এই টি-২০ বিদেশী লীগে ভারতীয় খেলোয়াড়রা খেলবেন কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নিলেন সৌরভ গাঙ্গুলী

ভারতে খেলা হওয়া সবচেয়ে হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরে বিশ্বের বেশকিছু ক্রিকেট দেশ টি-২০ লীগের শুরু করেছে। আইপিএলে তো দুনিয়াভরের ক্রিকেটারদের খেলতে দেখা যায় কিন্তু ভারতের খেলোয়াড়রা সবসময় অন্য দেশের লীগ থেকে দূরত্ব বজায় রেখেছে।

ভারতীয় খেলোয়াড়দের অন্য লীগে খেলার নেই অনুমতি

এই টি-২০ বিদেশী লীগে ভারতীয় খেলোয়াড়রা খেলবেন কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নিলেন সৌরভ গাঙ্গুলী 1

ভারতের খেলোয়াড়দের শুরু থেকেই অন্য দেশের টি-২০ লীগে খেলতে বিসিসিআই আটকেছে। অন্য ক্রিকেটিং দেশের বোর্ডের সবসময়ই ইচ্ছা থেকেছে যে ভারতের খেলোয়াড়রা তাদের লীগে অংশ নিক। কিন্তু এখনো পর্যন্ত তো বিশ্বজুড়ে খেলা হওয়া টি-২০ ক্রিকেট লীগ থেকে ভারতীয় খেলোয়াড়রা দূরেই রয়েছেন। যার জন্য তারা বিসিসিআইয়ের অনুমতি পাননা।

বিসিবির নাজমুল হাসান চান ভারতের খেলোয়াড়রা খেলিন বিপিএল

এই টি-২০ বিদেশী লীগে ভারতীয় খেলোয়াড়রা খেলবেন কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নিলেন সৌরভ গাঙ্গুলী 2

ভারতীয় ক্রিকেটাররা অন্য দেশের টি-২০ লীগে অংশ নিতে না পারা সত্ত্বেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান চান যে তাদের বিপিএল লীগে ভারতীয় খেলোয়াড়রা অংশ নিন। নাজমুল হাসান এই বিষয়ে আলোচনা করার জন্য ভারতে আসছে আর তিনি বিসিসিআই চিফ সৌরভ গাঙ্গুলীর সঙ্গে এই ব্যাপারে কথা বলবেন। ভারত আআর বাংলাদেশের মধ্যে চলা টি-২০ সিরিজের প্রথম ম্যাচে তো নাজমুল হাসান উপস্থিত ছিলেন কিন্তু তারপর তিনি ব্যক্তিগত কারণে বাংলাদেশ ফিরে যান। কিন্তু নাগপুরে হতে চলা তৃতীয় ম্যাচের জন্য তিনি আবারো ভারতে আসছেন।

নাজমুল করবেন সৌরভ গাঙ্গুলীর সঙ্গে সাক্ষাত

এই টি-২০ বিদেশী লীগে ভারতীয় খেলোয়াড়রা খেলবেন কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নিলেন সৌরভ গাঙ্গুলী 3

নাজমুল হাসান স্বয়ং এটা নিইয়ে বলেছেন যে,

“যখন আমি প্রথম টি-২০ ম্যাচের পর দেশে ফিরেছিলাম তো আমি তৃতীয় টি-২০ ম্যাচে ভারতে আসার কথা দিয়েছিলাম। যেমনটা কি আমি ভারতে আসছি। আমি বাংলাদেশের জন্য ট্রফি নিইয়ে আসব। আসুন দেখি যে সিদ্ধান্ত ১৬ কোটি বাংলাদেশী সমর্থকদের প্রার্থনায় খুশির খবর পাওয়া যেতে পারে কিনা”।

গাঙ্গুলীর সঙ্গে করবেন বিপিএলে ভারতের খেলোয়াড়দের খেলা নিইয়ে আলোচনা

INDvsBAN: এই দুটি বড়ো পরিবর্তনের সঙ্গে তৃতীয় ম্যাচে নামতে পারে ভারতীয় দল

নাজমুল আগে বিসিসিআইয়ের সঙ্গে কথাবার্তা বলা নিয়ে বলেন যে,

“কিছু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে আর কিছু বিশিষ্ট খেলোয়াড়ও রয়েছেন যাদের উপর গাঙ্গুলীর সঙ্গে আলোচনার প্রয়োজন রয়েছে। ওরা নিজেদের খেলোয়াড়দের ভারত থেকে বাইরে যাওয়ার অনুমতি দেন না এই কারণে আমি এই তথ্যের ব্যাপারে আলোচনা করব যে আমরা কী এবার কিছু ভারতীয় খেলোয়াড়দের বিপিএলে নিইয়ে যেতে পারি কিনা। যদি এমনটা করতে সক্ষম হই তো বিপিএলের জন্য ভালো হবে। পাকিস্তানের খেলোয়াড়রা আসতে পারবেন না। কারণ সেই সময় ওদের জন্য আরো একটা টুর্নামেন্ট হবে। এই কারনে আমাদের বাংলাদেশ, ভারত আর আফগানিস্তানের খেলোয়াড়দের উপর নির্ভর করতে হবে। আফগানিস্তানের কিছু স্পিনার অবশ্যই খেলবেন কিন্তু একটা ভালো দলের ব্যবস্থা করার জন্য ভারতীয় খেলোয়াড়দের প্রয়োজন রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *