এই ম্যাচে অরেঞ্জ কালারের জার্সি পরে বিশ্বকাপে মাঠে নামবে টিম ইন্ডিয়া 1

ক্রিকেটের মহাযুদ্ধ ৩০ মে থেকে ইংল্যাণ্ড আর ওয়েলসে শুরু হয়ে গিয়েছে। ১৪ জুলাই লর্ডসের মাঠে এই মহাযুদ্ধের ফাইনাল ম্যাচ খেলা হবে আর সেখানে জয়ী দলের হাতে উঠবে ঝলমলে ট্রফি। এবারের বিশ্বকাপে বেশ কিছু দল তাদের ড্রেস আর জার্সিতে পরিবর্তন করেছে। তাদের মধ্যে একজন ভারতীয় ক্রিকেট যাদের জার্সি দেখার জন্য সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করে আছে। এখন এটাই দেখার যে কোন ম্যাচে ভারতীয় দল সেই জার্সি পরে মাঠে খেলতে নামবে।

কোন ম্যাচে ভারতীয় দল নতুন জার্সি পড়ে মাঠে নামবে

এই ম্যাচে অরেঞ্জ কালারের জার্সি পরে বিশ্বকাপে মাঠে নামবে টিম ইন্ডিয়া 2

বিশ্বকাপের শুরু থেকেও সমস্ত ভারতীয় সমর্থক টিম ইন্ডিয়ার নতুন জার্সির এক ঝলক দেখার জন্য অধীর হয়ে আছেন। এখনো পর্যন্ত ভারতীয় দল চারটি ম্যাচ খেলেছে আর কোনো ম্যাচেওই খেলোয়াড়দের নতুন জার্সি পড়ে খেলতে দেখা যায় নি। সূত্রের মতে ভারতীয় দল শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে নইলে ৩০ জুন ঘরের দল ইংল্যাণ্ডের বিরুদ্ধে যখন খেলতে নামবে তখন তারা নতুন জার্সিতে মাঠে নামবে, কারণ দুই দলেরই ড্রেস না হলে নীল হয়ে যাবে।

ভারতীয় দল ছাড়াও এই দেশগুলি বদলেছে নিজেদের ড্রেস

এই ম্যাচে অরেঞ্জ কালারের জার্সি পরে বিশ্বকাপে মাঠে নামবে টিম ইন্ডিয়া 3

ইংল্যান্ড আর ভারতীয় জার্সির এক রঙের, এই কারণে ভারত সেই দিন অন্য রঙের জার্সি পড়ে খেলতে নামবে। আইসিসি এমন নিয়ম বানিয়েছে যে, যে কোনো দুটি দল এক রঙের জার্সি পড়তে পারবে না। ইংল্যান্ডের জার্সি রঙ এই কারণে বদলাবে না কারণ তারা ঘরের দল। দক্ষিণ আফ্রিকার দল বাংলাদেশের সবুজ জার্সির কারণে তাদের বিরুদ্ধে হলুদ রঙের জার্সি পড়েছিল। অন্যদিকে অস্ট্রেলিয়া, নিউজিল্যাণ্ড আর ওয়েস্টইন্ডিজের জার্সি বদলানোর প্রয়োজন নেই কারণ তাদের জার্সির রঙ কোনো দলের সঙ্গেই মেলে না।

কবে উঠবে জার্সির রঙের রহস্য

এই ম্যাচে অরেঞ্জ কালারের জার্সি পরে বিশ্বকাপে মাঠে নামবে টিম ইন্ডিয়া 4

এবার ভারতীয় দলের কিট স্পনসর নাইক কম্পানি, আর তারা জার্সির রঙ নিয়ে এখনো পর্যন্ত তারা মুখ বন্ধ করে আছে যে টিম ইন্ডিয়ার জার্সির রঙ কি হবে। কিন্তু মনে করা হচ্ছে জার্সির রঙ কমলা হবে আর এর কালারে নীল রঙের পট্টি থাকবে। যদিও একথা আরো অবাক করার মতন যে ভারতীয় খেলোয়াড়রা গত সপ্তাহ পর্যন্ত নতুন জার্সিকে দেখেওনি পর্যন্ত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *