতীয় ক্রিকেট দলের নতুন টি-২০ আন্তর্জাতিক অধিনায়ক হিসেবে নির্বাচন করা হল বিরাট কোহলিকে।

এবার দেখে নেব এই সিরিজের জন্য ঘোষিত ১৫-সদস্যের ভারতীয় দল।

Prev1 of 16
Use your ← → (arrow) keys to browse

আরও পড়ুন

বিশ্বকাপের আগে গভীর সমস্যায় টিম ইন্ডিয়া, সমাধানে হিমসিম খেতে হচ্ছে ক্রিকেট বোর্ড কে !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ আর তার আগেই গভীর সমস্যার মুখোমুখি...

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা
ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলকে ৬...

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...