ইংল্যান্ড বনাম ভারত: ভারতীয় ওপেনাররা ৬৬ বছরের ইতিহাসে বানালো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড

ভারতীয় দল সম্প্রতি ইংল্যান্ড সফরে রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে খেলা হচ্ছে। এই টেস্ট সিরিজে ভারতীয় দলের প্রদর্শন এখনও পর্যন্ত যথেষ্ট খারাপ থেকেছে। বিশেষ করে ভারতীয় ব্যাটসম্যানরা সম্পূর্ণরূপে নিরাশ করেছে আর এই কারণেই তারা চার ম্যাচের পরই এই সিরিজ হারিয়ে ফেলেছে।

ভারতীয় ওপেনাররা করেছে সম্পূর্ণরূপে নিরাশ

ইংল্যান্ড বনাম ভারত: ভারতীয় ওপেনাররা ৬৬ বছরের ইতিহাসে বানালো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 1
NOTTINGHAM, ENGLAND – AUGUST 22: James Anderson of England shakes hands with India captain Virat Kohli after losing the Specsavers 3rd Test match between England and India at Trent Bridge on August 22, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারত এই সিরিজে ১-৩ ফলাফলে পেছিয়ে রয়েছে আর পঞ্চম এবং শেষ ম্যাচেও ইংল্যান্ড ভারতীয় দলকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে। যদি এই সিরিজে ভারতীয় দলের ওভারঅল প্রদর্শন দেখা যায় তাহলে সবচেয়ে বেশি নিরাশ ওপেনারদের কাছ থেকেই পাওয়া গেছে। ওপেনিং ব্যাটসম্যান মুরলী বিজয়, শিখর ধবন আর কেএল রাহুল এই টেস্ট সিরিজে সম্পূর্ণরূপে ফ্লপ থেকেছেন।

গত ১৮টি ইনিংসে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যানরা করতে পারেন নি কোনও হাফ সেঞ্চুরি
ইংল্যান্ড বনাম ভারত: ভারতীয় ওপেনাররা ৬৬ বছরের ইতিহাসে বানালো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 2
ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে ভারতের এই তিন ওপেনিং ব্যাটসম্যানের ফ্লপ শো ভারতীয় ক্রিকেটের গত ৬৬ বছরের ইতিহাসে সবচেয়ে লজ্জাজনক রেকর্ড নিজের নামে করেছে। ইংল্যান্ড সফরে এখনও পর্যন্ত ভারতীয় ওপেনিং ব্যাটসম্যানদের তরফে কোনও হাফ সেঞ্চুরি ইনিংস দেখতে পাওয়া যায় নি। শুধু তাই নয় ভারতীয় ওপেনিং ব্যাটসম্যানদের দ্বারা এই সারা বছরের খেলা ১৮টি ইনিংসে কণও হাস সেঞ্চুরি ইনিংসও বেরয় নি।

৬৬ বছর আগে ভারতীয় ওপেনারদের ১৬ ইনিংসের লজ্জাজনক রেকর্ডকে ফেলল পেছনে
ইংল্যান্ড বনাম ভারত: ভারতীয় ওপেনাররা ৬৬ বছরের ইতিহাসে বানালো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 3
এই লজ্জাজনক প্রদর্শনে ভারতীয় দলের এই তিন ওপেনার ব্যাটসম্যান মুরলী বিজয়, কেএল রাহুল, আর শিখর ধবন গত ১৮টি ইনিংসে একটি হাফ সেঞ্চুরি না করে গত ৬৬ বছরে ভারতের ওপেনিং ব্যাটসম্যানদের সবচেয়ে লজ্জাজনক রেকর্ড করে ফেলল।এর আগে ১৯৫২-৫৩য় ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যানদের দ্বারা এমন প্রদর্শন দেখা গিয়েছিল যখন সেই সময় ভারতীয় ওপেনাররা লাগাতার ১৬টি ইনিংসে কোনও হাফ সেঞ্চুরি করতে পারেন নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *