আসন্ন ইংল্যান্ড সিরিজে নিজের কামব্যাক করতে মরিয়া ভুবনেশ্বর কুমার, বললেন এই বড় কথা 1

ইতিমধ্যেই চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। চোট সারিয়ে টেস্ট দলে কামব্যাক করেছেন হার্দিক পান্ডিয়া। ফিরছেন ইশান্ত শর্মাও। কিন্তু ক্রিকেটপ্রেমীদের মধ্যে জোর আলোচনা, ভারতের অন্যতম সেরা সুইং বোলার ভুবনেশ্বর কুমার কি আদৌ ফিরতে পারবেন জাতীয় দলে? গত আইপিএল এ পায়ের চোটে টুর্নামেন্টের মাঝপথ থেকেই বেরিয়ে গিয়েছিলেন তারকা এই পেসার।

Why is Bhuvneshwar Kumar not in the reckoning for Tests anymore?

চোট পেয়ে দেশে ফিরে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে নিজের চোট সারান এবং রিহ্যাব করেন ভুবনেশ্বর কুমার। বর্তমানে নিজের রাজ্যের দল উত্তরপ্রদেশের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলছেন ভুবি। কিন্তু তার চোখ রয়েছে জাতীয় দলে কামব্যাক করার। তিনি জানিয়েছেন, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তিনি অফুরন্ত রিহ্যাব করেছেন এবং এই মুহুর্তে পুরোপুরি ফিট রয়েছেন জাতীয় দলে খেলার জন্য। আসন্ন ইংল্যান্ড সিরিজে খেলতে মরিয়া ভুবি।

Bhuvneshwar Kumar shares an injury update before England series

এই নিয়ে জনপ্রিয় সংবাদপত্র হিন্দুস্থান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে ভুবনেশ্বর কুমার বলেছেন, “ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে আমি মুখিয়ে রয়েছি। চোট থেকে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছি। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে আমি খুব ভালোভাবে রিহ্যাব করেছি এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলছি আমার ম্যাচ ফিটনেসের প্রমাণ দেওয়ার জন্য। আইপিএল এর আগে, আমার লক্ষ্য ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে ভালো পারফর্ম করা এবং আমি অপেক্ষায় রয়েছি সেই সুযোগের জন্য। এই বছরে প্রচুর সুযোগ মিলবে, কিন্তু আমি এক এক করেই ভাবনা চিন্তা করছি।”

Dont Have to Tell Each Other Much: Bhuvneshwar Kumar on Bowling with  Mohammed Shami, Jasprit Bumrah

যদিও ভুবনেশ্বর কুমার ভারতীয় দলের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন তিন বছর আগে। কিন্তু তিনি অপেক্ষায় রয়েছেন যাতে আহমেদাবাদে শেষ দুই টেস্টের জন্য তিনি সুযোগ পান। এদিকে এই ভারতীয় পেস ব্রিগেড অত্যন্ত চোটগস্থ। টেস্ট দলের দুই মুখ্য পেসার মহম্মদ শামি এবং উমেশ যাদব অস্ট্রেলিয়া সফরে চোট পেয়েছেন। যার জেরে ভুবনেশ্বর কুমারের সুযোগ থাকলেও থাকতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *