IPL 2020: মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে জাদেজা করলেন কটাক্ষ, বললেন…

আইপিএলের প্রত্যেক মরশুমে প্লে অফের সফর করা চেন্নাই সুপার কিংসের দল তিনবার এই খেতাব জিতেছে। চেন্নাই সুপার কিংস এমন একটা দল যাদের কাছে অধিনায়কদেরও অধিনায়ক রয়েছেন। অন্যদিকে সেই দলই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে তিনটি ম্যাচ খেলে মাত্র একটিই ম্যাচ জিতেছে। েখন অভিজ্ঞ আর প্রাক্তন তারকা অজয় জাদেজা সেই চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়েই কটাক্ষ করে বসলেন।

জাদেজা ধোনিকে নিয়ে বললেন এই কথা

IPL 2020: মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে জাদেজা করলেন কটাক্ষ, বললেন… 1

আইপিএল ২০২০-র ত্রয়োদশ মরশুমে চেন্নাই সুপার কিংসের দল মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলে জয়লাভ করেছে। অন্যদিকে তারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হারের মুখে পড়ে। এই দল দুটি সেই দল যাদের ধোনি সেনা বারবার হারিয়ে দিয়েছে। কিন্তু এবার ব্যাপারটা অন্য। এবার হাওয়া উল্টোদিকে ঘুরতে দেখা যাচ্ছে। যে কারণে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং নিয়েও আঙুল উঠছে। অন্যদিকে অধিনায়ক ধোনিকে নিয়েও বড়ো প্রশ্ন রয়েছে। যে কারণে অজয় জাদেজা ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“ধোনি অনেক পেছনে খেলছেন আর কোনো লড়াই-ই পেছন থেকে লড়া যায় না। প্রত্যেকটি যুদ্ধকে সামনে থেকে লড়তে হয়। সামনে থেকে যিনি লড়েন তার মধ্যে আপনি জয়ের ক্ষমতা থাকে। যদি আপনার কাছে ভালো সেপাই থাকে তো আমরা মেনে নিতে পারি যে আপনি পেছন থেকে এসে খেলতে পারেন। কিন্তু এখানে এমনটা নয়”।

আইপিএলে ধোনিকে কেনও দেখা হয় এমনভাবে

IPL 2020: মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে জাদেজা করলেন কটাক্ষ, বললেন… 2

ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় অজয় জাদেজা আগে নিজের কথা বলতে গিয়ে বলেন যে, “ধোনি যখন ভারতের হয়ে খেলতেন তো তাকে একজন অধিনায়ক হিসেবে দেখা হত, কিন্তু চেন্নাই সুপার কিংস দলে তিনি একজন অধিনায়কের সঙ্গে সঙ্গে একজন ব্যাটসম্যানও। যার ছক্কা-চারের চেন্নাইয়ের সমর্থকরা ফ্যান। আপনি মেনে নিন যে আমি নিজের বাচ্চাদের বলেছি তোমাদের ধোনির মতো খেলা উচিৎ যিনি পরিস্থিতির অনুযায়ী খেলেন। আর যদি ওরা এই দুটি ম্যাচ দেখে তো ও অন্যকিছুই মনে করবে”।

আইপিএলের প্রত্যেক মরশুমে প্লে অফ পর্যন্ত যেতে সক্ষম হওয়া চেন্নাই সুপার কিংসের দলকে প্রত্যেক মরশুমে একটা ব্যালান্স দল হিসেবে দেখা হয়। যেখানে অভিজ্ঞতা থেকেশুরু করে তরুণ খেলোয়াড়রা পর্যন্ত মজুত রয়েহচেন। তাদের খেলার অনুযায়ী নিজেদের ব্যাটীং করার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। চেন্নাই সুপার কিংসের দল আইপিএলে এখনও পর্যন্ত আইপিএলে তিনবার খেতাব জিতেছে। যারপরও তারা আইপিএল ২০২০-র মরশুমে বিশেষ কিছুই করতে পারছেন না। কিন্তু আগামী ম্যাচগুলিতে তাদের সমর্থকরা তাদের ভালো প্রদর্শন করতে দেখতে চাইবেন।

ধোনি দিয়েছেন নতুন পরিবর্তনের সংকেত

IPL 2020: মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে জাদেজা করলেন কটাক্ষ, বললেন… 3

নিজেদের দুটি ম্যাচ হারা চেন্নাই সুপার কিংসেরদ দলে রণনীতি আর ব্যাটিংয়ে পরিবর্তনের প্রয়োজন রয়েছে। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের দল নিজেদের পরবর্তী ম্যাচ ২ অক্টোবর সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলবে। এদিকে মহেন্দ্র সিং ধোনি সাত দিনের এই দীর্ঘ সময়ে নিজের দলের কমজুরি নিয়ে কাজ করবেন আর একটি নতুন ব্যাটিং অর্ডার নিয়ে মাঠে নামতে চাইবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *