কারগিল বিজয় দিবসে শচীন, রোহিত এবং রায়না সমেত অনেক তারকাই এইভাবে শহীদ জওয়ানদের স্মরণ করলেন

১৯ বছর আগে ২৬ জুলাই ১৯৯৯ সালে আমাদের দেশের বীর জওয়ানরা নিজেদের জীবনের পরোয়া না করে শত্রু পাকিস্থানী সেনাকে পরাস্ত করে কারগিলে জয়লাভ করেছিল। এই যুদ্ধে দেশের বেশ কিছু জওয়ান নিজেদের প্রাণ বলিদান দিয়েছিলেন। তাদের স্মরণ করেই আজ পুরো দেশ জুড়ে কার্গিল বিজয় দিবস পালন করা হচ্ছে। এর মধ্যেই ক্রিকেট জগতেরও বেশ কিছু বড় তারকা টুইট করে বিজয় দিবসকে স্মরণ করেছেন। টুইটারে সবর্দা অ্যাক্টিভ থাকা বীরেন্দ্র সেহবাগ টুইট করে লেখেন, “ আমাদের বীর জওয়ান যারা আমাদের আজকের জন্য লড়ে নিজের জীবন দিয়েছিলেন তাদের জন্য গর্ব করে একফোঁটা চোখের জল ফেলুন। তারা ১৮ হাজার ফিট উঁচুতে যুদ্ধ করেছিলেন। ওটা ভীষণই ভয়ঙ্ক জায়গা ছিল। দেশ একজুট হয়ে তাদের পাশে দাঁড়িয়েছিল”।

ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাও দেশের গর্বের জন্য টুইট করে লেখেন

“ ওদের জানিয়ে দাও আমি আমার আজ ওদের আগামি দিনের জন্য দিয়েছি, এটা সেই শব্দ যা সেই স্মরণীয় মুহুর্তে বলা হয়েছিল। দেশের জন্য তাদের দেওয়া বলিদান না তো মাপা যাবে আর না তো শব্দে বর্ণনা করা যাবে”।

কিংবদন্তী শচীন তেন্ডুলকর লেখেন, “ বলিদান, নিঃস্বার্থতা, সম্মান, বিরত্ব আর সাহস আমাদের প্রত্যেক জওয়ানের মধ্যে সমাহিত রয়েছে। আজ কারগিল দিবসে আমি কৃতজ্ঞতার সঙ্গে তাদের সেলাম জানাচ্ছি যারা দেশের সেবা করেছেন এবং করছেন। যারা নিজেদের আগে রাষ্ট্রকে রেখেছেন”।

সুরেশ রায়না টুইট করে লেখেন, “ আজ কারগিল বিজয় দিবসে দিনে আমি আমাদের বীর জওয়ানদের সাহস এবং বলিদানের জন্য মাথা নত করছি। তাঁরা দেশের গর্বের জন্য সাহসের সঙ্গে লড়েছেন। তাঁদের বলিদান কখনওই ভোলানো যাবে না”।

শিখর ধবন লেখেন, “ আমি সাহসী এবং বাহাদুর জওয়ানদের সেলাম করছি যাঁরা বাহাদুরী এবং বিরত্বপূর্বক অনুপ্রবেশকারীদের সঙ্গে লড়ে দেশকে রক্ষা করেছেন। আমাদের জওয়ানরাই আসল হিরো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *