দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৫ সদস্যের ভারতীয় দল, কেএল রাহুলের জায়গায় ইনি পেলেন সুযোগ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা টেস্ট সিরিজের জন্য আজ ভারতীয় দলের ঘোষণা হবে, ২ অক্টোবর থেকে টেস্ট সিরিজ খেলা হবে। যেখানে তিনটি টেস্ট ম্যাচ খেলা হবে। দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে প্রথমে টি-২০ সিরিজ খেলবে আর তারপর টেস্ট সিরিজ খেলা হবে। ভারতীয় দল সম্প্রতি ওয়েস্টইন্ডিজ সফরে টেস্ট সিরিজ জিতে এসেছে, কিন্তু ভারতীয় পিচে ভারতীয় দলের নির্বাচন করা আরও মুশকিল হয়ে যায়। ভারতীয় দলে কিছু পরিবর্তনের সম্ভাবনা প্রকাশ করা হচ্ছে আর আজ আমরা আপনাদের সেই ১৫ জন খেলোয়াড়ের নাম জানাব, যাদের ভারতীয় টেস্ট দলে নির্বাচিত করা হবে পারে।

ওপেনিং ব্যাটসম্যান: ময়ঙ্ক আগরওয়াল আর রোহিত শর্মা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দল একটা বড়ো সিদ্ধান্ত নিতে পারে আর লোকেশ রাহুলকে দল থেকে সরিয়ে রোহিত শর্মাকে ওপেনার হিসেবে সুযোগ দিতে পারে। ময়ঙ্ক আগরওয়ালের জায়গা পাকা মনে করা হচ্ছে কিন্তু তার জুটি হিসেবে রোহিত শর্মা সুযোগ পেতে পারেন।

মিডল অর্ডার ব্যাটসম্যান: চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারী

ওয়েস্টইন্ডিজ সফরে যে ২জন মিডল অর্ডার ব্যাটসম্যানের উপর সকলের দৃষ্টি ছিল সেই দুজন দুর্দান্ত প্রদর্শন করেছেন আর এই দুজন হলেন অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারী। এই দুজন এখন নিজেদের জায়গা পাকা করে ফেলেছেন আর ভারতীয় মিডল অর্ডারে কোনো পরিবর্তন হবে না এটা নিশ্চিত।

উইকেটকিপার: ঋষভ পন্থ আর ঋদ্ধিমান সাহা

ভারতীয় দলে উইকেটকিপার কে হবে এটা নিয়ে যথেষ্ট চর্চা হয়ে থাকে। ঋষভ পন্থ বর্তমানে এই দায়িত্ব সামলাচ্ছেন, কিন্তু ঋদ্ধিমান সাহাও তাকে টক্কর দিচ্ছেন। এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে এই দুজনই সুযোগ পেরে পারেন, কিন্তু প্রথম একাদশে কে খেলবেন এটা বলা মুশকিল।

অলরাউন্ডার: হার্দিক পাণ্ডিয়া আর রবীন্দ্র জাদেজা

ওয়েস্টইন্ডিজ সফরে হার্দিক পাণ্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছিল কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে তার প্রত্যাবর্তন নিশ্চিত। হার্দিক পাণ্ডিয়া আর রবীন্দ্র জাদেজা দুজনকে অলরাউন্ডার হিসেবে দলে জায়গা দেওয়া নিশ্চিত।

জোরে বোলার: জসপ্রীত বুমরাহ, ঈশান্ত শর্মা আর মহম্ম শামি

ভারতীয় দলের জোরে বোলার কে হবেন এটা সকলেই জানেন। জসপ্রীত বুমরা নিজেকে টেস্ট ক্রিকেটেও সর্বশ্রেষ্ঠ বোলার প্রমান করে দিয়েছেন, তো ঈশান্ত শর্মা আর মহম্মদ শামিও দারুণ বল করছেন। এই তিনজনের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে জায়গা পাওয়া নিশ্চিত।

স্পিন বোলার: রবিচন্দ্রন অশ্বিন আর কুলদীপ যাদব

ভারতীয় পিচে স্পিন বোলারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হয় আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিন আর কুলদিপ যাদব দুজনেরই সুযোগ পাওয়া নিশ্চিত।

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...