বিশ্বকাপ জেতার জন্য প্রত্যেক ম্যাচে টি-শার্টে এই হাইটেক ডিভাইস লাগিয়ে নামবে ভারত, জেনে নিন ফায়দা 1

বিশ্বকাপের শুরু ৩০ মে থেকে হতে চলেছে। এবার বিশ্বকাপের আয়োজন ইংল্যাণ্ডে হচ্ছে। ভারতীয় ক্রিকেট দল এই মুহূর্তে আইপিএল খেলার পর সোজা বিশ্বকাপে খেলতে যাচ্ছে। আইপিএলে প্রায় ২ মাস লাগাতার খেলার পর এই মুহূর্তে ভারতীয় দল যথেষ্ট ক্লান্ত। যে কারণে তারা এখন বিশ্রাম নিচ্ছে। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫জুন হতে চলেছে।

ভারতীয় ক্রিকেট দল ২২ জুন রওনা হবে ইংল্যাণ্ড

বিশ্বকাপ জেতার জন্য প্রত্যেক ম্যাচে টি-শার্টে এই হাইটেক ডিভাইস লাগিয়ে নামবে ভারত, জেনে নিন ফায়দা 2

ভারতীয় দলের খেলোয়াড়রা গত বেশ কিছু মাস ধরে লাগাতার ক্রিকেট খেলছে। ভারতের প্র্যাকটিস ম্যাচ ২৫মে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে হবে। এর আগে তারা আইপিএলের আগে ইংল্যাণ্ড, অস্ট্রেলিয়ার আর নিউজিল্যাণ্ড সফর করেছিল। এরপর নিজেদের ঘরের মাঠে তারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছে।

ওয়ার্কলোড জানার জয় বিসিসিআই বের করল উপায়

বিশ্বকাপ জেতার জন্য প্রত্যেক ম্যাচে টি-শার্টে এই হাইটেক ডিভাইস লাগিয়ে নামবে ভারত, জেনে নিন ফায়দা 3

বিসিসিআই ভারতীয় দলের খেলোয়াড়দের ওয়ার্কলোড জানার জন্য বিশ্বকাপে একটি হাইটেক ডিভাইস ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। এটা জিপিএস ট্র্যাকিং ডিভাইস খেলোয়াড়দের ওয়ার্কলোড আর তাদের ফিটনেসের উপর নজর রাখবে। ভারতীয় দল বিশ্বকাপে এই ডিভাইস পড়ে মাঠে নামবে যাতে তারা খেলোয়াড়দের ওয়ার্কলোডকে পরিমাপ করতে পারে। ভারতীয় দলের খেলোয়াড়দের এই ডিভাইস নিজেদের টি-শার্টের ভেতর লাগাতে হবে। যাতে সঠিকভাবে এর ব্যাপারে জানা যায়।

আইপিএল চলাকালীন এই খেলোয়াড়রা হয়েছিলেন আহত

বিশ্বকাপ জেতার জন্য প্রত্যেক ম্যাচে টি-শার্টে এই হাইটেক ডিভাইস লাগিয়ে নামবে ভারত, জেনে নিন ফায়দা 4

আইপিএলে চলাকালীন বিশ্বকাপের কারণে বেশ কিছু খেলোয়াড় নিজেদের ফিটনেসের উপর যথেষ্ট ধ্যান দিচ্ছিলেন। এর মধ্যে বেশ কিছু খেলোয়াড় আহত হয়ে যান। বিশ্বকাপ দলে জায়গা পাওয়া কেদার জাধব আহত হওয়ার কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু এখন তিনি ফিট আর বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুতও। আইপিএল চলাকালীন রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনির সঙ্গেও এমনটা হয়েছে যে কারণে তারা ম্যাচও খেলতে পারেননি। বিসিসিআই এই ডিভাইসের জন্য ইংল্যাণ্ডের একটি কোম্পানি স্টেটস্পোর্টসের সঙ্গে চুক্তি করেছে। এই ডিভাইসের ব্যবহার শ্রীলঙ্কা, ইংল্যাণ্ড আর অস্ট্রেলিয়ার দলও করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *