এই দুই ভারতীয় খেলোয়াড়ের উপর আইপিএল ২০২০ নিলামে লাগতে পারে সবচেয়ে বেশি দাম

আইপিএল ২০২০র নিলাম ১৯ ডিসেম্বর কলকাতায় আয়োজিত হবে। এই নিলামে আটটি ফ্রেঞ্চাইজির সবকটিই নিজেদের নিজেদের স্ট্র্যাটেজির সঙ্গে দলকে শক্তিশালী করার উদ্দেশ্যে মাঠে নামবে। নিলামের জন্য আইপিএল ৩৩২জন খেলোয়াড়ের বেস প্রাইসের সঙ্গে তালিকা প্রকাশ করে দিয়েছে। এখন আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে কিছু খেলোয়াড়দের নাম শেয়ার করা হয়েছে যাদের দাম সবচেয়ে বেশি উঠতে পারে।

ইউসুফ পাঠান-পীযূষ চাওলার উপর লাগতে পারে সবচেয়ে বেশি দাম

আইপিএল ২০২০র নিলামের আগে আইপিএল ছ-জন টপ ড্র ক্রিকেটারের নাম নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছে। যাদের কেনার জন্য ফ্রেঞ্চাইজিগুলিকে বড়ো বড়ো দাম হেঁকে নিজেদের মধ্যে লড়াই করতে দেখা যেতে পারে। নিলামের জন্য আইপিএল চারজন বিদেশী ক্রিকেটার—ক্রিস লিন, ডেল স্টেইন, স্যাম ক্যুরেন, কেসরিক উইলিয়ামস আর দুজন ভারতীয় ক্রিকেটার—ইউসুফ পাঠান আর পীযূষ চাওলাকে বেছেছে।

ক্রিস লিনকে রিলিজ করা ভারি পড়তে পারে কেকেআরের

এই দুই ভারতীয় খেলোয়াড়ের উপর আইপিএল ২০২০ নিলামে লাগতে পারে সবচেয়ে বেশি দাম 1

কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২০র জন্য ক্রিস লিনকে রিলিজ করে নিলামে পৌঁছে দিয়েছে। কিন্তু গত কিছু সময়ে বিশেষ করে আবুধাবী টি-২০ লীগে তিনি যেভাবে ঝোড়ো ইনিংস খেলেছেন তা দেখে এটা বলা ভুল হবে না যে নিলামে এই খেলোয়াড়ের উপর বড়ো বড়ো বুলি লাগবে। যতই তার বেস প্রাইস ২ কোটি টাকা হোক কিন্তু নিলামে এই খেলোয়াড় সবচেয়ে দামী বিক্রি হওয়ার ক্ষমতা রাখেন। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, যিনি গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সঙ্গে ছিলেন, তিনি আসন্ন মরশুমের জন্য নিলামে পৌঁছে গিয়েছেন।

২জন ভারতীয় খেলোয়াড়ের উপর লাগতে পারে বড়ো বড়ো বুলি

এই দুই ভারতীয় খেলোয়াড়ের উপর আইপিএল ২০২০ নিলামে লাগতে পারে সবচেয়ে বেশি দাম 2

আইপিএল ২০২০র জন্য সানরাইজার্স হায়দ্রাবাদ ইউসুফ পাঠানকে রিলিজ করে নিলামে পৌঁছে দিয়েছে। কিন্তু এই খেলোয়াড়ের পাওয়ার হিটিংকে দেখে তার উপর বড়ো বড়ো বুলি লাগানো হতে পারে। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের বোলার পীযূষ চাওলাকেও রিলিজ করে নিলামে তুলে দেওয়া হয়েছে। ১ কোটির বেস প্রাইসওয়ালা এই খেলোয়াড়কে ২০২০তে টপ ড্র প্লেয়ার্স হিসেবে দেখা যেতে পারে। আইপিএলের এক আধিকারিকের বয়ানে বলা হয়েছে যে ৩৩২জন ক্রিকেটার শুরুতে নিলামে ড্রাফটে রয়েছেন, অন্যদিকে অন্তিমরূপে নিলামের জন্য ৯৯৭জন খেলোয়াড়কে নথিভুক্ত করা হয়েছিল। আটটি ফ্রেঞ্চাইজিতে কেবল ৭৩টি স্লটই ফাঁকা রয়েছে আর তার মধ্যে মাত্র ২৯জন বিদেশী খেলোয়াড়কেই কেনা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *