আগামী ২২ শে মে তৃতীয় বিশ্বকাপ জয়ের উদ্দেশ্যে ইংল্যান্ড রওনা দিচ্ছে ভারতীয় ক্রিকেট দল 1

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে বসতে চলেছে বিশ্বকাপ ক্রিকেটের আসর।এবছর কাপ জয়ের অন‍্যতম দাবিদার বিরাটরা।ইতিমধ্যে তাদের ঘিরে তিন নম্বর বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখা শুরু করেছে গোটা ভারত।সাম্প্রতিক সময়ে সাদা বলের ক্রিকেটে দারুন ছন্দে আছে বিরাটরা।যা তাদের এইবার কাপ জয়ের সম্ভাবনা কে উজ্জ্বল করে তুলেছে।দেশবাসীর স্বপ্ন পূরণ করতে আগামী ২২ শে মে ইংল্যান্ড রওনা হতে চলেছে বিরাট বাহিনী।

বিরাট-ধোনি-রোহিত-ধবনের এই চার তরুণ খেলোয়াড় হতে পারেন ভবিষ্যতের বিকল্প

৩০ শে মে, কেনিংটন ওভালে ইংল্যান্ড বনাম দক্ষিন আফ্রিকার ম‍্যাচের মধ্যে এবারের বিশ্বকাপের বোধন হতে চলেছে।ভারতের প্রথম ম‍্যাচ ৫ ই জুন, বিপক্ষে দক্ষিন আফ্রিকা।

ইতিমধ্যে প্রকাশ‍্যে এসেছিলো ভারতীয় বিশ্বকাপ ক্রিকেট দলের তালিকা যা নিয়ে কম জলঘোলা হয়নি।মূলত দুটি নির্বাচন ঘিরে তৈরী হয়েছে বিতর্ক ।প্রথমে রায়ডুর বদলে বিজয় শঙ্কর ,আর অন‍্যটি ঋষভ পন্থের বদলে কার্তিক।যা ঘিরে এখন ও ক্রিকেট আড্ডায় তর্কের ঝড় প্রবাহমান।

আগামী ২২ শে মে তৃতীয় বিশ্বকাপ জয়ের উদ্দেশ্যে ইংল্যান্ড রওনা দিচ্ছে ভারতীয় ক্রিকেট দল 2

দলের তালিকা প্রকাশ করাকালীন ভারতীয় দলের ব‍্যাটিং লাইন আপের অন‍্যতম গুরুত্বপূর্ণ চার নম্বর স্থানে শঙ্করের উপর ভরসা রাখছে বোর্ড তা জানিয়ে দেওয়া হয়েছিল।দলে তার ভূমিকা হতে চলেছে ত্রিমাত্রিক।অর্থাৎ , ব‍্যাটিং – বলিং – ফিল্ডিং এই তিন ক্ষেত্রে এই অলরাউন্ডারের উপর আস্থা রেখেছে বোর্ড। অন‍্যদিকে কার্তিককে সুযোগ দেওয়া হয়েছে তার অভিজ্ঞতার বিষয়টি মাথায় রেখে।অন‍্যদিকে এই দুই ক্রিকেটারের উপর আস্থা রেখেছেন বিরাট একথা আগেই জানিয়েছেন তিনি।

আগামী ২২ শে মে তৃতীয় বিশ্বকাপ জয়ের উদ্দেশ্যে ইংল্যান্ড রওনা দিচ্ছে ভারতীয় ক্রিকেট দল 3

এবারের ভারতীয় দল যথেষ্ট সম্ভাবনাময়, সদ‍্য সমাপ্ত আইপিএলে ১৫ জনের দলে সুযোগ পাওয়া অধিকার ক্রিকেটারকেই দুরন্ত ফর্মে পাওয়া গেছে।দলের ব‍্যাটিং লাইন – আপে প্রথম তিনে রোহিত, ধাওয়ান এবং কোহলি।চারে শঙ্কর অথবা রাহুল।মিডল অর্ডারে ধোনি এবং পান্ডিয়া নির্ভরতা দেবে দলকে।অন‍্যদিকে এবছরের বিশ্বকাপের অন‍্যতম সেরা পেস বোলিং লাইন – আপ ভারতের,সেই দায়িত্ব থাকছে ভূবনেশ্বর, জসপ্রীত বুমরাহ,মহম্মদ শামির উপর ।এছাড়া স্পিন বিভাগের দায়িত্বে আছেন কুলদীপ যাদব এবং যুজুবেন্দ্র চাহল এবং জাদেজার উপর।

আগামী ২২ শে মে তৃতীয় বিশ্বকাপ জয়ের উদ্দেশ্যে ইংল্যান্ড রওনা দিচ্ছে ভারতীয় ক্রিকেট দল 4

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *